বাংলা নিউজ > ময়দান > কেন কার্তিকের ঘাড় ধরেছিলেন রোহিত? উত্তর দিলেন সূর্যকুমার যাদব
রোহিত শর্মার সঙ্গে দীনেশ কার্তিকের সেই মুহূর্ত

কেন কার্তিকের ঘাড় ধরেছিলেন রোহিত? উত্তর দিলেন সূর্যকুমার যাদব

  • ডিআরএস সংক্রান্ত বিভ্রান্তির সময় অধিনায়ক রোহিত শর্মাকে দীনেশ কার্তিকের ঘাড় ধরে থাকতে দেখা যায়। এই ঘটনাটি মিডিয়ার শিরোনামেও ছিল। এই প্রশ্নের জবাবে সূর্যকুমার যাদব বলেছিলেন যে রোহিত এবং কার্তিক একে অপরকে দীর্ঘদিন ধরে চেনেন এবং মাঠে যা কিছু ঘটেছিল তা কেবল একটি রসিকতা মাত্র।

মঙ্গলবার মোহালিতে অস্ট্রেলিয়ার বিরুদ্ধে তিন ম্যাচের টি-টোয়েন্টি সিরিজের প্রথম ম্যাচে চার উইকেটের হতাশাজনক পরাজয়ের মুখোমুখি হয়েছে টিম ইন্ডিয়া। প্রথমে ব্যাট করে, ভারত ২০ ওভারে ২০৮ রানের শক্তিশালী স্কোর করেছিল, কিন্তু ভারতীয় ফাস্ট বোলারদের খারাপ পারফরম্যান্সের কারণে দলটি পরাজিত হয়েছিল। এই সময়ে অধিনায়ক রোহিত শর্মার সঙ্গে দলের উইকেটরক্ষক দীনেশ কার্তিকের একটি দৃশ্য ভাইরাল হয়ে যায়।

অক্ষর প্যাটেল এবং উমেশ যাদব ১০-১৪ ওভারে চার উইকেট নিলেও মধ্য ওভারে অস্ট্রেলিয়ার রান তাড়া করতে ভারত কিছুটা বাঁধা দিয়েছিল। বিপজ্জনক চেহারার ক্যামেরন গ্রিন ছাড়াও সেই সময়ে আউট হন হোসে ইংলিস, স্টিভ স্মিথ এবং গ্লেন ম্যাক্সওয়েল। এমন অবস্থায় রোহিত শর্মাকে দীনেশ কার্তিকের উপর রাগতে দেখা গিয়েছিল।

একই সময়ে, ধারাভাষ্য দিতে আসা রবিন উথাপ্পা বলেছেন যে ব্যাটসম্যান আউট হওয়ার সময় কার্তিককে শিথিল বলে মনে হয়েছিল। তবে রোহিতের দিক থেকে তাঁকে সতর্ক করাটা ভাল ছিল। স্টার স্পোর্টসে উথাপ্পা বলেছেন, ‘কখনও কখনও, দীনেশ একটু বেশি শিথিল হয়ে যায়। যদিও সে জানে যে ব্যাটসম্যান আউট হয়েছে। রোহিত শর্মা যা করেছে তা ভালোই ছিল, তিনি তাঁকে সতর্ক করেছিলেন, তারা তাঁকে অন্তত আবেদন করতে বলেছিলেন।’

আরও পড়ুন… নিরাপত্তা কারণে খরচ ৪০ কোটি টাকা! ইংল্যান্ডের পাকিস্তান সফরে বড় ক্ষতির মুখে PCB

এবার সেই ঘটনা নিয়ে মুখ খুললেন সূর্যকুমার যাদব। যখন মিডিয়ার সামনে তিনি আসেন, তখন রোহিত শর্মা এবং দীনেশ কার্তিকের মধ্যে ঝগড়ার কথাও উঠেছিল। মোহালি টি-টোয়েন্টির সময়, ডিআরএস সংক্রান্ত বিভ্রান্তির সময় অধিনায়ক রোহিত শর্মাকে দীনেশ কার্তিকের ঘাড় ধরে থাকতে দেখা যায়। এই ঘটনাটি মিডিয়ার শিরোনামেও ছিল। এই প্রশ্নের জবাবে সূর্যকুমার যাদব বলেছিলেন যে রোহিত এবং কার্তিক একে অপরকে দীর্ঘদিন ধরে চেনেন এবং মাঠে যা কিছু ঘটেছিল তা কেবল একটি রসিকতা মাত্র।

সূর্যকুমার যাদব বলেন, ‘সেই DRS সম্পর্কে কথা বললে, আপনি মাঝে মাঝে স্টাম্পের পিছনের প্রান্ত থেকে স্পষ্টভাবে সবকিছু শুনতে পান না, তবে আপনি মাঠের ডান বা বাম দিক থেকে শুনতে পান। আর ওটা ছিল তাদের বিষয়। তারা একে অপরকে দীর্ঘদিন ধরে চেনেন এবং একসঙ্গে প্রচুর ক্রিকেট খেলেছেন, যাতে তাদের মধ্যে মজার মুহূর্তগুলি অনুমোদিত হয়।’

আরও পড়ুন… IND vs AUS 2nd T20I: বুমরাহ কী দ্বিতীয় ম্যাচে খেলবেন? বড় আপডেট দিলেন সূর্যকুমার

টিম ইন্ডিয়ার প্লেয়িং ইলেভেনে তরুণ উইকেট-রক্ষক ব্যাটসম্যান ঋষভ পন্তের চেয়ে কার্তিককে অগ্রাধিকার দেওয়া হয়েছে। টিম ম্যানেজমেন্টের জন্য এটি একটি কঠিন সিদ্ধান্ত ছিল। তবে এই ম্যাচে তিনি ৭ নম্বরে নেমে ৫ রান করে আউট হন। একজন উইকেট-রক্ষক হিসেবে তাঁর অবদানও প্রশংসনীয় ছিল না, কারণ তিনি এলবিডব্লিউর কাছে ভালোভাবে আবেদন করতে পারেননি এবং অধিনায়ককে DRS নেওয়ার জন্য বোঝাতে পারেননি। এদিন সূর্যকুমার যাদব বলেন ওপেনার থেকে ফিনিশার সকলেই দলে নিজেদের ভূমিকা জানেন। 

বন্ধ করুন