বাংলা নিউজ > ময়দান > অধিনায়ক হিসাবে রাহুল যে লম্বা রেসের ঘোড়া হতে চলেছেন, বলেই দিলেন চেতন শর্মা
ভারতীয় দলের প্রধান নির্বাচক চেতন শর্মা
ভারতীয় দলের প্রধান নির্বাচক চেতন শর্মা

অধিনায়ক হিসাবে রাহুল যে লম্বা রেসের ঘোড়া হতে চলেছেন, বলেই দিলেন চেতন শর্মা

  • কেন ভারতীয় নির্বাচকদের প্রথম পছন্দ কেএল রাহুল তাও ব্যাখ্যা করলেন চেতন শর্মা।

১৯ জানুয়ারি থেকে শুরু হতে চলেছে ভারত বনাম দক্ষিণ আফ্রিকার ODI সিরিজ। তার জন্যই দল ঘোষণা করা হয়েছে। হ্যামস্ট্রিং-এ চোটের কারণে দক্ষিণ আফ্রিকার একদিনের সিরিজ থেকে বাদ পড়েছেন রোহিত শর্মা। তার জায়গায় অধিনায়ক করা হয়েছে কেএল রাহুলকে। রোহিত শর্মার উত্তরসূরিও কি তাহলে ঠিক হয়ে গেল? ভারতীয় দলের প্রধান নির্বাচক চেতন শর্মা বললেন কেন দক্ষিণ আফ্রিকা সফরের জন্য রোহিতের অবর্তমানে কেএল রাহুলকে অধিনায়ক করা হয়।  কেন ভারতীয় নির্বাচকদের প্রথম পছন্দ কেএল রাহুল তাও ব্যাখ্যা করলেন চেতন শর্মা। 

প্রধান নির্বাচক চেতন শর্মা বলেছিলেন যে তিনি রোহিত শর্মাকে নিয়ে কোনও ঝুঁকি নিতে চান না, তাই কেএল রাহুল দক্ষিণ আফ্রিকায় টিম ইন্ডিয়ার নেতৃত্ব দেবেন। যার উপর নির্বাচক এবং টিম ম্যানেজমেন্টের অনেক আস্থা রেখেছেন। রোহিত শর্মার উত্তরসূরি হিসাবে কেএল রাহুলের কথা ভাবছে বোর্ড তার ইঙ্গিত দিয়েছেন প্রধান নির্বাচক চেতন শর্মা। রাহুলকে অধিনায়ক করার পর চেতন শর্মা বলেন, ‘কেএল রাহুলের অধিনায়কত্বে আমাদের আস্থা আছে, তিনি তার অধিনায়কত্বও প্রমাণ করেছেন। আমরা কেএল রাহুলকে অধিনায়কত্বের জন্য প্রস্তুত করছি। তিনি তার নেতৃত্বের যোগ্যতা প্রমাণ করেছেন।’ 

চেতন শর্মা আরও বলেছেন যে রোহিত শর্মা এবং বিরাট কোহলি ছাড়াও কেএল রাহুল এমন একজন খেলোয়াড় যিনি তিনটি ফর্ম্যাটেই খেলেন। আমরা আপনাকে বলি যে রাহুল দক্ষিণ আফ্রিকা সফরে প্রথম টেস্টে দুর্দান্ত সেঞ্চুরি করেছিলেন এবং এর ভিত্তিতে টিম ইন্ডিয়া সেঞ্চুরিয়নে প্রথমবারের মতো টেস্ট জিতেছে ভারত। কেএল রাহুল ওডিআই সিরিজে টিম ইন্ডিয়ার অধিনায়কত্ব করবেন।

বন্ধ করুন