বাংলা নিউজ > ময়দান > WI vs BAN: ব্যাট হাতে চমকে দিলেন এবাদত! প্রথম দিনে চালকের আসনে ওয়েস্ট ইন্ডিজ
প্রথম দিনে চালকের আসনে ওয়েস্ট ইন্ডিজ (ছবি:এএফপি) (AFP)

WI vs BAN: ব্যাট হাতে চমকে দিলেন এবাদত! প্রথম দিনে চালকের আসনে ওয়েস্ট ইন্ডিজ

  • বাইশ গজে নতুন মাইলস্টোন ছুঁলেন বাংলাদেশের ক্রিকেটার এবাদত হোসেন। এতদিন পর্যন্ত তার টেস্টের ব্যাটিং গড় ১-এরও কম ছিল। এবার ওয়েস্ট ইন্ডিজের বিরুদ্ধে প্রথম টেস্টে খেলতে নেমে সেই গড় প্রথমবার এক-এ নিয়ে গেলেন।

বাইশ গজে ব্যাট হাতে নতুন মাইলস্টোন ছুঁলেন বাংলাদেশের ক্রিকেটার এবাদত হোসেন। এতদিন পর্যন্ত তার টেস্টের ব্যাটিং গড় ১-এরও কম ছিল। এবার ওয়েস্ট ইন্ডিজের বিরুদ্ধে প্রথম টেস্টে খেলতে নেমে সেই গড় প্রথমবার এক-এ নিয়ে গেলেন। ওয়েস্ট ইন্ডিজ বনাম বাংলাদেশ টেস্টের কথা বলতে গেলে,টসে হেরে ব্যাট করতে যায় বাংলাদেশ। অ্যান্টিগায় ওয়েস্ট ইন্ডিজের বিরুদ্ধে প্রথম টেস্টে হতাশাজনক পারফরম্যান্স করে বাংলাদেশের ব্যাটসম্যানরা।

প্রথম ইনিংসে বাংলাদেশে পুরো দল মাত্র ১০৩ রানে গুটিয়ে যায়। তবে টাইগারদের শুরুটা ভালো হয়নি। দিনের দ্বিতীয় বলে মহমুদুল হাসান জয় গোল্ডেন ডাকে আউট হলে তাকে প্যাভিলিয়নের পথ দেখান কিমার রোচ। রোচ এখানেই থেমে থাকেননি, এরপর তৃতীয় ওভারের প্রথম বলেই খাতা না খুলে আউট হন শান্তও। বাংলাদেশ এই দুই ধাক্কা থেকেও সেরে উঠতে পারেনি যে ৩৫তম ওভারের প্রথম বলে জেডেন সিলস মুমিনুলিকে শূন্য রানে আউট করে সফরকারী দলকে তৃতীয় ধাক্কা দেয় ওয়েস্ট ইন্ডিজ। ১৬ রানে তিন উইকেট হারিয়েছিল বাংলাদেশ।

বাংলাদেশ ক্রিকেট দল গড়ল লজ্জার বিশ্বরেকর্ড! এমনটা এক বছরে ঘটল দু'বার.. খবরটি পড়তে এখানে ক্লিক করুন…

ওপেনার তামিম ইকবাল (২৯) দ্বিতীয় চপ নেন,লিটন দাস চতুর্থ উইকেটে ২৫ রান যোগ করেন। তামিম ইকবালের আউটের পর ইনিংস সামলানোর দায়িত্ব নেন অধিনায়ক শাকিব আল হাসান। শাকিব এক প্রান্ত ভালোভাবে সামলালেও অন্য প্রান্ত থেকে সমর্থন পাননি তিনি। ৬৭ বলে ৫১ রানের সর্বোচ্চ ইনিংস খেলে আউট হন বাংলাদেশি অধিনায়ক। ওয়েস্ট ইন্ডিজের হয়ে জাডেন সিলস ও আলজারি জোসেফ পেয়েছেন তিনটি করে উইকেট।

বাংলাদেশ ক্রিকেট দল গড়ল লজ্জার বিশ্বরেকর্ড! এমনটা এক বছরে ঘটল দু'বার.. খবরটি পড়তে এখানে ক্লিক করুন…

এই সময় বাংলাদেশের ইনিংসের ছয় জন ক্রিকেটার শূন্য রান করে সাজঘরে ফিরে যান। যা বিশ্বক্রিকেটে সপ্তমবার ঘটল। তবে এর মাঝেই ১১ বলে ৩ রান করে নট আউট থাকেন বাংলাদেশের ক্রিকেটার এবাদত হোসেন। এদিন ইনিংসের ফলে ২৫টি ইনিসের পরে তার ব্যাটিং গড় হয়েছ এক। এর আগে ২৫টি ইনিংসের মধ্যে তিনি সাতবার শূন্যরানে আউট হয়েছিলেন। ১৩বার শূন্য রানে নট আউট ছিলেন। বাকি পাঁচবারে তিনি শূন্যরানের বেশি স্কোর করেছিলেন। তবে তার মধ্যেও চারবার আউট হয়েগিয়েছিলেন তিনি।

বাংলাদেশ ক্রিকেট দল গড়ল লজ্জার বিশ্বরেকর্ড! এমনটা এক বছরে ঘটল দু'বার.. খবরটি পড়তে এখানে ক্লিক করুন…

এদিন বাংলাদেশের ১০৩ রানের জবাবে প্রথম দিনে ওয়েস্ট ইন্ডিজ ২ উইকেট হারিয়ে ৯৫ রান তুলেছে। ওয়েস্ট ইন্ডিজের অধিনায়ক ক্রেইগ ব্র্যাথওয়েটের সঙ্গে ইনিংস শুরু করতে আসা জন ক্যাম্পবেল (২৪) দলের শুরুটা ভালো করেছিলেন। ২৬তম ওভারে ক্যাম্পবেলের ফর্মে প্রথম উইকেট হারায় ওয়েস্ট ইন্ডিজ। তাকে বোল্ড করে প্যাভিলিয়নের পথ দেখান মুস্তাফিজুর। এরপর ব্যক্তিগত ১১ রানে রেয়মন রেইফারকে আউট করে স্বাগতিকদের আরেকটি ধাক্কা দেন এবাদত হোসেন। এরপর দিনের খেলা শেষ পর্যন্ত কোনো উইকেট হারায়নি ওয়েস্ট ইন্ডিজ। অধিনায়ক ব্র্যাথওয়েট ১৪৯ বলে ৪২ ও বোনার ৪৩ বলে ১২ রান ক্রিজে রয়েছেন। প্রথম দিনের খেলা শেষ হওয়া পর্যন্ত দুই উইকেট হারিয়ে ৯৫ রান করেছে ওয়েস্ট ইন্ডিজ। ওয়েস্ট ইন্ডিজ এখন বাংলাদেশের থেকে মাত্র ৮ রানে পিছিয়ে রয়েছে।

 

বন্ধ করুন