বাংলা নিউজ > ময়দান > WI vs BAN: জানেন কেন শাকিবদের ম্যাচ টেলিভিশনে দেখতে পাচ্ছেন না বাংলাদেশের মানুষ!
ওয়েস্ট ইন্ডিজের বিরুদ্ধে খেলতে নামার আগে অ্যান্টিগায় টিম বাংলাদেশ (ছবি:এএফপি) (AFP)

WI vs BAN: জানেন কেন শাকিবদের ম্যাচ টেলিভিশনে দেখতে পাচ্ছেন না বাংলাদেশের মানুষ!

  • ২০০১ সালের পর প্রথমবার বাংলাদেশের টেস্ট ম্যাচ দেখতে পাচ্ছেন না বাংলাদেশের ক্রিকেট ভক্তরা। ২০০১ এশিয়ান টেস্ট চ্যাম্পিয়নশিপের একটিও ম্যাচ দেখানো হয়নি। এবার ওয়েস্ট ইন্ডিজের বিরুদ্ধে বাংলাদেশের টেস্ট ম্যাচ সম্প্রচার করা হল না।

২০০১ সালের পর প্রথমবার বাংলাদেশের টেস্ট ম্যাচ দেখতে পাচ্ছেন না বাংলাদেশের ক্রিকেট ভক্তরা। ২০০১ এশিয়ান টেস্ট চ্যাম্পিয়নশিপের একটিও ম্যাচ দেখানো হয়নি। এবার ওয়েস্ট ইন্ডিজের বিরুদ্ধে বাংলাদেশের টেস্ট ম্যাচ সম্প্রচার করা হল না। বৃহস্পতিবার কোনও চ্যানেলেই এই খেলা দেখতে পাননি বাংলাদেশের ক্রিকেট ভক্তরা। শাকিবদের সেই টেস্ট ম্যাচ বাংলাদেশের কোনও চ্যানেলেই দেখানো হল না।

সাম্প্রতিক সময় বাংলাদেশের আন্তর্জাতিক ক্রিকেট ম্যাচ দেখা যায় টি-স্পোর্টস অথবা গাজি টিভিতে। বাংলাদেশ ক্রিকেট বোর্ডের থেকে গত বছর প্রায় ১৪৯ কোটি টাকায় সম্প্রচার স্বত্ব কেনে বান টেক নামক একটি সংস্থা। ২০২১ থেকে ২০২৩ সাল পর্যন্ত তাদের থেকে সেই সম্প্রচার স্বত্ব কিনেছে টি-স্পোর্টস এবং গাজি টিভি।

ওয়েস্ট ইন্ডিজ বনাম বাংলাদেশ সিরিজের আরও খবর দেখতে এখানে ক্লিক করুন… 

টিভিতে ম্যাচ না দেখানোর কারণ জানিয়েছেন বাংলাদেশের টিএসএম নামক এক সংস্থার প্রধান মইনুল হক চৌধুরী। বাংলাদেশের এক সংবাদ মাধ্যমকে দেওয়া সাক্ষাৎকারে মইনুল বলেন, ‘বাংলাদেশের কোনও চ্যানেল এই টেস্ট ম্যাচ দেখাতে রাজি নয়। বাংলাদেশের ক্রিকেটপ্রেমীদের কথা মাথায় রেখে বাংলাদেশ ক্রিকেট বোর্ড এবং টিএসএম এই ম্যাচ আইসিসি টিভিতে দেখানোর ব্যবস্থা করেছে।’

ওয়েস্ট ইন্ডিজ বনাম বাংলাদেশ সিরিজের আরও খবর দেখতে এখানে ক্লিক করুন…

বাংলাদেশ ক্রিকেট বোর্ডের ডিরেক্টর বলেন, ‘আমরা চেষ্টা করছি বোর্ডের ফেসবুক পেজে এই খেলাগুলি দেখাতে। ইউটিউবেও বিনামূল্যে এই খেলা দেখা যাবে।’ বছরের শুরুতেই বাংলাদেশ বনাম নিউজিল্যান্ড টেস্ট দেখানো নিয়ে অনীহা দেখা গিয়েছিল। গত বছর অস্ট্রেলিয়া বনাম বাংলাদেশ টেস্ট দেখানো হয়নি অস্ট্রেলিয়ায়। জানানো হয় বাংলাদেশের বিরুদ্ধে টেস্ট দেখতে আগ্রহী নন অস্ট্রেলিয়ার ক্রিকেটপ্রেমীরা। আসলে অনেকেই জানাচ্ছেন দেশে টেস্টের জনপ্রিয়তা কমছে। 

 

বন্ধ করুন