বাংলা নিউজ > ময়দান > WI vs AUS: ব্যর্থতার অদ্ভুত রেকর্ড করলেন মিচেল স্টার্ক
ক্রিস গেইল ও মিচেল স্টার্ক (ছবি:গেটি ইমেজ)
ক্রিস গেইল ও মিচেল স্টার্ক (ছবি:গেটি ইমেজ)

WI vs AUS: ব্যর্থতার অদ্ভুত রেকর্ড করলেন মিচেল স্টার্ক

  • জীবনের শততম টি টোয়েন্টি ম্যাচও খেললেন ওয়েস্ট ইন্ডিজের বিরুদ্ধে।

সিরিজের প্রথম টি টোয়েন্টি ম্যাচে আগেই হেরেছিল অস্ট্রেলিয়া। অজিদের সামনে এদিনের ম্যাচ ছিল ঘুরে দাঁড়ানোর ম্যাচ। ড্যারেন সামি স্টেডিয়ামে টস জিতে এদিন ফিল্ডিং করার সিদ্ধান্ত নেয় অস্ট্রেলিয়া। প্রথমে ব্যাট করতে নেমে নির্ধারিত ২০ ওভারে ওয়েস্ট ইন্ডিজ করে ১৯৬ রান। জবাবে ১৪০ রানেই শেষ হয়ে যায় অস্ট্রেলিয়ার ইনিংস। মিচেল মার্শ ৪২ বলে ৫৪ রান করলেও ম্যাচ জেতাতে ব্যর্থ হয় অস্ট্রেলিয়া।

তবে এদিনের ম্যাচে অদ্ভুত এক রেকর্ড করলেন অস্ট্রেলিয়ার পেস বোলার মিচেল স্টার্ক। তিনি এদিন নিজের আন্তর্জাতিক টি টোয়েন্টি কেরিয়ারে ১০০তম ম্যাচটি খেলে ফেললেন। তবে ব্যাট ও বল হাতে এদিন সফল হতে পারলেন না স্টার্ক। প্রথমে বল হাতে ৪ ওভার বল করলেন। নিজে ৪ ওভার বল করে মোট ৪৯ রান দিলেন স্টার্ক। প্রতি ওভার পিছু ১২.২৫ রান হজম করতে হল তাঁকে।

এদিন তিনি ওয়েস্ট ইন্ডিজের একটিও উইকেট ফেলতে পারেননি। পরে ব্যাট হাতে ৮ বলে করলেন ৮ রান।  মজার বিষয় জীবনে ৫০তম টি টোয়েন্টি ম্যাচে ওয়েস্ট ইন্ডিজের বিরুদ্ধে খেলতে নেমেছিলেন স্টার্ক, এবং জীবনের শততম টি টোয়েন্টি ম্যাচও খেললেন ওয়েস্ট ইন্ডিজের বিরুদ্ধে।

এদিন বল হাতে সব থেকে বেশি রান হজম করতে হয় স্টার্ককে। তবে মজার হল স্টার্ক যখন নিজের আন্তজার্তিক কেরিয়ারের ১০০তম টি টোয়েন্টি ম্যাচে ৪৯ রান হজম করছেন, তখন রেকর্ড বুক ঘেঁটে দেখা যাচ্ছে স্টার্ক নিজের ৫০ তম টি টোয়েন্টি ম্যাচে ৫০ রান হজম করেছিলেন। মানে জীবনের গুরুত্বপূর্ণ দুটো ম্যাচেই চূড়ান্ত ব্যর্থ হয়েছেন এই অজি পেসার। রেকর্ড বলছে এই সিরিজের আগে পর্যন্ত যে কোনও টি২০ খেলায় দুটোর বেশি ছয় হজম করতে হয়নি। কিন্তু এই সিরিজের প্রথম ম্যাচে ৩টি ছয় হজম করার পাশাপাশি এদিন ২টি ছয় হজম করতে হল তাঁকে। সেক্ষেত্রে এই সিরিজে এখনও পর্যন্ত মোট ৫টি ছয় হজম করলেন স্টার্ক।

বন্ধ করুন