বাংলা নিউজ > ময়দান > দীপককে কেন বল করালেন না? রোহিতের যুক্তি শুনলে হেসে ফেলবেন
শ্রীলঙ্কার বিরুদ্ধে দীপক হুডার ফিল্ডিং (ছবি:এএফপি) (AFP)

দীপককে কেন বল করালেন না? রোহিতের যুক্তি শুনলে হেসে ফেলবেন

  • কেন দীপককে দিয়ে বল করালেন না রোহিত! ষষ্ঠ বোলিং অপশন নিয়ে কী বললেন হিটম্যান? সমালোচকরা বলেছিলেন যে দীপক হুডার মতো একজন অফ স্পিনার ছিল রোহতের হাতে, কিন্তু তিনি তাঁকে একটি ওভার বল করতে দেননি। এই প্রসঙ্গে রোহিত শর্মা জানিয়েছেন দীপক হুডাকে নিয়ে তাঁর পরিকল্পনা কী ছিল।

শ্রীলঙ্কার বিরুদ্ধে ২০২২ এশিয়া কাপ-এর সুপার 4 ম্যাচে হারার পর,টিম ইন্ডিয়ার অধিনায়ক রোহিত শর্মা ষষ্ঠ বোলিং বিকল্প ব্যবহার না করার জন্য সমালোচিত হয়েছেন। সমালোচকরা বলেছিলেন যে দীপক হুডার মতো একজন অফ স্পিনার ছিল রোহতের হাতে, কিন্তু তিনি তাঁকে একটি ওভার বল করতে দেননি। এই প্রসঙ্গে রোহিত শর্মা জানিয়েছেন দীপক হুডাকে নিয়ে তাঁর পরিকল্পনা কী ছিল।

আরও পড়ুন…. পন্ত না হার্দিক, কে আগে ব্যাটিং করবে জানা ছিল না! প্রকাশ্যে ভিডিয়ো

টিম ইন্ডিয়ার অধিনায়ক রোহিত শর্মা ষষ্ঠ বোলিং বিকল্প সম্পর্কে বলেছেন, ‘দেখুন আমাদের দলে ষষ্ঠ বোলিং বিকল্প রয়েছে, তবে আমি যেমন বলেছি আমাদের ৫টি বোলিং বিকল্প চেষ্টা করতে হবে, জিনিসগুলি দেখতে হবে, কী হয়,কী হয় না। আজ হুডা (দীপক) সেখানে ছিল কিন্তু তার ডান হাতের দুইজনই খেলছিল। তারা সেট ছিল, তাই আমি মনে করি না যে আমি তাকে সেই সময়ে আনতে পারব, কারণ আমরা উইকেট নেওয়ার চেষ্টা করছিলাম।’

রোহিত আরও বলেছেন, ‘আমাদের আক্রমণাত্মক স্পিনার চাহাল এবং অশ্বিন ছিলেন,আমাকে তাদের দিয়ে আগে বোলিং করাতে হয়েছিল। আমরা যদি তাড়াতাড়ি উইকেট পেতে পারি, তবে আমার পরিকল্পনা ছিল দীপক হুডাকে বল করাব। আমি জানি যে ষষ্ঠ বোলিং করা সবসময়ই ভালো কিনা। আমরা ষষ্ঠ অপশন নিয়ে অনেক ম্যাচ খেলেছি। যখন আমরা বিশ্বকাপে যাব, তখন আমাদের চিন্তা হবে যে আমাদের এমন একটি সমন্বয় খেলতে হবে যাতে আমাদের কাছে ষষ্ঠ বিকল্প থাকে।’

আরও পড়ুন…. নজরে জসপ্রীত বুমরাহের ফিটনেস, টি-টোয়েন্টি বিশ্বকাপে ফিরবেন মহম্মদ শামি?

সুপার 4-এর প্রথম ম্যাচে পাকিস্তানের বিরুদ্ধে ভারতীয় দল মাত্র পাঁচটি বোলিং বিকল্প চেষ্টা করেছিল। শ্রীলঙ্কার বিরুদ্ধে টিম ইন্ডিয়াও তেমনই কিছু করেছিল। দুটি ম্যাচেই হেরেছে দলটি। দুই ম্যাচেই বোলাররা প্রচুর রান দিয়েছে। এমনকি দ্বিতীয় ম্যাচে এমন কোনও বোলার ছিল না যে তার ৪ ওভারে ৩০ রানের কম দিয়েছে।

বন্ধ করুন