বাংলা নিউজ > ময়দান > বিদেশি দল কেন পাকিস্তান সফরে আসতে ভয় পায়? উত্তর দিলেন পিসিবির নতুন সিইও
পিসিবির নতুন সিইও ফয়সাল হাসনাইন (ছবি:টুইটার)
পিসিবির নতুন সিইও ফয়সাল হাসনাইন (ছবি:টুইটার)

বিদেশি দল কেন পাকিস্তান সফরে আসতে ভয় পায়? উত্তর দিলেন পিসিবির নতুন সিইও

  • ফয়সাল হাসনাইন এর আগে আইসিসি-র সিইও-র পদে কাজ করেছেন। ফলে অভিজ্ঞ একজনকে নিয়ে পিসিবির গুরু দায়িত্ব দিয়ে বেশ বড় চমক দিয়েছে পাকিস্তান। কিন্তু নতুন দায়িত্ব পেয়েই পাকিস্তানের সামনে আয়না ধরলেন ফয়সাল হাসনাইন।

সাম্প্রতিক দিনে পাকিস্তান ক্রিকেট বোর্ডে বড় ধরনের পরিবর্তন দেখা দিচ্ছে। পাকিস্তান ক্রিকেট বোর্ড (পিসিবি) ফয়সাল হাসনাইনকে প্রধান নির্বাহী কর্মকর্তা (সিইও) হিসেবে নিয়োগ করেছে। ফয়সাল হাসনাইন এর আগে আইসিসি-র সিইও-র পদে কাজ করেছেন। ফলে অভিজ্ঞ একজনকে নিয়ে পিসিবির গুরু দায়িত্ব দিয়ে বেশ বড় চমক দিয়েছে পাকিস্তান। কিন্তু নতুন দায়িত্ব পেয়েই পাকিস্তানের সামনে আয়না ধরলেন ফয়সাল হাসনাইন।  

পিসিবি-র নতুন সিইও হাসনাইন একটি বিবৃতি দিয়ে বলেছেন যে পাকিস্তান সম্পর্কে আইসিসির নোটিশ বোর্ডে 'বেশিরভাগ নেতিবাচক'  প্রতিবেদন এবং 'শিরোনাম' রয়েছে। এরফলেই প্রভাবিত হয় পাকিস্তানের ক্রিকেট সঙ্গে দেশের বাণিজ্য ও পর্যটনেও এর প্রভাব পড়ে। ফয়সাল হাসনাইন বলেন, ‘'পাকিস্তানের প্রতি ধারণা ভালো নয়।’ উল্লেখ্য, ২০০৯ সালে লাহোরে শ্রীলঙ্কা ক্রিকেট দলের উপর সন্ত্রাসী হামলা এখনও ক্রিকেট বিশ্ব ভুলতে পারেনি। যার কারণে বিদেশি দলগুলো এখানে সফরে আসতে চায়না। 

এক দশকেরও বেশি সময় ধরে কোনও বড় দল পাকিস্তান সফর করেনি।এ বিষয়ে পিসিবির সিইও ফয়সাল হাসনাইন বলেন, ‘আমি আইসিসি অফিসের নোটিশ বোর্ডে পাকিস্তান সম্পর্কে নেতিবাচক শিরোনাম বা খবর দেখছি। আমি আইসিসি এবং জিম্বাবোয়ে ক্রিকেটের সাথে কাজ করেছি তাই আমি জানি পাকিস্তান ক্রিকেট নিয়ে কী ধরনের আলোচনা চলে। পাকিস্তানের বদনাম তাদের পক্ষে শীর্ষ আন্তর্জাতিক ক্রিকেট দলকে আমন্ত্রণ জানানো কঠিন করে তোলে।’

পিসিবি সিইও ফয়সাল হাসনাইন বিশ্ব ক্রিকেটের এই ধারণাটাকেই বদলাতে চান। তিনি বলেন, ‘এখন ধারণা হল যে আপনি যদি পাকিস্তানে যান তবে আপনি প্রায় এক মাস রুমে থাকবেন। আপনি বাইরে যেতে পারবেন না। আমার কাজ আন্তর্জাতিকভাবে এই ধারণা পরিবর্তন করা।’

বন্ধ করুন