বাংলা নিউজ > ময়দান > গ্লাভস পরে ফিল্ডিং পাক অধিনায়কের, যার জেরে ওয়েস্ট ইন্ডিজ পেয়ে গেল অতিরিক্ত ৫ রান
গ্লাভস পরে ফিল্ডিং করেই ভুলটা করেন বাবর।

গ্লাভস পরে ফিল্ডিং পাক অধিনায়কের, যার জেরে ওয়েস্ট ইন্ডিজ পেয়ে গেল অতিরিক্ত ৫ রান

  • ওয়েস্ট ইন্ডিজের ইনিংসের ২৯তম ওভারে, মহম্মদ রিজওয়ানের কাছ থেকে বাবর আজম একটি গ্লাভস নিয়ে স্টাম্পের পিছনে দাঁড়ান। এবং তাঁকে একটি থ্রো সংগ্রহ করতে দেখা যায়। তবে মাঠের আম্পায়ারদের দ্বারা এটিকে অবৈধ ফিল্ডিং হিসাবে গণ্য করা হয় এবং ফলস্বরূপ, ওয়েস্ট ইন্ডিজ পাঁচ রান অতিরিক্ত পেয়ে যায়।

দ্বিতীয় ওয়ানডেতে পাকিস্তান অধিনায়ক বাবর আজম অসাবধানতাবশতই ওয়েস্ট ইন্ডিজকে পাঁচ অতিরিক্ত রান উপহার দেন। বর্তমানে বাবর যে রকম ব্যাটিং ফর্মে রয়েছেন, তাতে কেউ ভাবতেই পারছেন না, পাক অধিনায়ক ক্রিকেট মাঠে কোনও ভুল করতে পারেন।

পাকিস্তানের অধিনায়ক তাঁর শেষ আটটি আন্তর্জাতিক ইনিংসের প্রতিটিতে ৫০ রানের মাইলফলক অতিক্রম করেছেন। যার মধ্যে তিনটি ওয়ানডে সেঞ্চুরি রয়েছে।

যদিও ওয়েস্ট ইন্ডিজের ইনিংসের ২৯তম ওভারে, মহম্মদ রিজওয়ানের কাছ থেকে বাবর আজম একটি গ্লাভস নিয়ে স্টাম্পের পিছনে দাঁড়ান। এবং তাঁকে একটি থ্রো সংগ্রহ করতে দেখা যায়। তবে মাঠের আম্পায়ারদের দ্বারা এটিকে অবৈধ ফিল্ডিং হিসাবে গণ্য করা হয় এবং ফলস্বরূপ, ওয়েস্ট ইন্ডিজ পাঁচ রান অতিরিক্ত পেয়ে যায়।

আরও পড়ুন: রান করেই চলেছেন বাবর, ওয়েস্ট ইন্ডিজের বিরুদ্ধে সিরিজ জিতল পাকিস্তান

আরও পড়ুন: সাঙ্গাকারার শতরানের রেকর্ড হাতছাড়া হলেও, আরেক বিশ্বরেকর্ড গড়লেন বাবর আজম

ক্রিকেটের আইন- 28.1 প্রতিরক্ষামূলক সরঞ্জাম:

উইকেট-রক্ষক ব্যতীত অন্য কোন ফিল্ডারকে গ্লাভস বা বহিরাগত লেগ গার্ড পরার অনুমতি দেওয়া হয় না। উপরন্তু হাত বা আঙ্গুলের সুরক্ষায় শুধুমাত্র আম্পায়ারদের সম্মতিতে পরা যেতে পারে।

এটি সেই বিরল পরিস্থিতিগুলির মধ্যে একটি, ক্রিকেটে যা সচারাচর দেখা যায় না। নিঃসন্দেহে এমন ভুল বাবর আজম দ্বিতীয় বার করবেন না।

এই ঘটনাটি অবশ্য ম্যাচের ফলাফলে গুরুতর প্রভাব ফেলতে পারেনি। কারণ অধিনায়ক আজমের ৭৭ রান এবং মহম্মদ নওয়াজে ১০ ওভারে ১৯ রান দিয়ে ৪ উইকেটের সুবাদে পাকিস্তান তিন ম্যাচের ওয়ানডে সিরিজে ২-০ ব্যবধানে এগিয়ে গেল।

বন্ধ করুন