বাংলা নিউজ > ময়দান > WI vs AUS: ‘সীমিত ওভারের ক্রিকেটে ওই সেরা’, সিরিজ সেরা স্টার্কের প্রশংসায় পঞ্চমুখ ল্যাঙ্গার
মিচেল স্টার্ক। ছবি- গেটি ইমেজেস।
মিচেল স্টার্ক। ছবি- গেটি ইমেজেস।

WI vs AUS: ‘সীমিত ওভারের ক্রিকেটে ওই সেরা’, সিরিজ সেরা স্টার্কের প্রশংসায় পঞ্চমুখ ল্যাঙ্গার

  • সিরিজে মোট ১১ টি উইকেট নেন স্টার্ক।

ওয়েস্ট ইন্ডিজের বিরুদ্ধে টি-টোয়েন্টি সিরিজে পর্যদুস্ত হওয়ার পর ওয়ান ডে সিরিজ ২-১ ব্যবধানে জিতে নিয়েছে অস্ট্রেলিয়া। সৌজন্যে তারকা বোলার মিচেল স্টার্ক। নিজের দুরন্ত পারফরম্যান্সের জন্য সিরিজ সেরার পুরস্কারও জিতে নেন ৩১ বছর বয়সী স্টার্ক।

সিরিজ শুরুর আগে স্টার্ককে নিয়ে না না প্রশ্ন উঠছিল। টি-টোয়েন্টি সিরিজে একদমই নিজের স্বভাবচিত ছন্দে ছিলেন না তিনি। উইকেট তো পাচ্ছিলেনই না, উপরন্তু প্রচুর রান দিচ্ছিলেন। তবে টি-টোয়েন্টি সিরিজের পর যারা তাঁকে নিয়ে সমালোচনা করছিল, ওয়ান ডে সিরিজের পর তারা স্টার্কের পারফরম্যান্সের অভিভূত। তিন ম্য়াচের সিরিজে উইন্ডিজের বিরুদ্ধে ১০.৬৩-র গড় ও ৪.৩ রানের ইকোনমির সাহায্যে মোট ১১টি উইকেট তুলে নেন স্টার্ক।

এরপরেই অজি বোলারের প্রশংসায় পঞ্চমুখ কোচ জাস্টিন ল্যাঙ্গার। দলের তারকা বোলারকে তিনি দরাজ সীমিত ওভারের ক্রিকেট সেরার সার্টিফিকেট দিয়ে দেন। অজি কোচ বলেন, ‘আমার মতে মিচেল স্টার্ক বিশ্বের সেরা সাদা বলের বোলার। ও ইনিংসের শুরতে বল করে ও সুইং করাতে সক্ষম। তবে ইনিংসের শেষের ওভারগুলোতে ওই নিঃসন্দেহে বিশ্বের সেরা বোলার।’ উইন্ডিজের পর অস্ট্রেলিয়া দলের পরের গন্তব্য বাংলাদেশ সফর। ওয়ান ডে সিরিজ জিতলেও টি-টোয়েন্টি বিশ্বকাপের আগে বিশ ওভারের ক্রিকেটে নিজেদের পারফরম্যান্স নিঃসন্দেহে আরও উন্নতি ঘটাতে চাইবে অজি দল। 

বন্ধ করুন