বাংলা নিউজ > ময়দান > বাতিল টেস্টের নেপথ্যে IPL? স্টেপআউট করে ছক্কা মেরে অপপ্রচার ওড়ালেন সৌরভ
সৌরভ গঙ্গোপাধ্যায় ও বিরাট কোহলি (ছবি:গেটি ইমেজ)
সৌরভ গঙ্গোপাধ্যায় ও বিরাট কোহলি (ছবি:গেটি ইমেজ)

বাতিল টেস্টের নেপথ্যে IPL? স্টেপআউট করে ছক্কা মেরে অপপ্রচার ওড়ালেন সৌরভ

  • কেন বাতিল করা হল ভারত বনাম ইংল্যান্ডের ম্যাঞ্চেস্টার টেস্ট? নিজের নীরবতা ভেঙে ব্যাখ্যা করলেন বিসিসিআই সভাপতি সৌরভ গঙ্গোপাধ্যায়।

ম্যাঞ্চেস্টারে ভারত বনাম ইংল্যান্ডের পঞ্চম ও শেষ টেস্ট ম্যাচ বাতিল হওয়া নিয়ে এ বার মুখ খুললেন বিসিসিআই-এর সভাপতি সৌরভ গঙ্গোপাধ্যায়। টেস্ট ম্যাচ বাতিলের হওয়ার পরে বিভিন্ন মহল থেকে বিভিন্ন যুক্তি দেওয়া হয়েছিল। মিডিয়ায় প্রকাশিত খবরে প্রথমে বলা হয়েছিল যে সহকারী ফিজিও যোগেশ পরমার করোনা পজিটিভ হওয়ার পর ভারতীয় দল খেলতে অস্বীকৃতি জানায়। যাইহোক, এর পরে, ইংল্যান্ড এবং ওয়েলস ক্রিকেট বোর্ডের (ইসিবি) প্রধান নির্বাহী কর্মকর্তা টম হ্যারিসন টিম ইন্ডিয়ার প্রধান কোচ রবি শাস্ত্রীর বিরুদ্ধে তাঁর দলে করোনা ছড়িয়ে দেওয়ার অভিযোগ এনেছিলেন। কারণ শাস্ত্রী কিছুদিন আগেই তাঁর বই প্রকাশের জন্য লন্ডনে গিয়েছিলেন। কিন্তু শাস্ত্রী এই পুরো বিষয়ে নীরবতা ভেঙে তা অস্বীকার করেছিলেন।

চতুর্থ টেস্ট ম্যাচ পর্যন্ত ভারতীয় ক্রিকেট দল ২-১ গোলে এগিয়ে ছিল। ভারতীয় ক্রিকেট বোর্ডের (বিসিসিআই) সভাপতি সৌরভ গঙ্গোপাধ্যায় ভারত ও ইংল্যান্ডের মধ্যে পঞ্চম টেস্ট ম্যাচ বাতিল নিয়ে একটি নতুন বিবৃতি দিয়েছেন। মহারাজ এখন পুরো বিষয়ে নিজের নীরবতা ভেঙেছেন এবং ভারত এবং ইংল্যান্ডের মধ্যে পঞ্চম টেস্ট ম্যাচ বাতিল হওয়ার আসল কারণ ব্যাখ্যা করেছেন। সৌরভ  গঙ্গোপাধ্যায়, দ্য টেলিগ্রাফের সাথে কথোপকথনে, আনুষ্ঠানিকভাবে স্বীকার করেছেন যে ভারতীয় দলের খেলোয়াড়রা ম্যাচটি খেলতে অস্বীকার করেছিল এবং এর কারণে সিরিজের পঞ্চম এবং শেষ টেস্ট ম্যাচ বাতিল করা হয়েছিল।

সৌরভ গঙ্গোপাধ্যায় বলেছিলেন, 'খেলোয়াড়রা খেলতে অস্বীকার করেছিল কিন্তু এর জন্য আপনি তাদের দোষ দিতে পারবেন না। ফিজিও যোগেশ পরমার খেলোয়াড়দের খুব কাছাকাছি ছিলেন। তিনি খেলোয়াড়দের সাথে অবাধে মিশে গিয়েছিলেন, এমনকি তাদের কোভিড ১৯ পরীক্ষাও করেছিলেন। তিনি তাদের মালিশও করতেন, এটা ছিল তাদের দৈনন্দিন জীবনের একটি অংশ। খেলোয়াড়রা ভয় পেয়েছিল যখন তারা জানতে পেরেছিল যে তার (টিম ফিজিও) কোভিড -১৯ পরীক্ষার ফল পজিটিভ এসেছে। তারা আশঙ্কা করেছিল যে তারাও এই রোগে আক্রান্ত হতে পারে এবং তারা ভয় পেয়েছিল। জৈব বলয়ে থাকা সহজ নয়। অবশ্যই, আপনাকে তাদের অনুভূতিকে সম্মান করতে হবে।’

বন্ধ করুন