বাংলা নিউজ > ময়দান > ৫ দিন লড়াই করে ঘরে এল ৪ পয়েন্ট, মাত্র ২ ওভারের হেরফেরেই কাটা গেল ২ পয়েন্ট, WTC টেবিলে জোর ধাক্কা ওয়েস্ট ইন্ডিজের

৫ দিন লড়াই করে ঘরে এল ৪ পয়েন্ট, মাত্র ২ ওভারের হেরফেরেই কাটা গেল ২ পয়েন্ট, WTC টেবিলে জোর ধাক্কা ওয়েস্ট ইন্ডিজের

ম্যাচ বাঁচাতে এমনই কঠিন লড়াই চালাতে হয় ক্যারিবিয়ানদের। ছবি- টুইটার (Windies Cricket)।

অ্যান্টিগায় স্লো ওভার-রেটের দায়ে কাটা গেল ওয়েস্ট ইন্ডিজের টেস্ট চ্যাম্পিয়নশিপ পয়েন্ট। 

পাঁচ দিনের কঠিন লড়াই শেষে ৪ পয়েন্ট সংগ্রহ করে ওয়েস্ট ইন্ডিজ। নির্ধারিত সময়ে ওভার দু'য়েক বল কম করাতেই কাটা গেল ২ পয়েন্ট। আইসিসি ওয়ার্ল্ড টেস্ট চ্যাম্পিয়নশিপ টেবিলে জোর ধাক্কা খেল ওয়েস্ট ইন্ডিজ।

ইংল্যান্ডের বিরুদ্ধে সিরিজের প্রথম টেস্ট ড্র করে ওয়েস্ট ইন্ডিজ মূল্যবান ৪টি টেস্ট চ্যাম্পিয়নশিপ পয়েন্ট সংগ্রহ করে। ফলে ২৬.৬৭ গড়ে ১৬ পয়েন্ট নিয়ে বাংলাদেশকে টপকে ৭ নম্বরে উঠে আসে তারা। তবে অ্যান্টিগা টেস্টে স্লো ওভার-রেটের দায়ে পড়ে ওয়েস্ট ইন্ডিজ। সবদিক বিবেচনার পরেও নির্ধারিত সময়ে ২ ওভার পিছিয়ে থাকায় ২ পয়েন্ট কাটা যায় তাদের। ফলে ফের লিগ টেবিলে বাংলাদেশের পিছনে চলে যেতে হয় ওয়েস্ট ইন্ডিজকে। সেই সঙ্গে ক্যারিবিয়ান ক্রিকেটারদের ম্যাচ ফি-র ৪০ শতাংশ জরিমানাও করা হয়।

আপাতত ২৩.৩৩ শতাংশ হারে ১৪ পয়েন্ট নিয়ে লিগ টেবিলের আট নম্বরে রয়েছে ওয়েস্ট ইন্ডিজ। ইংল্যান্ড ১১.৬৭ শতাংশ হারে ১৪ পয়েন্ট নিয়ে লিগ টেবিলের একেবারে শেষে ৯ নম্বরে অবস্থান করছে। অস্ট্রেলিয়া ৭৭.৭৭ শতাংশ হারে ৫৬ পয়েন্ট নিয়ে লিগ টেবিলের শীর্ষে রয়েছে।

টেস্ট চ্যাম্পিয়নশিপ টেবিল। ছবি- আইসিসি।
টেস্ট চ্যাম্পিয়নশিপ টেবিল। ছবি- আইসিসি।

আইসিসির কোড অফ কন্ডাক্টের ২.২২ ধারা অনুযায়ী নির্ধারিত সময়ে বোলিং কোটা পূর্ণ করতে না পারলে প্রতি ওভার পিছিয়ে থাকার জন্য ম্যাচ ফি'র ২০ শতাংশ হারে জরিমানা করা হয় সংশ্লিষ্ট দলের ক্রিকেটারদের। সেই সঙ্গে ওয়ার্ল্ড টেস্ট চ্যাম্পিয়নশিপ প্লেয়িং কন্ডিশনের ১৬.১১.২ ধারায় প্রতি ওভার পিছিয়ে থাকার জন্য সংশ্লিষ্ট দলের ১ পয়েন্ট করে কেটে নেওয়ার শাস্তিবিধান রয়েছে।

রোহিতদের প্রস্তুতির রোজনামচা, পাল্লা ভারি কোন দলের, ক্রিকেট বিশ্বকাপের বিস্তারিত কভারেজ, সঙ্গে প্রতিটি ম্যাচের লাইভ স্কোরকার্ড । দুই প্রধানের টাটকা খবর, ছেত্রীরা কী করল, মেসি থেকে মোরিনহো, ফুটবলের সব আপডেট পড়ুন এখানে।

ময়দান খবর
বন্ধ করুন

Latest News

মঙ্গলে বজ্রবিদ্যুৎ-সহ বৃষ্টি হবে ৫ জেলায়, জারি সতর্কতা, এবার আরও বাড়বে গরম? অনুপমের বিয়ের খবর শুনেই বইছে কটাক্ষের বন্যা, ভুক্তভুগী শ্রীময়ী বললেন কী কী? EPL 2023 (West Ham United vs Brentford) Live Updates: অন্ধ্র ক্রিকেট সংস্থাকে কাঠগড়ায় তুলেছেন, পালটা তদন্ত শুরু হনুমার বিরুদ্ধে ‘আপনাকে তাড়া করেছে?’ নামের গেরোয় পিংলার বিধায়ককে হাসপাতালেই নাগড়ে ফোন অগ্নাশয়ের ক্যানসারে ভুগছিলেন পঙ্কজ! কী বলছেন অনুপ জালোটা-হরিহরণ মা-মামিমার বনিবনা হচ্ছে না! অশান্তির মাঝেই বোন আরাধ্যাকে নিয়ে মুখ খুললেন নভ্যা সাভারকার হয়ে উঠতে জেলে নিজেকে বন্দি করে রাখেন রণদীপ! লেখেন, ‘আমি ২০ মিনিটও…’ লোহার বিম তুলতে গিয়ে উল্টে গেল হাইড্রোলিক ক্রেন! দুর্ঘটনা কোনা এক্সপ্রেসওয়েতে খোদাইয়ের সময় অলৌকিক রাম লালা, ছবি শেয়ার করলেন অরুণ যোগীরাজ

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.