বাংলা নিউজ > ময়দান > WI vs BAN: ফের ব্যাটিং ব্যর্থতায় ২৩৪ শেষ বাংলাদেশ ইনিংস, তাও আশার আলো দেখছেন ব্যাটিং কোচ

WI vs BAN: ফের ব্যাটিং ব্যর্থতায় ২৩৪ শেষ বাংলাদেশ ইনিংস, তাও আশার আলো দেখছেন ব্যাটিং কোচ

শুরুটা ভাল করেও বড় রান করতে ব্যর্থ তামিম ইকবাল। ছবি- এএফপি। (AFP)

দ্বিতীয় টেস্টের প্রথম দিনের শেষে বাংলাদেশের থেকে ওয়েস্ট ইন্ডিজ ১৬৭ রানে পিছিয়ে রয়েছে।

অ্যান্টিগায় প্রথম টেস্টে ব্যাটিং ভরাডুবির জেরে ওয়েস্ট ইন্ডিজের কাছে পর্যদুস্ত হতে হয়েছিল বাংলাদেশকে। দ্বিতীয় টেস্টে পরিস্থিতি তুলনামূলক একটু ভাল হলেও, প্রথম দিনের শেষে সেই খারাপ ব্যাটিংয়ের জেরেই আবারও ব্য়াকফুটে পদ্মাপারের দল। দ্বিতীয় টেস্টে মাত্র ২৩৪ রানেই শেষ হয়ে গেল বাংলাদেশের প্রথম ইনিংস।

বাংলাদেশের হয়ে তামিম ইকবাল কিন্তু শুরুটা বেশ ভালই করেছিলেন। নয় চারের সহায়তায় ৪৬ রান করেন তিনি। তবে আলজারি জোসেফের এক বল অত্যাধিক বাউন্স খাওয়ার ফলেই সাজঘরে ফিরতে হয় তামিমকে। নাজমুল হোসেন শান্ত ও এনামুল হক যথাক্রমে ২৬ ও ২৩ রান করে শুরুটা ভাল করে তামিমের মতোই বড় ইনিংস খেলতে পারেননি। হালে বাংলাদেশের হয়ে তুখড় ফর্মে থাকা লিটন দাস সুন্দর ৫৩ রান করলেও, তাঁরও দশা সেই একই। শেষের দিকে এবাদত হোসেনের ২১ ও শরিফুলের ২৬ রানের দৌলতেই ২০০-র গণ্ডি টপকায় টাইগাররা।

বাংলাদেশের টেলএন্ডাররাই দলকে ২০০-র গণ্ডি পার করান। ছবি- এএফপি।
বাংলাদেশের টেলএন্ডাররাই দলকে ২০০-র গণ্ডি পার করান। ছবি- এএফপি। (AFP)

ওয়েস্ট ইন্জিজের হয়ে জেইডন সিলস ও জোসেফ তিনটি করে এবং কাইল মায়ের্স ও অ্যান্ডারসন ফিলিপ দুইটি করে উইকেট নেন। প্রথম টেস্টের ১০৩ রানে অলআউট থেকে এই ইনিংসে বেশ খানিকটা রান বেশি উঠলেও, ১০৫ রানে দুই থেকে ২৩৪ রানে অলআউট হয়ে যাওয়াটা ফের একবার বাংলাদেশের ব্যাটিং ব্যর্থতার পরিচয়বাহক। টাইগারদের ব্যাটিং কোচ জেমি সিডন্সের মতে দলের ব্যাটিংয়ে আগের থেকে একটু উন্নত হয়েছে বটে, তবে তিনি একদম সোজা ভাষায় এও জানিয়ে দিচ্ছেন যে ২৩০-র আশেপাশের স্কোর একেবারেই অভিপ্রেত নয়।

আরও পড়ুন:- ওয়েস্ট ইন্ডিজ সফরের মাঝেই চোটের জন্য ছিটকে গেলেন বাংলাদেশের দুই তারকা

তিনি বলেন, ‘তামিম এবং লিটন দারুণ খেলেছে। কিন্তু ওই ৪০-৫০ রান করে তো আর বড় স্কোর খাড়া করা যায় না। একবার শুরুটা হয়ে গেলে ওদের বড় রান করার প্রয়োজন। হ্যাঁ, আমরা আজ তুলনায় অনেক ধৈর্য্য দেখিয়ে বল ভাল ছেড়েছি। প্রথম টেস্টে তো অত্যাধিক বাইরের বলগুলি খেলছিলাম। ওরা বলটাও ভাল করেছে, তবে আমরা ব্যাটটা ঠিকমতো করতে পারিনি। এই পিচে ২৩০ একেবারেই ভাল রান নয়।’

অর্ধশতরানকারী লিটন দাসকে ফেরান আলজারি জোসেফ। ছবি- এএফপি।
অর্ধশতরানকারী লিটন দাসকে ফেরান আলজারি জোসেফ। ছবি- এএফপি। (AFP)

আরও পড়ুন:- জানেন কেন শাকিবদের ম্যাচ টেলিভিশনে দেখতে পাচ্ছেন না বাংলাদেশের মানুষ!

সেন্ট লুসিয়ার দ্বিতীয় টেস্টের পিচটা ঠিক কতটা ভাল, তা ওয়েস্ট ইন্ডিজ ওপেনারদের ইনিংস আরও বেশি করে চোখে আঙুল দিয়ে দেখিয়ে দেয়। উইন্ডিজ ওপেনার জন ক্যাম্পবেল এবং ক্রেগ ব্রাথওয়েট ৪.১৮ রান প্রতি ওভারে ৬৭ রান যোগ করেন। তাদের রানের করার গড় ২.৭৪-র থেকে এটা অনেকটাই বেশি। সিডন্সের মতে বাংলদেশি বোলাররাও শুরুতে খারাপ বোলিং করে উইন্ডিজদের সাহায্য করেছে। প্রথম দিনের শেষে ১৬৭ রানে পিছিয়ে ওয়েস্ট ইন্ডিজ। ক্যাম্পবেল ৩২ ও ব্রাথওয়েট ৩০ রানে ব্যাট করছেন। বলতেই হবে বর্তমানে অ্যাডভান্টেজ উইন্ডিজ।

 

রোহিতদের প্রস্তুতির রোজনামচা, পাল্লা ভারি কোন দলের, ক্রিকেট বিশ্বকাপের বিস্তারিত কভারেজ, সঙ্গে প্রতিটি ম্যাচের লাইভ স্কোরকার্ড । দুই প্রধানের টাটকা খবর, ছেত্রীরা কী করল, মেসি থেকে মোরিনহো, ফুটবলের সব আপডেট পড়ুন এখানে।

ময়দান খবর
বন্ধ করুন

Latest News

বাইজুর সিইও রবীন্দ্রনকে সরিয়ে দিলেন ৬০ শতাংশ শেয়ারহোল্ডার, কী বলছে সংস্থা? বিমানের ফুড এরিয়ায় একটি নয়, একাধিক আরশোলা! এবার খবরে ইন্ডিগো একটু কথা বলব! ও খেয়েছে? বান্ধবীর জন্য কাঁদছেন কোন্নগরে শিশু খুনে অভিযুক্ত মা ভেজা শরীরে কাঞ্চনের ক্যামেরায় বন্দি শ্রীময়ী! হানিমুনের ছবিতে যৌনগন্ধী কটাক্ষ IND vs ENG: সেঞ্চুরির পর জো রুটের ‘পিঙ্কি সেলিব্রেশনের’ আসল কারণটা জানেন কি? মেনোপজের সময় অকারণে কান্না পেত, কষ্টের দিনের কথা মনে করলেন সুধা মূর্তি পপকর্ন ফুসফুস কী? কতটা ক্ষতিকর এই বিরল অবস্থা, এর লক্ষণ ও উপসর্গ কী কী শীর্ষস্থানীয় ম্যানেজমেন্ট-ইঞ্জিনিয়ারিং কলেজ থেকেও হচ্ছে না পুরো প্লেসমেন্ট AI-র কাছে ফেল Amazon! ৮ মাসে ৮৩ লাখ কোটি কামিয়ে বিশ্বে চতুর্থ বড় সংস্থা Nvidia ইউটিউব দেখে স্ত্রীর ডেলিভারি চেয়েছিলেন স্বামী! প্রাণ হারালেন মা ও শিশু

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.