বাংলা নিউজ > ময়দান > ভারতের প্রতি তোমার স্নেহ দেখে ভালো লাগছে, পিটারসেনকে বার্তা মোদীর

করোনার প্রকোপে অতিষ্ঠ সারা বিশ্ব। বিভিন্ন দেশে এই মহামারীর বিরুদ্ধে লড়াই জারি রেখেছেন বিজ্ঞানীরা। এক্ষেত্রে ভারতীয় বিজ্ঞানীরা গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করছেন। আর এই আবহে ইংল্যান্ডের প্রাক্তন অধিনায়ক কেভিন পিটারসেন করোনার বিরুদ্ধে লড়াইয়ে ভারতের ভূমিকার ভূয়সী প্রশংসা করলেন। তাঁর টুইটের জবাব দিয়েছেন খোদ ভারতীয় প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী। 

প্রসঙ্গত কেভিন পিটারসেনের জন্ম দক্ষিন আফ্রিকায়। তারপর তাঁর পরিবার ইংল্যান্ডে বসবাস করার সূত্রে তিনি ইংল্যান্ডের জাতীয় ক্রিকেট দলে খেলার সুযোগ পান। ভারত তাঁর জন্মস্থান দক্ষিন আফ্রিকার দিকে এই করোনার দুঃসময়ে সাহায্যে হাত বাড়িয়ে দিয়েছে। ফলে যারপরনাই খুশি জন্মসূত্রে দক্ষিণ আফ্রিকার সন্তান কেভিন পিটারসেন। সম্প্রতি ভারত তাদের তৈরি করোনা টিকা কোভিশিল্ড পাঠিয়েছে দক্ষিণ আফ্রিকাকে। যা দেখে সন্তুষ্ট পিটারসন। দক্ষিণ আফ্রিকায় ভ্যাকসিন সরবরাহ করার জন্য তিনি ভারতের কেন্দ্রীয় সরকারকে ধন্যবাদও জানিয়েছেন।

নিজের অফিসিয়াল টুইটার হ্যান্ডেল থেকে টুইট করে লিখেছেন 'কেরিয়ারে ভারত আমাকে অনেক কিছু দিয়েছে ও শিখিয়েছে। এই দেশ থেকে যে ভালোবাসা, শক্তি, আতিথেয়তা পেয়েছি তা অন্য কোনও দেশ থেকে পাইনি। ভারতের সঙ্গে আমার আবেগ জড়িয়ে । ভারত সবার খেয়াল করে । বিশ্বের সকলে দেখতে পাচ্ছে ভারত কিভাবে দক্ষিণ আফ্রিকাকে ভ্যাকসিন পাঠিয়ে সাহায্য করছে।'

এরপর মোদী তাঁকে টুইট করেন। জবাব দেন পিটারসেন। 

রাইনো সংরক্ষণের জন্য ভারতীয়রা যে খুব ভালো কাজ করছে, সেটাও প্রধানমন্ত্রীকে জানান তিনি। প্রসঙ্গত, ভ্যাকসিন মৈত্রীর মাধ্যমে সারা বিশ্বে সফট পাওয়ার হিসেবে নিজেদের জায়গাটিকে আরও মজবুত করে নিতে চায় ভারত। সেই জন্যই মোদীর সঙ্গে পিটারসেনের টুইটারে এই কথাপোকথন বিশেষ তাৎপর্যপূর্ণ। 

বন্ধ করুন