বাংলা নিউজ > ময়দান > অভিমন্যু ঈশ্বরনের বদলে প্রিয়ঙ্ক পাঞ্চাল কেন! নির্বাচকদের সিদ্ধান্তে অবাক আকাশ চোপড়া
রোহিত শর্মার পরিবর্তে দলে প্রিয়ঙ্ক পাঞ্চাল (ছবি:টুইটার)
রোহিত শর্মার পরিবর্তে দলে প্রিয়ঙ্ক পাঞ্চাল (ছবি:টুইটার)

অভিমন্যু ঈশ্বরনের বদলে প্রিয়ঙ্ক পাঞ্চাল কেন! নির্বাচকদের সিদ্ধান্তে অবাক আকাশ চোপড়া

  • রোহিতের জায়গায় দলের সঙ্গে দক্ষিণ আফ্রিকা সফরে যাবেন  প্রিয়ঙ্ক পাঞ্চাল। ভারতীয় ক্রিকেট বোর্ডের এই সিদ্ধান্তে অবাক হয়েছেন ভারতের প্রাক্তন ওপেনার।

নির্বাচকদের সিদ্ধান্ত নিয়ে প্রশ্ন তুললেন ভারতের প্রাক্তন ক্রিকেটার আকাশ চোপড়া। মুম্বইয়ে অনুশীলনের সময় হ্যামস্ট্রিংয়ে চোট পেয়ে দক্ষিণ আফ্রিকা সফরের টেস্ট স্কোয়াড থেকে ছিটকে গিয়েছেন রোহিত শর্মা। বিসিসিআইয়ের তরফে বিজ্ঞপ্তি জারি করে জানিয়ে দেওয়া রোহিতের জায়গায় দলের সঙ্গে দক্ষিণ আফ্রিকা সফরে যাবেন প্রিয়ঙ্ক পাঞ্চাল। ভারতীয় ক্রিকেট বোর্ডের এই সিদ্ধান্তে অবাক হয়েছেন ভারতের প্রাক্তন ওপেনার। 

নিজের ইউটিউবে এই বিষয়ে কথা বলতে গিয়ে আকাশ চোপড়া বলেন, ‘অভিমন্যু ঈশ্বরনও ইংল্যান্ড সফরে গিয়েছিলেন। তিনি ভারতীয় দলের অংশ ছিলেন এবং ব্যাকআপ ওপেনার হিসেবে অন্তর্ভুক্ত ছিলেন, কিন্তু তিনি আর ব্যাকআপ ওপেনার নন। দল নির্বাচনের ব্যাপারে কোনও স্পষ্টতা নেই। হঠাৎ করেই গল্পে মোড় আসে এবং প্রিয়ঙ্ক পাঞ্চালকে দলে অন্তর্ভুক্ত করা হয়। এখন তিনি ব্যাকআপ ওপেনার যা বেশ অবাক করার মতো।’

তবে আকাশ চোপড়া স্বীকার করেছেন যে পাঞ্চালকে দলে নেওয়া বোর্ডের সঠিক সিদ্ধান্ত। তিনি ব্যাখ্যা করে বলেন, ‘সত্যি বলতে, প্রিয়ঙ্ক পাঞ্চাল কোনও খারাপ পছন্দ নয়।’ তবে রোহিতের পরিবর্ত হিসেবে প্রিয়ঙ্ক পাঞ্চাল কীভাবে দলে ঢুকলেন? অভিমন্যু ঈশ্বরন কী এমন ভুল করলেন যে, তাঁকে ইংল্যান্ড সফরের স্কোয়াডে রাখার পরেও দক্ষিণ আফ্রিকার স্কোয়াডে হিটম্যানের বদলি হিসেবে বিবেচনা করা হল না? উত্থাপিত হচ্ছে এমনই সব প্রশ্ন। কেন ঈশ্বরন নয় তা নিয়ে আকাশ চোপড়াও প্রশ্ন তুলেছেন। অভিমন্যু ঈশ্বরন প্রাথমিকভাবে ইংল্যান্ড সফরে স্ট্যান্ড-বাই ক্রিকেটার হিসেবে টেস্ট স্কোয়াডের সঙ্গে ছিলেন। পরে তিনি মূল স্কোয়াডে ঢুকে পড়েন। যদিও মাঠে নামার সুযোগ হয়নি বাংলার তরুণ ওপেনারের। তার উপর ভারতীয় এ-দলের দক্ষিণ আফ্রিকা সফরে প্রিয়ঙ্ক পাঞ্চালের থেকেও ব্যাট হাতে সফল ক্রিকেটার ছিলেন ঈশ্বরন।

বন্ধ করুন