বাংলা নিউজ > ময়দান > WI vs BAN: বিদেশে টানা ৩ ODI সিরিজে জয়! ওয়েস্ট ইন্ডিজে ইতিহাস তৈরি বাংলাদেশের টাইগারদের
দ্বিতীয় একদিনের ম্যাচে উচ্ছ্বাস বাংলাদেশের। (AFP)

WI vs BAN: বিদেশে টানা ৩ ODI সিরিজে জয়! ওয়েস্ট ইন্ডিজে ইতিহাস তৈরি বাংলাদেশের টাইগারদের

  • WI vs BAN: ওয়েস্ট ইন্ডিজকে তাদের ঘরের মাঠে বাংলাদেশ ৯ উইকেটে হারিয়ে দেয় ১৭৬ বল বাকি থাকতে। গায়ানায় ওয়েস্ট ইন্ডিজকে নিয়ে রীতিমতো ছেলেখেলা করে বাংলাদেশ।

শুভব্রত মুখার্জি

ওয়েস্ট ইন্ডিজ সফরে বাংলাদেশ দলের টেস্ট সিরিজ এবং টি-টোয়েন্টিতে পারফরম্যান্স একেবারেই ভালো ছিল না। কার্যত কোনওরকম প্রতিরোধ গড়ে তুলতে পারেনি। তবে একদিনের ক্রিকেটে সেই পারফরম্যান্সের প্রভাব একেবারেই পড়তে দিল না তামিম ইকবাল বাহিনী। একদিনের ক্রিকেটে তারা যে কতটা শক্তিশালী দল হয়ে উঠেছে, তা ফের একবার প্রমাণ করে দিল। 

ক্যারিবিয়ানদের বিরুদ্ধে এক ম্যাচ বাকি থাকতেই সিরিজ জয় সম্পন্ন করল বাংলাদেশ।‌ সেইসঙ্গে দেশের ওয়ান-ডে ইতিহাসেও নজির গড়ে ফেলল। এই প্রথম বিদেশের মাটিতে পরপর তিনটি সিরিজ জিতল। পাশাপাশি নিজেদের শেষ সাতটি দ্বিপাক্ষিক ওয়ান-ডে সিরিজের ছ'টিতেই জয়লাভ করল।

১) বনাম ওয়েস্ট ইন্ডিজ - জয়

২) বনাম নিউজিল্যান্ড -পরাজয়

৩) বনাম শ্রীলঙ্কা -জয়

৪) বনাম জিম্বাবোয়ে - জয়

৫) বনাম আফগানিস্তান -জয়

৬) বনাম দক্ষিণ আফ্রিকা -জয়

৭) বনাম ওয়েস্ট ইন্ডিজ -জয়

ওয়েস্ট ইন্ডিজ বনাম বাংলাদেশ

ওয়েস্ট ইন্ডিজকে তাদের ঘরের মাঠে বাংলাদেশ ৯ উইকেটে হারিয়ে দেয় ১৭৬ বল বাকি থাকতে। গায়ানায় ওয়েস্ট ইন্ডিজকে নিয়ে রীতিমতো ছেলেখেলা করে বাংলাদেশ। প্রথমে ব্যাট করে ওয়েস্ট ইন্ডিজ ৩৫ ওভারে মাত্র ১০৮ রানে অল-আউট হয়ে যায়। জবাবে বাংলাদেশ ২০.৪ ওভারে ১ উইকেটের বিনিময়ে ১১২ রান তুলে ম্যাচ জিতে যায়। সেই সঙ্গে ১ ম্যাচ বাকি থাকতেই ৩ ম্যাচের ওয়ান ডে সিরিজ জয় নিশ্চিত করেন তামিম ইকবালরা।

বন্ধ করুন