বাংলা নিউজ > ময়দান > ফর্মে রাসেল ও হেটমায়ার, অস্ট্রেলিয়াকে উড়িয়ে সিরিজে ২-০ এগিয়ে গেল ওয়েস্ট ইন্ডিজ
বাইশ গজে তখন হেটমায়ার ও ব্র্যাভো (ছবি:টুইটার)
বাইশ গজে তখন হেটমায়ার ও ব্র্যাভো (ছবি:টুইটার)

ফর্মে রাসেল ও হেটমায়ার, অস্ট্রেলিয়াকে উড়িয়ে সিরিজে ২-০ এগিয়ে গেল ওয়েস্ট ইন্ডিজ

  • অস্ট্রেলিয়ার বিরুদ্ধে সিরিজের দ্বিতীয় টি টোয়েন্টি ম্যাচে ৫৬ রানে জয় পেল ওয়েস্ট ইন্ডিজ। 

ফর্মে ফিরেছে ওয়েস্ট ইন্ডিজ।  বিশ্বকাপ টি টোয়েন্টির ডিফেন্ডিং চ্যাম্পিয়নরা এখন যেন পার্টি মুডে চলে এসেছে। আর হবে নাই বা কেন, দক্ষিণ আফ্রিকা সিরিজে হারের পরে বাইশ গজে ঘুরে দাঁড়িয়েছে রাসেল, গেইলরা। ঘরের মাঠে অস্ট্রেলিয়ার বিরুদ্ধে সিরিজের দ্বিতীয় টি টোয়েন্টি ম্যাচেও জয় পেল ওয়েস্ট ইন্ডিজ। ৫৬ রানে হারিয়ে দিল অজি বাহিনীকে।

সিরিজের প্রথম টি টোয়েন্টি ম্যাচে আগেই হেরেছিল অস্ট্রেলিয়া। অজিদের সামনে এদিনের লড়াই ছিল ঘুরে দাঁড়ানোর ম্যাচ। ড্যারেন সামি স্টেডিয়ামে টস জিতে এদিন ফিল্ডিং করার সিদ্ধান্ত নেয় অস্ট্রেলিয়া। প্রথমে ব্যাট করতে নেমে নির্ধারিত ২০ ওভারে ওয়েস্ট ইন্ডিজ করে ১৯৬ রান। ৩৬ বলে দুরন্ত ৬১ রানের ইনিংস খেলেন হেটমায়ার। এদিনের ইনিংসে তিনি ৪টি ছয় ও ২টি বাউন্ডাড়ি মারেন। এদিন মাত্র তিন রানের জন্য অর্ধশতরান হাতছাড় করেন ব্র্যাভো। ৩৪ বলে ৪৭ রান করেন তিনি। তবে এদিন বাইশ গজে ব্যাট হাতে ক্যারেবিয়ান দ্বীপপুঞ্জে উঠেছিল রাসেল ঝড়। ৮ বলে তিনি করলেন ২৪ রান। তিনি নিজের এই ইনিংসে দুটি ছয় ও দুটি চার মারলেন। ব্র্যাভো ও হেটমায়ারের জুটি ১০ ওভারে ১০৩ রান তোলে ওয়েস্ট ইন্ডিজ।

জবাবে ১৪০ রানেই শেষ হয়ে যায় অস্ট্রেলিয়ার ইনিংস। মিচেল মার্শ ৪২ বলে ৫৪ রান করলেও ম্যাচ জেতাতে ব্যর্থ হন। কারণ তাঁকে সেভাবে আর কেউই সাহায্য করতে পারেননি। এদিন ওয়েস্ট ইন্ডিজের হয়ে শেলডন কটট্রেল নেন ২টি উইকেট, হেডেন রাশিদি ওয়ালশ নেন তিনটি উইকেট। এদিনের জয়ের ফলে পাঁচটি টি টোয়েন্টি ম্যাচের সিরিজে ২-০ এগিয়ে গেল তারা। আর একটি ম্যাচ জিতলেই সিরিজ পকেটে তুলবে নিকোলাস পুরান অ্যান্ড কোম্পানি।

বন্ধ করুন