বাংলা নিউজ > ময়দান > WI vs BAN: তাইজুলের পাঁচ উইকেট, লিটনের ৫০ রান! ODI সিরিজ ৩-০ জিতল বাংলাদেশ
ওয়েস্ট ইন্ডিজের বিরুদ্ধে ODI সিরিজ ৩-০ জিতল বাংলাদেশ

WI vs BAN: তাইজুলের পাঁচ উইকেট, লিটনের ৫০ রান! ODI সিরিজ ৩-০ জিতল বাংলাদেশ

  • ওয়েস্ট ইন্ডিজ দল যেখান টেস্ট ও টি-টোয়েন্টি সিরিজ নিজেদের দখলে রেখেছিল, সেখানে ওয়ানডে সিরিজে বাংলাদেশ দখলে নিল। ওয়ানডে সিরিজে ওয়েস্ট ইন্ডিজকে উড়িয়ে দিল বাংলাদেশ। তিন ম্যাচের সিরিজ ৩-০ ব্যবধানে জিতেছে একদিনের সিরিজ জিতল বাংলাদেশ দল।

ওয়েস্ট ইন্ডিজ সফরে একদিনের সিরিজে দুরন্ত পারফর্ম করল বাংলাদেশ। দুই দেশের মধ্যে টেস্ট, টি-টোয়েন্টি এবং ওয়ানডে সিরিজের আয়োজন করা হয়েছিল। ওয়েস্ট ইন্ডিজ দল যেখান টেস্ট ও টি-টোয়েন্টি সিরিজ নিজেদের দখলে রেখেছিল, সেখানে ওয়ানডে সিরিজে বাংলাদেশ দখলে নিল। ওয়ানডে সিরিজে ওয়েস্ট ইন্ডিজকে উড়িয়ে দিল বাংলাদেশ। তিন ম্যাচের সিরিজ ৩-০ ব্যবধানে জিতেছে একদিনের সিরিজ জিতল বাংলাদেশ দল।

নিজেদের মাটিতে নিকোলাস পুরানের অধিনায়কত্বে ক্যারিবীয় দলের ওয়ানডে সিরিজে এটি একটি শোচনীয় পরাজয়। ওয়ানডে সিরিজের একটি ম্যাচেও জিততে পারল না ওয়েস্ট ইন্ডিজ দল। ওয়েস্ট ইন্ডিজ প্রথম ম্যাচে ৬ উইকেটে হেরেছে, দ্বিতীয় ম্যাচে ৯ উইকেটে হেরেছে এবং এখন সিরিজের তৃতীয় ম্যাচে ৪ উইকেটে হেরেছে। এরফলে বাংলাদেশ ৩-০ ব্যবধানে ODI সিরিজ জিতে নেয়।

আরও পড়ুন… ভিডিয়ো: ম্যাচ জিতে উচ্ছ্বাস, আচমকা নো বল-এর সিগনাল, নাটক ব্লাস্ট ফাইনালে

শেষ ম্যাচে টস জিতে বোলিংয়ের সিদ্ধান্ত নিয়েছিলেন বাংলাদেশের অধিনায়ক তামিম ইকবাল। এমন পরিস্থিতিতে প্রথমে ব্যাট করতে নেমে ৪৮.৪ ওভারে ১৭৮ রানে গুটিয়ে যায় ওয়েস্ট ইন্ডিজ। এর মধ্যে ৭৩ রান করেন ক্যাপ্টেন নিকোলাস পুরান এবং ৩৩ রান করেন কিকি কার্তি। এ ছাড়া আর কোনো ব্যাটসম্যানই চমক দেখাতে পারেননি। বাংলাদেশের হয়ে তাইজুল ইসলাম পেয়েছেন ৫ উইকেট এবং নাসুম আহমেদ ও মুস্তাফিজুর রহমান পেয়েছেন ২টি করে উইকেট।

আরও পড়ুন… ভিডিয়ো: ম্যাচ জিতে উচ্ছ্বাস, আচমকা নো বল-এর সিগনাল, নাটক ব্লাস্ট ফাইনালে

অন্যদিকে ১৭৯ রানের লক্ষ্য তাড়া করতে নেমে বাংলাদেশের শুরুটা ভালো হয়নি। তবে পরে লিটন দাসের সঙ্গে ৫০ রানের জুটি গড়ে দলকে ছন্দে ফেরান অধিনায়ক তামিম ইকবাল। শেষ পর্যন্ত বাংলাদেশ ৪৮.৩ ওভারে ৬ উইকেট হারিয়ে নিজেদের লক্ষ্যে পৌঁছে যায়। ক্যারিবীয় দলের হয়ে লিটন দাস ৫০ রান করেন। ওয়েস্ট ইন্ডিজের গুডাকেশ মতি নেন চারটি উইকেট। এদিনের খেলায় পাঁচ উইকেট শিকার করে ম্যাচের সেরা হয়েছেন বাংলাদেশের তাইজুল ইসলাম। সিরিজের সেরা হয়েছেন তামিম ইকবাল।

বন্ধ করুন