বাংলা নিউজ > ময়দান > কেন ভারতকে তেল দেবো, ওরা মনে করলে পাকিস্তানে এসে খেলবে: প্রাক্তন PCB চেয়ারম্যান
ক্রিকেট নিয়ে ভারতকে তেল দেওয়া পছন্দ নয় এহসান মানির।

কেন ভারতকে তেল দেবো, ওরা মনে করলে পাকিস্তানে এসে খেলবে: প্রাক্তন PCB চেয়ারম্যান

  • প্রাক্তন পিসিবি প্রধান এহসান মানি বলেছেন যে, তাঁর মেয়াদে তিনি ভারত-পাকিস্তান ক্রিকেট পুনরায় শুরু করার জন্য বিসিসিআই-এর পিছনে দৌড়াননি। তিনি সব সময়েই নিজের অবস্থানে কঠোর হয়েছিলেন। তাঁর দাবি ছিল, এই বিষয়ে প্রথম পদক্ষেপটি ভারতকেই নিতে হবে।

দুই দেশের মধ্যে রাজনৈতিক জটিলতার কারণে ভারত-পাকিস্তান দ্বিপাক্ষিক ক্রিকেট প্রায় ১০ বছর ধরে বন্ধ রয়েছে। যদিও পাকিস্তান ক্রিকেট বোর্ড আইসিসি ইভেন্টের বাইরে ভারতের সঙ্গে খেলার আগ্রহ দেখিয়েছে। তবে বিসিসিআই এই নিয়ে কোনও উচ্চবাচ্য করেনি। তারা এই বিষয়টি সরকারের উপরই ছেড়ে দিয়েছে। শেষ বার ভারত ও পাকিস্তান দ্বিপাক্ষিক সিরিজ খেলেছিল ২০১২-১৩ সালে। যখন পাকিস্তান ক্রিকেট দল তিনটি ওয়ানডে খেলার জন্য ভারত সফর করেছিল। এর পর থেকে, দুই দেশ শুধুমাত্র আইসিসি ইভেন্টে একে অপরের মুখোমুখি হয়েছে।

প্রাক্তন পিসিবি প্রধান এহসান মানি বলেছেন যে, তাঁর মেয়াদে তিনি ভারত-পাকিস্তান ক্রিকেট পুনরায় শুরু করার জন্য বিসিসিআই-এর পিছনে দৌড়াননি। তিনি সব সময়েই নিজের অবস্থানে কঠোর হয়েছিলেন। তাঁর দাবি ছিল, এই বিষয়ে প্রথম পদক্ষেপটি ভারতকেই নিতে হবে।

মানি বলেছেন, ‘আমি সবসময় এটা পরিষ্কার করে দিয়েছি যে, ওরা যদি খেলতে চায়, তা হলে পাকিস্তানে এসে খেলবে। আমি কখনও-ই না বলিনি। কিন্তু আমি সব সময় বলেছি যে, আমাদের নিজস্ব সততা, আমাদের সম্মান আছে। কেন আমরা ভারতের পিছনে ছুটব? আমাদের এটা করা শোভা পায় না। যখন ওরা প্রস্তুত হবে, তখনই আমরাও প্রস্তুত হব।’

রামিজ রাজা, বর্তমান পিসিবি চেয়ারম্যান, সম্প্রতি ভারত ও পাকিস্তানকে নিয়ে একটি চার-দেশের টি-টোয়েন্টি টুর্নামেন্টের ভাবনার কথা প্রকাশ্যে এনেছিলেন। যে প্রস্তাব গত মাসে আইসিসি তার বোর্ডের সভায় সর্বসম্মতভাবে প্রত্যাখ্যান করেছিল।

বন্ধ করুন