বাংলা নিউজ > ময়দান > কেন ভিড় এড়িয়ে একা একা কলকাতায় অনুশীলন করছেন ঝুলন গোস্বামী
ঝুলন গোস্বামী (ছবি:ফেসবুক)
ঝুলন গোস্বামী (ছবি:ফেসবুক)

কেন ভিড় এড়িয়ে একা একা কলকাতায় অনুশীলন করছেন ঝুলন গোস্বামী

  • করোনার অতিমারীর জের! বাতিল মিতালি-ঝুলনদের প্রস্তুতি শিবির।

করোনার অতিমারীর ধাক্কায় সমস্যায় পড়েছে ভারতের মহিলা ক্রিকেট। সামনেই নিউজিল্যান্ডের মাটিতে বসছে ওয়ান ডে বিশ্বকাপ। তার আগে কিউয়িদের বিরুদ্ধে টি-টোয়েন্টি ও ওয়ান ডে খেলতে অনেক আগেই উড়ে যাচ্ছে ভারত। ভারতের দল ঘোষণাও হয়ে গিয়েছে। তবে খুব একটা ভালো খবর আসছে না ভারতীয় মহিলা ক্রিকেট দল থেকে। কারণ করোনার বাড়বাড়ন্তের জন্য বাতিল করা হয়েছে মহিলা দলের প্রস্তুতি শিবির। 

বিশ্বকাপ ও তার আগের নিউজিল্যান্ড সিরিজের জন্য নির্বাচিত ক্রিকেটারদের নিয়ে মুম্বই বা বেঙ্গালুরুতে প্রস্তুতি শিবির আয়োজনের পরিকল্পনা ছিল বোর্ডের। মহিলা দলের কোচ রমেশ পওয়ার, অধিনায়ক মিতালি রাজ বা সিনিয়র ক্রিকেটার ঝুলন গোস্বামীরাও সেই মতো মানসিক প্রস্তুতি শুরু করে দিয়েছিলেন। কিন্তু কোভিড পরিস্থিতি হাতের বাইরে চলে যাওয়ায় সেই প্রস্তুতি শিবির আর হচ্ছে না।

ঝুলন-রিচা ঘোষ থেকে শুরু করে মিতালি-হরমনপ্রীত কউর, প্রত্যেকে নিজের নিজের মতো করে প্র্যাক্টিস চালাচ্ছেন। ঝুলন যেমন সল্টলেকে যাদবপুর বিশ্ববিদ্যালয়ের মাঠে নেটে বোলিং ও ট্রেনিং করছেন। পাশাপাশি সিএবির ইন্ডোরে জিম করছেন। তাও ভিড় এড়িয়ে। এমন সময় বেছে নিয়েছেন তিনি, যখন মাঠ বা জিম ফাঁকা থাকে। দলের সিনিয়র ক্রিকেটার ঝুলন গোস্বামী বলেন, ‘জৈব সুরক্ষা বলয়ের মধ্যেও করোনা হচ্ছে। আমাদের আপাতত কোনও প্রস্তুতি শিবির হচ্ছে না। যে শিবির হওয়ার কথা ছিল তা বাতিল হয়েছে।' যোগ করছেন, 'একটাই সুবিধা যে আমরা বিশ্বকাপের অনেক আগে নিউজিল্যান্ডে পৌঁছে যাচ্ছি। কিউয়িদের বিরুদ্ধে সিরিজটা ভীষণ গুরুত্বপূর্ণ। ওটাই আমাদের চূড়ান্ত প্রস্তুতি হতে চলেছে।’ রিচা আবার শিলিগুড়িতে নিজের মতো করে বাঘাযতীন ক্লাবে প্রস্তুতি করছেন।

বন্ধ করুন