বাংলা নিউজ > ময়দান > বাংলাদেশ ম্যাচে কেন কোড সিগন্যাল দেখাচ্ছিলেন? জয়ের পরে কী বললেন শ্রীলঙ্কা কোচ
শ্রীলঙ্কা কোচের কোড সিগন্যাল (ছবি:টুইটার)

বাংলাদেশ ম্যাচে কেন কোড সিগন্যাল দেখাচ্ছিলেন? জয়ের পরে কী বললেন শ্রীলঙ্কা কোচ

  • বৃহস্পতিবার বাংলাদেশ বনাম শ্রীলঙ্কা ম্যাচ চলাকালীন, অধিনায়ক দাসুন শনাকাকে শ্রীলঙ্কার ড্রেসিংরুম থেকে বেশ কয়েকবার কিছু কোড সংকেত দেওয়া হয়েছিল। এই কোড সংকেত দিয়েছেন শ্রীলঙ্কার কোচ ক্রিস সিলভারউড নিজেই। 

সংযুক্ত আরব আমির শাহিতে চলতি ২০২২ এশিয়া কাপ-এ বৃহস্পতিবার বাংলাদেশ বনাম শ্রীলঙ্কা ম্যাচ চলাকালীন, অধিনায়ক দাসুন শনাকাকে শ্রীলঙ্কার ড্রেসিংরুম থেকে বেশ কয়েকবার কিছু কোড সংকেত দেওয়া হয়েছিল। এই কোড সংকেত দিয়েছেন শ্রীলঙ্কার কোচ ক্রিস সিলভারউড নিজেই। ম্যাচ চলাকালীন বাংলাদেশি ভক্তরাও শ্রীলঙ্কান কোচের এই কোড সিগন্যাল নিয়ে সোশ্যাল মিডিয়ায় ক্ষিপ্ত হয়ে উঠেছিলেন।

কেউ বলছিলেন কোচকেই যদি সব সিদ্ধান্ত নিতে হয়,তাহলে তিনি নিজে মাঠে নামেন না কেন। আবার কেউ বলছিলেন, এসব যদি করতেই হয় তাহলে অধিনায়কের কী লাভ?সোশ্যাল মিডিয়ায় চলতি এই বিতর্কের মধ্যে, যখন এই ম্যাচে শ্রীলঙ্কা জিতেছে, কোচ সিলভারউড এই বিষয়ে নিজের যুক্তি দিয়ে একটি স্পষ্টীকরণ উপস্থাপন করেছেন।

আরও পড়ুন… ‘মিডিয়ায় কী বলছে তা নিয়ে উদ্বিগ্ন নই,’ শনাকার বিতর্কিত উত্তর নিয়ে শাকিবের জবাব

সিলভারউড বলেছেন, ‘সে তাঁর দল এবং অধিনায়ককে সাহায্য করতে চেয়েছিল। তাতে দোষের কিছু নেই। এগুলি অধিনায়কের কাছে আমাদের পরামর্শ, যা অধিনায়কের ইচ্ছা মেনে নেওয়া বা না নেওয়ার ব্যাপার। এতে কোনও রকেট সায়েন্স নেই। সেই সময়ে প্রতিপক্ষ দলের ব্যাটসম্যানের বিপক্ষে সঠিক বোলার কে হবেন সেটা আমরা সংকেত দিতে চেয়েছিলাম।’ কোচ সিলভারউড আরও উল্লেখ করেছেন যে অনেক কোচ এটি করেন এবং এর অর্থ কেবল অধিনায়ককে পরামর্শ দেওয়া।

আরও পড়ুন… আবার কি বিরাট বনাম বাবরের লড়াই দেখা যাবে! পাকিস্তান-হংকং ম্যাচেই ঠিক হবে ভাগ্য

এদিনের ম্যাচে প্রথমে ব্যাট করে শ্রীলঙ্কার বিরুদ্ধে রান তুলতে শুরু করে বাংলাদেশ। উইকেট পতনের পরও বাংলাদেশের ব্যাটসম্যানদের আক্রমণাত্মক মনোভাব অটুট ছিল। এ সময় শ্রীলঙ্কান কোচকে ড্রেসিংরুম থেকে কোড সিগন্যাল দেখান। যা ক্যামেরায় দেখা যায়। তবে এসব সংকেত থাকলেও লঙ্কান দল খুব একটা সহায়ক হতে পারেনি। শ্রীলঙ্কার বিরুদ্ধে বাংলাদেশ ১৮৩ রান করেছিল। তবে বাংলাদেশের বোলিং এখানেও খারাপ ছিল এবং শ্রীলঙ্কা শেষ ওভারে নিজেদের লক্ষ্য অর্জন করেছিল।

বন্ধ করুন