বাংলা নিউজ > ময়দান > WI vs AUS: প্রথম লেগ স্পিনার হিসেবে ওয়ানডেতে অনন্য নজির ক্যারিবিয়ান হেডেন ওয়ালশের
ক্যারিবিয়ান লেগ স্পিনার হেডেন ওয়ালশ(ছবি:টুইটার)
ক্যারিবিয়ান লেগ স্পিনার হেডেন ওয়ালশ(ছবি:টুইটার)

WI vs AUS: প্রথম লেগ স্পিনার হিসেবে ওয়ানডেতে অনন্য নজির ক্যারিবিয়ান হেডেন ওয়ালশের

  • মঙ্গলবার অজিদের বিরুদ্ধে ব্রিজটাউনে এই হেডেন ওয়ালশ ক্যারিবিয় ক্রিকেটে গড়ে ফেললেন এক অনন্য নজির।

শুভব্রত মুখার্জি: ক্যারিবিয়ান ক্রিকেটে ওয়ালশ নামটি উচ্চারিত হলেই উঠে আসে কিংবদন্তি পেসার কোর্টনি ওয়ালশের প্রসঙ্গ। কোর্টনি অবসর নিয়েছেন দীর্ঘদিন হয়ে গেল। এবার ক্যারিবিয় ক্রিকেট বোলিংয়ে কি আরেক কিংবদন্তি ওয়ালশকে পেতে চলেছে ! ইনি হেডেন ওয়ালশ । একজন ক্যারিবিয়ান লেগ স্পিনার। মঙ্গলবার অজিদের বিরুদ্ধে ব্রিজটাউনে এই হেডেন ওয়ালশ ক্যারিবিয় ক্রিকেটে গড়ে ফেললেন এক অনন্য নজির।

ক্যারিবিয়ান লেগ স্পিনার হেডেন ওয়ালশ(ছবি:টুইটার)
ক্যারিবিয়ান লেগ স্পিনার হেডেন ওয়ালশ(ছবি:টুইটার)

প্রথম ক্যারিবিয়ান লেগ স্পিনার হিসেবে ওয়ানডেতে পাচ উইকেট নেয়ার নজির গড়লেন হেডেন। যদিও তার এই অসাধারণ পারফরম্যান্সের পরেও তার দেশকে হারের মুখ দেখতে হয়েছে। বৃষ্টিবিঘ্নিত ম্যাচে ১৩৩ রানে ওয়েস্ট ইন্ডিজকে হারিয়ে দিয়েছে অস্ট্রেলিয়া। এদিন অজিরা প্রথমে ব্যাট করে তাদের নির্ধারিত ৫০ ওভারে ৯ উইকেটে ২৫২ রান করতে সমর্থ হয়।

হেডেন এদিনকে ১০ ওভারে মাত্র ৩৯ রান দিয়ে ৫ উইকেট তুলে নেন। এদিন হেডেনের উইকেটশিকারের তালিকায় ছিলেন অ্যালেক্স ক্যারি (৬৭),অ্যাস্টন টার্নার (৪৯),ম্যাথু ওয়েড (৩),মিচেল স্টার্ক (৮) এবং ওয়েস অ্যাগার (৯)। আর এর মাধ্যমেই ওয়েস্ট ইন্ডিজ ক্রিকেটের ইতিহাসে ওয়ানডেতে প্রথম লেগ স্পিনার হিসেবে ৫ উইকেট নেওয়ার নজির গড়ে ফেলেছেন তিনি। উল্লেখ্য এর আগে ক্যারিবীয় ক্রিকেটে লেগ স্পিনার হিসেবে ওয়ানডেতে সেরা বোলিং পারফরম্যান্স ছিল রাজিন্দ্র ধনরাজের। ১৯৯৪ সালে গুয়াহাটিতে নিউজিল্যান্ডের বিরুদ্ধে ২৬ রান দিয়ে তিনি ৪ উইকেট তুলে নিয়েছিলেন।

বন্ধ করুন