বাংলা নিউজ > ময়দান > হঠাৎ কেন নিজের ল্যাপটপ খুলে টেস্ট খেলার ছবি পোস্ট করলেন বিরাট কোহলি!
সাদা জার্সিতে ১১ বছর পূর্ণ করলেন বিরাট কোহলি (ছবি-বিসিসিআই)

হঠাৎ কেন নিজের ল্যাপটপ খুলে টেস্ট খেলার ছবি পোস্ট করলেন বিরাট কোহলি!

  • ২০১১ সালের ২০ জুন সাবিনা পার্কে ওয়েস্ট ইন্ডিজের বিরুদ্ধে ভারতীয় দলের ব্যাটসম্যান বিরাট কোহলির টেস্ট ক্রিকেটে অভিষেক করে ছিলেন। প্রথম কয়েকটি ম্যাচে, বিরাট কোহলিকে লাল বলে স্বাচ্ছন্দ্য দেখাচ্ছিল না। তবে সময় যত গড়িয়েছে,তিনি হয়ে উঠেছেন টেস্ট ক্রিকেটের অন্যতম সেরা।

২০১১ সালের ২০ জুন সাবিনা পার্কে ওয়েস্ট ইন্ডিজের বিরুদ্ধে ভারতীয় দলের ব্যাটসম্যান বিরাট কোহলির টেস্ট ক্রিকেটে অভিষেক করে ছিলেন। প্রথম কয়েকটি ম্যাচে, বিরাট কোহলিকে লাল বলে স্বাচ্ছন্দ্য দেখাচ্ছিল না। তবে সময় যত গড়িয়েছে,তিনি হয়ে উঠেছেন টেস্ট ক্রিকেটের অন্যতম সেরা। বিরাট কোহলি গত আড়াই বছর ধরে এই ফর্ম্যাটে সেঞ্চুরি করতে না পারলেও তার গড় এখনও ৪৯.৯৬।

২০ জুন ২০১১-এ প্রথমবার সাদা জার্সিতে অভিষেক করেছিলেন বিরাট কোহলি, টেস্ট কেরিয়ারে ১১ বছর পূর্ণ করলেন বিরাট কোহলি। এই উপলক্ষে, বিরাট কোহলি তার সোশ্যাল মিডিয়া অ্যাকাউন্টে একটি ভিডিয়ো শেয়ার করেছেন। তাতে দেখা যাচ্ছে বিরাট কোহলি নিজের ল্যাপটপ চালু করছেন এবং সেখানে দেখা যায় একটি ফোল্ডারে টেস্ট ক্রিকেটের ছবি গুলো তিনি তুলে রেখেছেন। এভাবেই তিনি টেস্ট ক্রিকেটের স্মৃতি নিজের কাছে রেখে দিয়েছেন।

বিরাট কোহলি ১১ বছরের টেস্ট কেরিয়ারে ভারতের হয়ে ১০১টি টেস্ট ম্যাচটি খেলেছেন। এই ফর্ম্যাটে এখনও পর্যন্ত ৮০৪৩ রান করেছেন বিরাট কোহলি এবং তার নামে সাতটি ডাবল সেঞ্চুরি রয়েছে। এর পাশাপাশি২৭টি সেঞ্চুরি এবং ২৮টি হাফ সেঞ্চুরি করেছেন। দীর্ঘদিন ধরেই টেস্ট র‌্যাঙ্কিংয়ে শীর্ষ দশে রয়েছেন বিরাট কোহলি। এমনকি এক নম্বর চেয়ারেও অনেক দিন কাটিয়েছেন বিরাট কোহলি। বিরাট এই সময়ের মধ্যে টেস্ট ক্রিকেটে ভারতের সবচেয়ে বেশি ম্যাচ জয়ী অধিনায়কও হয়েছেন।

বন্ধ করুন