বাংলা নিউজ > ময়দান > WI vs BAN: T20-তে ব্যাটে-বলে শাকিবের নজির গড়ার দিনেও, হেরে মুখ পুড়ল বাংলাদেশের
শাকিব আল হাসান।

WI vs BAN: T20-তে ব্যাটে-বলে শাকিবের নজির গড়ার দিনেও, হেরে মুখ পুড়ল বাংলাদেশের

  • ম্যাচ হারলেও, বাংলাদশের শাকিব আল হাসান ব্যাটে-বলে নজির গড়ে ফেলেছেন। প্রথম ক্রিকেটার হিসেবে টি-টোয়েন্টি আন্তর্জাতিকে ২ হাজার রান এবং ১০০ উইকেট নেওয়ার রেকর্ড করে ফেলেছেন। এ দিন শাকিব অপরাজিত ৬৮ (৫২) রান করেছেন। সঙ্গে তিনি ১ উইকেটও নিয়েছেন।

টেস্টের পর এ বার টি-টোয়েন্টিতেও লজ্জার হার। দ্বিতীয় টি-টোয়েন্টিতে ওয়েস্ট ইন্ডিজের বিরুদ্ধে ৩৫ রানে বাজে ভাবে হারল বাংলাদেশ। যদিও এ দিন বাংলাদশের শাকিব আল হাসান ব্যাটে-বলে নজির গড়ে ফেলেছেন। প্রথম ক্রিকেটার হিসেবে টি-টোয়েন্টি আন্তর্জাতিকে ২ হাজার রান এবং ১০০ উইকেট নেওয়ার রেকর্ড করে ফেলেছেন। তবু জিততে পারল না বাংলাদেশ। এ দিন শাকিব অপরাজিত ৬৮ (৫২) রান করেছেন। সঙ্গে তিনি ১ উইকেটও নিয়েছেন।

প্রথম টি-টোয়েন্টি বৃষ্টির কারণে ভেস্তে যায়। দ্বিতীয় টি-টোয়েন্টিতে টসে জিতে ব্যাট করতে নামে ওয়েস্ট ইন্ডিজ। প্রথমে ব্যাট করে ক্যারিবিয়ানরা ৫ উইকেটে ১৯৩ রান করে। ওপেন করতে নেমে ব্রেন্ডন কিং ৪৩ বলে ৫৭ রান করেন। রভম্যান পাওয়েল ২৮ বলে ৬১ রানের দুরন্ত ইনিংস খেলেন। অধিনায়ক নিকোলাস পুরান ৩০ বলে ৩৪ করেছেন।

আরও পড়ুন: ‘এখানে অসুস্থ হয়ে মরেই যেতাম’, সমুদ্র যাত্রার ভয়ঙ্কর অভিজ্ঞতা শাকিবদের

বাংলাদেশের হয়ে শরিফুল ইসলাম ২ উইকেট নিয়েছেন। মেহেদি হাসান, শাকিব আল হাসান, মোসাদ্দেক হোসেন ১টি করে উইকেট নিয়েছেন। 

আরও পড়ুন: কাজে এল না শাকিবের ১৫ বলে ২৯ রানের ইনিংস, বৃষ্টিতে ভেস্তে গেল ম্যাচ

জবাবে ব্যাট করতে নেমে শাকিবের ৬৮ এবং আফিফ হোসেনের ২৭ বলে ৩৪ বাদ দিলে বাংলাদেশের বাকি ব্যাটারদের দশা হতশ্রী। বাংলাদেশের তৃতীয় সর্বোচ্চ রান মোসদ্দেকের। তাঁর সংগ্রহ ১৫ রান। নির্দিষ্ট ২০ ওভারে ৬ উইকেট হারিয়ে ১৫৮ রানেই গুটিয়ে যায় বাংলাদেশ। ৩৫ রানে ম্যাচটি হারে বাংলাদেশ।

ওয়েস্ট ইন্ডিজের ওবেদ ম্যাকয় এবং রোমারিও শেফার্ড ২টি করে উইকেট নিয়েছেন। আকিল হোসেন এবং ওডেন স্মিথ ১টি করে উইকেট নিয়েছেন।

বন্ধ করুন