বাংলা নিউজ > ময়দান > কেন চেতেশ্বর পূজারার সঙ্গে ইনজামাম উল হকের তুলনা করলেন মাইকেল ভন?
চেতেশ্বর পূজারা ও মাইকেল ভন (ছবি:এইচটি কোলাজ)
চেতেশ্বর পূজারা ও মাইকেল ভন (ছবি:এইচটি কোলাজ)

কেন চেতেশ্বর পূজারার সঙ্গে ইনজামাম উল হকের তুলনা করলেন মাইকেল ভন?

  • এই ছবি দেখে ইনজামামের কথা মনে পড়ে যায় মাইকেল ভনের। তবে শুধু ইনজামাম নয়, নিজের অতীতের কথাও মনে করেন ভন। নিজেদের সঙ্গে পূজারার এই লড়াইকে মিলিয়ে দিলেন তিনি।

ইংল্যান্ডের প্রাক্তন অধিনায়ক মাইকেল ভন মনে করেন ভারতের ব্যাটসম্যান চেতেশ্বর পূজারার মধ্যে পাকিস্তানের অন্যতম সেরা ক্রিকেটার ইনজামাম-উল-হকের গুণ বর্তমান রয়েছে। তবে শুধু ইনজামাম কেন পূজারার মধ্যে নিজের অতীতকেও খুঁজে পেলেন মাইকেল ভন। আসলে ভারত বনাম ইংল্যান্ডের চতুর্থ টেস্টের তৃতীয় দিন, যে ভাবে চোট পাওয়ার পরেও, ব্যাট হাতে বাইশ গজে লড়াই চালিয়ে গেলেন পূজারা, তাতে মুগ্ধ ইংল্যান্ডের প্রাক্তন অধিনায়ক। 

ওভাল টেস্টের দ্বিতীয় ইনিংসে ব্যাট হাতে রোহিত শর্মার সঙ্গে কাঁধে কাঁধ মিলিয়ে ভারতের ইনিংসকে এগিয়ে নিয়েগেছেন চেতেশ্বর পূজারা। ১২৭ বলে দুরন্ত ৬১ রান করেছিলেন। তাঁর ইনিংসে ছিল ৯টি বাউন্ডারি। যে ভাবে ইংল্যান্ড সফরে ব্যর্থ হচ্ছিলেন চেতেশ্বর পূজারা তাতে অনেকেই প্রশ্ন তুলেছিলেন। অবশেষে ওভালে নিজেকে প্রমাণ করলেন ভারতের এই ব্যাটসম্যান। তার ব্যাট যেন সব উত্তর দিয়ে দিল। 

তবে এই রান পাওয়াটা কিছুতেই সহজ ছিলনা পূজারার কাছে। পায়ের গোড়ালিতে চোট পেয়েছিলেন পূজারা। তৃতীয় দিনে সেই পায়ের সেই চোট নিয়েই লড়াই করলেন বাইশ গজে। মাঝে মাঝেই দেখে বোঝা যাচ্ছিল পূজারা দৌড়ে রান নিতে পারছেন না। বা রান নিলেও তাতে কষ্ট হচ্ছে তার। এমন অবস্থায় দলের ডাক্তার ও ফিজিওকে ডেকে সুস্থ হয়ে ফের মাঠে দৌড়তে দেখা যাচ্ছিল তাঁকে। এই ছবি দেখে ইনজামামের কথা মনে পড়ে যায় মাইকেল ভনের। তবে শুধু ইনজামাম নয়, নিজের অতীতের কথাও মনে করেন ভন। নিজেদের সঙ্গে পূজারার এই লড়াইকে মিলিয়ে দিলেন তিনি।

বন্ধ করুন