বাংলা নিউজ > ময়দান > WI vs Eng: বল হাতে অভিনব রেকর্ডের মালিক ক্যারেবিয়ান ক্যাপ্টেন ক্রেগ ব্রাথওয়েট
ক্যারেবিয়ান ক্যাপ্টেন ক্রেগ ব্রাথওয়েট (ছবি:এএফপি) (AFP)

WI vs Eng: বল হাতে অভিনব রেকর্ডের মালিক ক্যারেবিয়ান ক্যাপ্টেন ক্রেগ ব্রাথওয়েট

  • ২৫টি উইকেট শিকার করে অভিনব রেকর্ডের মালিক ক্যারেবিয়ান ক্যাপ্টেন ক্রেগ ব্রাথওয়েট।

ইংল্যান্ড বনাম ওয়েস্ট ইন্ডিজের টেস্ট সিরিজের দ্বিতীয় ম্যাচে চালকের আসনে জো রুটের ইংল্যান্ড। ম্যাচের দ্বিতীয় দিনে ৯ উইকেটে ৫০৭ রান করে ইনিংসের ডিক্লিয়ার ঘোষণা করে ব্রিটিশ বাহিনী। প্রথম ইনিংসে ৩১৬ বলে ১৫৩ রানের ইনিংস খেলেন ইংল্যান্ডের অধিনায়ক জো রুট। এরপরেই বেন স্টোক্স ১২৮ বলে ১২০ রান করেন। ক্রিস ওকস ৪১ ও বেন ফোয়াকেস ৩৩ রান করেন। ভিরাসামি পেরমাউল তিনটি উইকেট শিকার করেন। এদিন ক্যারেবিয়ান অধিনায়ক ক্রেগ ব্রাথওয়েট একটি উইকেট শিকার করেন।

বেন স্টোক্সকে সাজঘরে ফিরিয়েছিলেন ক্রেগ ব্রাথওয়েট। ম্যাচের ১২৯.৪ ওভারে বল করতে এসে বেন স্টোক্সের উইকেটের শিকার করেন তিনি। ব্রাথওয়েটের বলে ব্রুকসের হাতে ক্যাচ দিয়ে সাজঘরে ফিরে যান স্টোক্স। তবে এই উইকেট নিয়ে একটি অভিনব রেকর্ড গড়ে ফেলেন ব্রাথওয়েট। ক্রিস লুইস এবং জিমি অ্যাডামসকে টপকে ফেলেন তিনি। আসলে এখনও পর্যন্ত টেস্ট ক্রিকেটে জীবনের প্রথম ২৫টি উইকেট শিকার করেছেন ব্রাথওয়েট। আর এই ২৫টি উইকেটে কোনও রিপিট টেলিকাস্ট নেই তার। অর্থাৎ তার প্রথম ২৫টি টেস্ট উইকেটের শিকার হয়েছেন ২৫জন আলাদা আলাদা ব্যাটার। যা ক্রিকেট বিশ্বে অভিনব রেকর্ড।

এই রেকর্ড এতদিন পর্যন্ত ক্রিস লুইস এবং জিমি অ্যান্ডরসনের দখলে ছিল। তারা জীবনের প্রথম টেস্ট উইকেটে ২৪টি ম্যাচে ২৪টি আলাদা আলাদা উইকেট শিকার করেছিলেন। এবার তাদেরকে টপকে গিয়ে অভিনব রেকর্ডের মালিক হলেন ক্যারেবিয়ানক্যাপ্টেন ক্রেগ ব্রাথওয়েট।

বন্ধ করুন