বাংলা নিউজ > ময়দান > WI vs BAN: ফের ব্যাটিং ব্যর্থতায় ২৩৪ শেষ বাংলাদেশ ইনিংস, তাও আশার আলো দেখছেন ব্যাটিং কোচ

WI vs BAN: ফের ব্যাটিং ব্যর্থতায় ২৩৪ শেষ বাংলাদেশ ইনিংস, তাও আশার আলো দেখছেন ব্যাটিং কোচ

শুরুটা ভাল করেও বড় রান করতে ব্যর্থ তামিম ইকবাল। ছবি- এএফপি। (AFP)

দ্বিতীয় টেস্টের প্রথম দিনের শেষে বাংলাদেশের থেকে ওয়েস্ট ইন্ডিজ ১৬৭ রানে পিছিয়ে রয়েছে।

অ্যান্টিগায় প্রথম টেস্টে ব্যাটিং ভরাডুবির জেরে ওয়েস্ট ইন্ডিজের কাছে পর্যদুস্ত হতে হয়েছিল বাংলাদেশকে। দ্বিতীয় টেস্টে পরিস্থিতি তুলনামূলক একটু ভাল হলেও, প্রথম দিনের শেষে সেই খারাপ ব্যাটিংয়ের জেরেই আবারও ব্য়াকফুটে পদ্মাপারের দল। দ্বিতীয় টেস্টে মাত্র ২৩৪ রানেই শেষ হয়ে গেল বাংলাদেশের প্রথম ইনিংস।

বাংলাদেশের হয়ে তামিম ইকবাল কিন্তু শুরুটা বেশ ভালই করেছিলেন। নয় চারের সহায়তায় ৪৬ রান করেন তিনি। তবে আলজারি জোসেফের এক বল অত্যাধিক বাউন্স খাওয়ার ফলেই সাজঘরে ফিরতে হয় তামিমকে। নাজমুল হোসেন শান্ত ও এনামুল হক যথাক্রমে ২৬ ও ২৩ রান করে শুরুটা ভাল করে তামিমের মতোই বড় ইনিংস খেলতে পারেননি। হালে বাংলাদেশের হয়ে তুখড় ফর্মে থাকা লিটন দাস সুন্দর ৫৩ রান করলেও, তাঁরও দশা সেই একই। শেষের দিকে এবাদত হোসেনের ২১ ও শরিফুলের ২৬ রানের দৌলতেই ২০০-র গণ্ডি টপকায় টাইগাররা।

বাংলাদেশের টেলএন্ডাররাই দলকে ২০০-র গণ্ডি পার করান। ছবি- এএফপি।
বাংলাদেশের টেলএন্ডাররাই দলকে ২০০-র গণ্ডি পার করান। ছবি- এএফপি। (AFP)

ওয়েস্ট ইন্জিজের হয়ে জেইডন সিলস ও জোসেফ তিনটি করে এবং কাইল মায়ের্স ও অ্যান্ডারসন ফিলিপ দুইটি করে উইকেট নেন। প্রথম টেস্টের ১০৩ রানে অলআউট থেকে এই ইনিংসে বেশ খানিকটা রান বেশি উঠলেও, ১০৫ রানে দুই থেকে ২৩৪ রানে অলআউট হয়ে যাওয়াটা ফের একবার বাংলাদেশের ব্যাটিং ব্যর্থতার পরিচয়বাহক। টাইগারদের ব্যাটিং কোচ জেমি সিডন্সের মতে দলের ব্যাটিংয়ে আগের থেকে একটু উন্নত হয়েছে বটে, তবে তিনি একদম সোজা ভাষায় এও জানিয়ে দিচ্ছেন যে ২৩০-র আশেপাশের স্কোর একেবারেই অভিপ্রেত নয়।

আরও পড়ুন:- ওয়েস্ট ইন্ডিজ সফরের মাঝেই চোটের জন্য ছিটকে গেলেন বাংলাদেশের দুই তারকা

তিনি বলেন, ‘তামিম এবং লিটন দারুণ খেলেছে। কিন্তু ওই ৪০-৫০ রান করে তো আর বড় স্কোর খাড়া করা যায় না। একবার শুরুটা হয়ে গেলে ওদের বড় রান করার প্রয়োজন। হ্যাঁ, আমরা আজ তুলনায় অনেক ধৈর্য্য দেখিয়ে বল ভাল ছেড়েছি। প্রথম টেস্টে তো অত্যাধিক বাইরের বলগুলি খেলছিলাম। ওরা বলটাও ভাল করেছে, তবে আমরা ব্যাটটা ঠিকমতো করতে পারিনি। এই পিচে ২৩০ একেবারেই ভাল রান নয়।’

অর্ধশতরানকারী লিটন দাসকে ফেরান আলজারি জোসেফ। ছবি- এএফপি।
অর্ধশতরানকারী লিটন দাসকে ফেরান আলজারি জোসেফ। ছবি- এএফপি। (AFP)

আরও পড়ুন:- জানেন কেন শাকিবদের ম্যাচ টেলিভিশনে দেখতে পাচ্ছেন না বাংলাদেশের মানুষ!

সেন্ট লুসিয়ার দ্বিতীয় টেস্টের পিচটা ঠিক কতটা ভাল, তা ওয়েস্ট ইন্ডিজ ওপেনারদের ইনিংস আরও বেশি করে চোখে আঙুল দিয়ে দেখিয়ে দেয়। উইন্ডিজ ওপেনার জন ক্যাম্পবেল এবং ক্রেগ ব্রাথওয়েট ৪.১৮ রান প্রতি ওভারে ৬৭ রান যোগ করেন। তাদের রানের করার গড় ২.৭৪-র থেকে এটা অনেকটাই বেশি। সিডন্সের মতে বাংলদেশি বোলাররাও শুরুতে খারাপ বোলিং করে উইন্ডিজদের সাহায্য করেছে। প্রথম দিনের শেষে ১৬৭ রানে পিছিয়ে ওয়েস্ট ইন্ডিজ। ক্যাম্পবেল ৩২ ও ব্রাথওয়েট ৩০ রানে ব্যাট করছেন। বলতেই হবে বর্তমানে অ্যাডভান্টেজ উইন্ডিজ।

 

রোহিতদের প্রস্তুতির রোজনামচা, পাল্লা ভারি কোন দলের, ক্রিকেট বিশ্বকাপের বিস্তারিত কভারেজ, সঙ্গে প্রতিটি ম্যাচের লাইভ স্কোরকার্ড । দুই প্রধানের টাটকা খবর, ছেত্রীরা কী করল, মেসি থেকে মোরিনহো, ফুটবলের সব আপডেট পড়ুন এখানে।

ময়দান খবর

Latest News

'ভয়ের জাল ছিঁড়ে যাচ্ছে…'উপনির্বাচনে ইন্ডিয়া জোটের ফল ভালো হতেই লিখলেন রাহুল শাহরুখ-গৌরীর সংসারের রিমোট কন্ট্রোল রয়েছে এঁর হাতে, সুহানার পাশে উনি কে? ধোনির মুখপানে চেয়ে চুপটি করে দাঁড়িয়ে বচ্চন, অমিতাভের ব্যবহারে মুগ্ধ নেটপাড়া Los Angeles Knight Riders বনাম San Francisco Unicorns ম্যাচ শুরু হতে চলেছে, পাল্লা ভারি কোন দিকে? চাকরিতে কোটা নয়, ছাত্র আন্দোলনে উত্তাল ঢাকার রাজপথ পড়াশোনা না করে মোবাইলেই মেতে মেয়ে, মা বকাবকি করতেই চরম পদক্ষেপ কিশোরীর স্মৃতি ইরানির প্রতি অবমাননাকর ভাষা নয়, রাহুলের বার্তাকে সমর্থন কিশোরীলালের রাধিকার অনন্ত প্রেম, হাতে আঁকা লেহেঙ্গা পরে রাজরানি আম্বানির বউমা বড়মার ঘরের তালা ভাঙা হল ঠাকুরবাড়িতে, মধুপর্ণার জয়ে শুরু নতুন অধ্য়ায় ২০০৬-র হ্যাটট্রিকের স্মৃতি ফেরালেন ইরফান! সেই একইভাবে ইনসুইংয়ে আউট করলেন ইউনিসকে

T20 WC 2024

ক্রিকেটে অত ফিটনেস লাগে না, মত সাইনার, শুনতে হল ‘১৫০ কিমি বল খেলা এতই সহজ?’ T20 WC 2024-এ রোহিত শর্মার কাছে মার খাওয়া নিয়ে মুখ খুললেন মিচেল স্টার্ক ওরা কেন কম টাকা পাবে- সাপোর্ট স্টাফদের জন্য প্রশ্ন তুলে বোনাস নিতে চাননি রোহিত T20 WC 2024: প্রকাশ্যে অজিদের অন্তর্দ্বন্দ্ব, একাদশে সুযোগ না পাওয়ায় সরব স্টার্ক পা কি দড়িতে লেগেছিল? ডেভিড মিলারের ক্যাচ নিয়ে অবশেষে মুখ খুললেন সূর্যকুমার যাদব ভিডিয়ো: আমি ভুল করেছিলাম… হরভজনের সঙ্গে আড়ালে কী কথা হচ্ছিল? মুখ খুললেন কামরান কিছুতেই ছবি তুলবেন না রোহিত, জোর করে টেনে নিয়ে গেলেন বিরাট, সামনে এল নয়া ভিডিয়ো T20 WC-এ পাকিস্তানের ব্যর্থতার জের,চাকরি হারালেন নির্বাচক কমিটির ২ সদস্য-রিপোর্ট টিম ইন্ডিয়ার সাফল্যের জন্য রাহুল দ্রাবিড়কে কৃতিত্ব দিলেন BCCI সচিব জয় শাহ ট্রাফিকে ফেঁসে গিয়ে পায়ে হেঁটেই স্টেডিয়ামে পৌঁছান উপস্থাপক গৌরব কাপুর

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.