বাংলা নিউজ > ময়দান > বিরাট কোহলি-রোহিত শর্মাকে কেন ফোন করলেন রাহুল দ্রাবিড়?
বিরাট কোহলি ও রাহুল দ্রাবিড় (ছবি:বিসিসিআই)
বিরাট কোহলি ও রাহুল দ্রাবিড় (ছবি:বিসিসিআই)

বিরাট কোহলি-রোহিত শর্মাকে কেন ফোন করলেন রাহুল দ্রাবিড়?

  • দলের প্রত্যেক ক্রিকেটারের সঙ্গে ফোনে আলাদা ভাবে কথা বলেন টিম ইন্ডিয়ার নতুন কোচ। প্রত্যেকের শারীরিক এবং মানসিক অবস্থা কি রকম আছে তা জানতে চান।

ভারতীয় দলের কোচ নির্বাচিত হওয়ার পর থেকেই দল নিয়ে কাজ শুরু করে দিয়েছেন রাহুল দ্রাবিড়। টি টোয়েন্টি বিশ্বকাপে ভারতীয় দলের ব্যর্থতার পরে গোটা দলকে ফের চাঙ্গা করতে মাঠে নেমে পড়েছেন ভারতীয় ক্রিকেটের দ্য ওয়াল। দলের প্রত্যেক ক্রিকেটারের সঙ্গে ফোনে আলাদা ভাবে কথা বলেন টিম ইন্ডিয়ার নতুন কোচ। প্রত্যেকের শারীরিক এবং মানসিক অবস্থা কি রকম আছে তা জানতে চান। শুধু তাই নয়, ভারতীয় ক্রিকেটের থেকে তাঁর কি প্রত্যাশা রয়েছে তাও জানার চেষ্টা করেন দ্রাবিড়। প্রত্যেক ক্রিকেটার ভারতীয় ক্রিকেটকে কি ভাবে দেখছেন, তাও জানতে চান।

এই জন্যই তিনি বাকি সবার থেকে আলাদা। এই জন্যই তিনি মিস্টার পার্ফেকশনিস্ট। রাহুল দ্রাবিড়। যাঁর মতাদর্শ বাকি সবার চেয়ে অনেক আলাদা। বিশ্বকাপ চলাকালীনই কোচ দ্রাবিড়ের নাম সরকারি ভাবে ঘোষণা করে বিসিসিআই। কোচের দায়িত্বে এসেই স্কোয়াডে থাকা সমস্ত ভারতীয় ক্রিকেটাদের সঙ্গে যোগাযোগ করেন দ্রাবিড়। কোনও ক্রিকেটারের বিশ্রামের প্রয়োজন আছে, কার বিশ্রামের প্রয়োজন নেই তা জানার চেষ্টা করেন। বিরাট-রোহিতদের থেকে তাদের মতামত জানেন দ্রাবিড়। মানসিক ভাবে সেই ক্রিকেটার খেলার জন্য প্রস্তুত কিনা তা খোলাখুলি জানার চেষ্টা করেন। 

প্রত্যেক ক্রিকেটারের অবস্থান ভারতীয় দলে সুরক্ষিত, তাও জানান দ্রাবিড়। সব রকম ভাবে ক্রিকেটারদের ঘুরিয়ে ফিরিয়ে খেলাতে চান টিম ইন্ডিয়ার নতুন কোচ। এতে দলের শক্তি যে রকম বাড়বে, একই সঙ্গে ব্যাক আপ দলও তৈরি হয়ে যাবে। নিউজিল্যান্ড সিরিজ শেষের পরেই দক্ষিণ আফ্রিকা সফরে খেলতে যাবে ভারতীয় দল। সেখানে ৩টে টেস্টের সঙ্গে ৩টে একদিনের ম্যাচ ও ৪টে টি-টোয়েন্টি সিরিজ খেলবে টিম ইন্ডিয়া, তারপরেই রয়েছে দেশের মাঠে ওয়েস্ট ইন্ডিজ আর শ্রীলঙ্কা সিরিজ। কাজ শুরু করার আগেই নিজেকে গুছিয়ে নিলেন রাহুল দ্রাবিড়।

বন্ধ করুন