বাংলা নিউজ > ময়দান > WI vs BAN: বাংলাদেশ ক্রিকেট দল গড়ল লজ্জার বিশ্বরেকর্ড! এমনটা এক বছরে ঘটল দু'বার
বাংলাদেশ ক্রিকেট দল গড়ল লজ্জার বিশ্বরেকর্ড! (ছবি-এএফপি) (AFP)

WI vs BAN: বাংলাদেশ ক্রিকেট দল গড়ল লজ্জার বিশ্বরেকর্ড! এমনটা এক বছরে ঘটল দু'বার

  • বিশ্ব ক্রিকেটে এটি সপ্তম বার যখন কোনো দলের ৬ জন খেলোয়াড় খাতা না খুলেই এক ইনিংসে আউট হয়েছেন। আশ্চর্যজনকভাবে, বাংলাদেশ তৃতীয়বারের মতো এই তালিকায় নাম উঠেছে। যেখানে এই বছরে দ্বিতীয়বারের মতো বাংলাদেশের ৬ জন খেলোয়াড় এক ইনিংসে শূন্য রানে আউট হয়েছেন।

অ্যান্টিগায় ওয়েস্ট ইন্ডিজের বিরুদ্ধে প্রথম টেস্টে হতাশাজনক পারফরম্যান্স ছিল বাংলাদেশের ব্যাটসম্যানদের। প্রথম ইনিংসে, পুরো দল মাত্র ১০৩ রানে গুটিয়ে যায়। এই ইনিংসে ৬ জন ব্যাটসম্যান অ্যাকাউন্ট না খুলেই প্যাভিলিয়নে ফিরে যান। এই বাজে পারফরম্যান্সের ফলে লজ্জাজনক বিশ্বরেকর্ডের সমানে দাঁড়িয়ে বাংলাদেশ। বাংলাদেশের এই স্কোরের সামনে প্রথম দিনের খেলা শেষ হওয়া পর্যন্ত দুই উইকেট হারিয়ে ৯৫ রান করেছে ওয়েস্ট ইন্ডিজ। ওয়েস্ট ইন্ডিজ এখন বাংলাদেশের থেকে মাত্র ৮ রানে পিছিয়ে রয়েছে।

রাজকোটে বৃষ্টির পূর্বাভাস! ভেস্তে যাবে কি India vs South Africa চতুর্থ T20 ম্যাচ.. খবরটি পড়তে এখানে ক্লিক করুন…

বিশ্ব ক্রিকেটে এটি সপ্তম বার যখন কোনো দলের ৬ জন খেলোয়াড় খাতা না খুলেই এক ইনিংসে আউট হয়েছেন। আশ্চর্যজনকভাবে, বাংলাদেশ তৃতীয়বারের মতো এই তালিকায় নাম উঠেছে। যেখানে এই বছরে দ্বিতীয়বারের মতো বাংলাদেশের ৬ জন খেলোয়াড় এক ইনিংসে শূন্য রানে আউট হয়েছেন। এর আগে শ্রীলঙ্কার বিরুদ্ধে সিরিজে বাংলাদেশের ব্যাটসম্যানরা এমন হতাশাজনক পারফরম্যান্স করে ছিলেন।

রাজকোটে বৃষ্টির পূর্বাভাস! ভেস্তে যাবে কি India vs South Africa চতুর্থ T20 ম্যাচ.. খবরটি পড়তে এখানে ক্লিক করুন…

১৯৮০ সালে পাকিস্তান এই অবাঞ্ছিত তালিকায় প্রথমবার নাম তুলে ছিল। পাকিস্তান ও বাংলাদেশ ছাড়াও দক্ষিণ আফ্রিকা, ভারত ও নিউজিল্যান্ডের দলের নামও এই তালিকায় রয়েছে।

দেখে নিন সেই লজ্জার তালিকা-

- পাকিস্তান ১৯৮০, বনাম ওয়েস্ট ইন্ডিজ

- দক্ষিণ আফ্রিকা ১৯৯৬, বনাম ভারত

- বাংলাদেশ ২০০২/০৩, বনাম ওয়েস্ট ইন্ডিজ

- ভারত ২০১৪, বনাম ইংল্যান্ড

- নিউজিল্যান্ড ২০১৮, বনাম পাকিস্তান

- বাংলাদেশ ২০২২, বনাম শ্রীলঙ্কা

- বাংলাদেশ ২০২২, বনাম ওয়েস্ট ইন্ডিজ*

বন্ধ করুন