বাংলা নিউজ > ময়দান > WI vs AUS: অ্যারন ফিঞ্চের অনুপস্থিতিতে নতুন অধিনায়ক পেতে চলেছে অস্ট্রেলিয়া, উইন্ডিজের বিরুদ্ধে দলকে নেতৃত্ব দেবেন ক্যারি
অ্যালেক্স ক্যারি। ছবি- রয়টার্স (ফাইল ছবি)। (Pool via REUTERS)
অ্যালেক্স ক্যারি। ছবি- রয়টার্স (ফাইল ছবি)। (Pool via REUTERS)

WI vs AUS: অ্যারন ফিঞ্চের অনুপস্থিতিতে নতুন অধিনায়ক পেতে চলেছে অস্ট্রেলিয়া, উইন্ডিজের বিরুদ্ধে দলকে নেতৃত্ব দেবেন ক্যারি

অ্যারন ফিঞ্চ পঞ্চম টি-টোয়েন্টিতে হাঁটুতে চোট পান।

ওয়েস্ট ইন্ডিজ সফরে সময়টা একেবারেই ভাল কাটছে না অস্ট্রেলিয়া দলের। ৪-১ গোহারান হারতে হয়েছে টি-টোয়েন্টি সিরিজে, ওয়ান ডে সিরিজ শুরুর আগে আবার চোটের সমস্যায় জর্জরিত অজিরা। ফর্মে থাকা অজি অধিনায়ক অ্যারন ফিঞ্চ হাঁটুর চোটের কারণে প্রথম ওয়ান ডে ম্যাচে মাঠে নামতে পারবেন না।

সেন্ট লুসিয়ায় পঞ্চম টি-টোয়েন্টি ম্যাচে আহত ফিঞ্চ। ফলে সিরিজের প্রথম ম্যাচে খেলতে পারবেন না তিনি। সহঅধিনায়ক প্যাট কামিন্স ক্যারিবিয়ান সফরে একাধিক অজি ক্রিকেটারদের মতো বিশ্রাম নিয়েছেন। ফলে নিয়মিত অধিনায়ক এবং সহঅধিনায়কের অনুপস্থিতিতে নতুন নেতা পেতে চলেছে অজিরা।

ফিঞ্চের বদলে অধিনায়কত্বের দায়ভার সামলাবেন উইকেটরক্ষক অ্যালেক্স ক্যারি। অতীতে অস্ট্রেলিয়ার ঘরোয়া ক্রিকেটে তাঁর দল দক্ষিণ অস্ট্রেলিয়ার পাশপাশি বিগ ব্যাশে অ্যাডিলেডের ফ্রাঞ্চাইজ অ্যাডিলেড স্ট্রাইকার্স এবং অস্ট্রেলিয়া এ দলেরও অধিনায়কত্বে দেখা গেছে ক্যারিকে। সুতরাং, অধিনায়কত্বের দায়িত্ব তাঁর কাছে নতুন কিছু নয়। তবে জাতীয় দলের অধিনায়কত্ব করা নিঃসন্দেহে দারুণ গর্বের ব্যাপার।

অজি দলকে নেতৃত্ব দেবেন জানতে পেরে ভীষণ গর্বিত ক্যারি। আবেগঘন অজি উইকেটরক্ষক জানান, ‘অ্যারন ফিঞ্চ যতক্ষণ না সুস্থ হচ্ছে ততক্ষণ অজি দলের অধিনায়কত্বের দায়িত্ব পেয়ে আমি ভীষণ গর্বিত ও এই সম্মান পেয়ে নিজেকে খুবই ভাগ্যবান মনে করছি।’ বিশ ওভারের সিরিজে পর্যদুস্ত হওয়ার পর ওয়ান ডেতে ভাগ্য বদলে সিরিজ জেতার লক্ষ্যেই মঙ্গলবার (ভারতীয় সময় অনুযায়ী বুধবার, ২১ জুলাই) মাঠে নামবে ক্যাঙ্গারুরা। 

বন্ধ করুন