বাংলা নিউজ > ময়দান > WI vs AUS: শেষ মুহূর্তে ধরা পড়ল কোভিড! টসের পরেও বাতিল দ্বিতীয় ওডিআই
ম্যাচের আগে দুই দল। ছবি- ক্রিকেট অস্ট্রেলিয়া।
ম্যাচের আগে দুই দল। ছবি- ক্রিকেট অস্ট্রেলিয়া।

WI vs AUS: শেষ মুহূর্তে ধরা পড়ল কোভিড! টসের পরেও বাতিল দ্বিতীয় ওডিআই

  • টসে জিতে অস্ট্রেলিয়া প্রথমে ব্যাট করার সিদ্ধান্ত নেওয়ার পরেই করোনা পজিটিভ ব্যক্তির সন্ধান মেলে।

অস্ট্রেলিয়া এবং ওয়েস্ট ইন্ডিজের মধ্যে দ্বিতীয় ওয়ান ডে ম্যাচের আগে দুঃসংবাদ। ম্যাচ শুরুর মাত্র মিনিট কয়েক আগে করোনার কারণে বাতিল করতে হল ম্যাচ। নিয়মমাফিক টস অবধি হয়ে যাওয়ার পরেও শেষ মুহূর্তে হঠাৎই করোনা পজিটিভ ব্যক্তির সন্ধান মেলায় বাতিল হয়ে যায় ম্যাচ।

টসের কয়েক মুহূর্ত পরেই ক্রিকেটার এবং ম্যাচ অফিসিয়ালদের এই ঘটনার বিষয়ে অবগত করানো হয়। দুই দলই সঙ্গে সঙ্গেই নিজেদের সাজঘরে ফিরে যায় এবং ক্রিকেট অস্ট্রেলিয়ার রিপোর্ট অনুযায়ী দুই দলের ক্রিকেটার ও সাপোর্ট স্টাফসহ সকল সদস্যকে জৈব বলয়ের মধ্যেই নিভৃতবাসে পাঠানোর সিদ্ধান্ত নেওয়া হয়েছে।

ওই একই রিপোর্টে দাবি করা হয় আক্রান্ত ব্যক্তি অস্ট্রেলিয়া দলের কোন সদস্য নয়। গোটা সিরিজেই সম্প্রচারের দায়িত্বে থাকা ব্যক্তি থেকে দুই দলের সদস্য ও ম্যাচ অফিসিয়াল সকলেই জৈব বলয়ের মধ্যেই ছিলেন। তারপরেও এই ঘটনা ফের একবার প্রশ্ন তোলে আদতে করোনা রুখতে জৈব বলয় কতটা কার্যকরী এবং কতটা কড়াকড়ির সঙ্গে তা মানা হচ্ছে।

এই ঘটনার ফলে অধিনায়ক অ্যারন ফিঞ্চের থেকে টুপি পেয়েও নিজের অভিষেক ঘটাতে চলা রাইলি মেরিডিথের আর মাঠে নামা হল না। পঞ্জাব কিংসের ফাস্ট বোলারকে ক্য়াঙ্গারুদের হয়ে পঞ্চাশ ওভারের ক্রিকেটে প্রথম ম্যাচ খেলতে আপাতত অপেক্ষাই করতে হবে।

বন্ধ করুন