বাংলা নিউজ > ময়দান > ৫ দিন লড়াই করে ঘরে এল ৪ পয়েন্ট, মাত্র ২ ওভারের হেরফেরেই কাটা গেল ২ পয়েন্ট, WTC টেবিলে জোর ধাক্কা ওয়েস্ট ইন্ডিজের

৫ দিন লড়াই করে ঘরে এল ৪ পয়েন্ট, মাত্র ২ ওভারের হেরফেরেই কাটা গেল ২ পয়েন্ট, WTC টেবিলে জোর ধাক্কা ওয়েস্ট ইন্ডিজের

ম্যাচ বাঁচাতে এমনই কঠিন লড়াই চালাতে হয় ক্যারিবিয়ানদের। ছবি- টুইটার (Windies Cricket)।

অ্যান্টিগায় স্লো ওভার-রেটের দায়ে কাটা গেল ওয়েস্ট ইন্ডিজের টেস্ট চ্যাম্পিয়নশিপ পয়েন্ট। 

পাঁচ দিনের কঠিন লড়াই শেষে ৪ পয়েন্ট সংগ্রহ করে ওয়েস্ট ইন্ডিজ। নির্ধারিত সময়ে ওভার দু'য়েক বল কম করাতেই কাটা গেল ২ পয়েন্ট। আইসিসি ওয়ার্ল্ড টেস্ট চ্যাম্পিয়নশিপ টেবিলে জোর ধাক্কা খেল ওয়েস্ট ইন্ডিজ।

ইংল্যান্ডের বিরুদ্ধে সিরিজের প্রথম টেস্ট ড্র করে ওয়েস্ট ইন্ডিজ মূল্যবান ৪টি টেস্ট চ্যাম্পিয়নশিপ পয়েন্ট সংগ্রহ করে। ফলে ২৬.৬৭ গড়ে ১৬ পয়েন্ট নিয়ে বাংলাদেশকে টপকে ৭ নম্বরে উঠে আসে তারা। তবে অ্যান্টিগা টেস্টে স্লো ওভার-রেটের দায়ে পড়ে ওয়েস্ট ইন্ডিজ। সবদিক বিবেচনার পরেও নির্ধারিত সময়ে ২ ওভার পিছিয়ে থাকায় ২ পয়েন্ট কাটা যায় তাদের। ফলে ফের লিগ টেবিলে বাংলাদেশের পিছনে চলে যেতে হয় ওয়েস্ট ইন্ডিজকে। সেই সঙ্গে ক্যারিবিয়ান ক্রিকেটারদের ম্যাচ ফি-র ৪০ শতাংশ জরিমানাও করা হয়।

আপাতত ২৩.৩৩ শতাংশ হারে ১৪ পয়েন্ট নিয়ে লিগ টেবিলের আট নম্বরে রয়েছে ওয়েস্ট ইন্ডিজ। ইংল্যান্ড ১১.৬৭ শতাংশ হারে ১৪ পয়েন্ট নিয়ে লিগ টেবিলের একেবারে শেষে ৯ নম্বরে অবস্থান করছে। অস্ট্রেলিয়া ৭৭.৭৭ শতাংশ হারে ৫৬ পয়েন্ট নিয়ে লিগ টেবিলের শীর্ষে রয়েছে।

টেস্ট চ্যাম্পিয়নশিপ টেবিল। ছবি- আইসিসি।
টেস্ট চ্যাম্পিয়নশিপ টেবিল। ছবি- আইসিসি।

আইসিসির কোড অফ কন্ডাক্টের ২.২২ ধারা অনুযায়ী নির্ধারিত সময়ে বোলিং কোটা পূর্ণ করতে না পারলে প্রতি ওভার পিছিয়ে থাকার জন্য ম্যাচ ফি'র ২০ শতাংশ হারে জরিমানা করা হয় সংশ্লিষ্ট দলের ক্রিকেটারদের। সেই সঙ্গে ওয়ার্ল্ড টেস্ট চ্যাম্পিয়নশিপ প্লেয়িং কন্ডিশনের ১৬.১১.২ ধারায় প্রতি ওভার পিছিয়ে থাকার জন্য সংশ্লিষ্ট দলের ১ পয়েন্ট করে কেটে নেওয়ার শাস্তিবিধান রয়েছে।

রোহিতদের প্রস্তুতির রোজনামচা, পাল্লা ভারি কোন দলের, ক্রিকেট বিশ্বকাপের বিস্তারিত কভারেজ, সঙ্গে প্রতিটি ম্যাচের লাইভ স্কোরকার্ড । দুই প্রধানের টাটকা খবর, ছেত্রীরা কী করল, মেসি থেকে মোরিনহো, ফুটবলের সব আপডেট পড়ুন এখানে।

ময়দান খবর

Latest News

‘‌এটা বাংলা-দেশের অস্তিত্ব রক্ষার সভা’‌, প্রস্তুতি দেখে ধর্মতলায় বার্তা মমতার বাংলাদেশে মহিলা T20 WC-এর নিরাপত্তা নিয়ে উঠছে প্রশ্ন, পরিস্থিতিতে চোখ রাখছে ICC হৃদরোগে আক্রান্ত হয়ে হাসপাতালে পরিচালক অনিন্দিতা সর্বাধিকারী, হল অস্ত্রোপচার আগামিকাল কেমন কাটবে আপনার? ভাগ্য থাকবে কি পাশে? জানুন ২১ জুলাইয়ের রাশিফল NEET-র প্রশ্নফাঁসের ‘অলরাউন্ডার’, সেই ইঞ্জিনিয়ারকে ধরল CBI, জালে ২ MBBS পড়ুয়াও 'বাংলা ছাড়া যাব কোথায়...' মুম্বইয়ে কাজ নিয়ে যা বললেন টোটা শ্লীলতাহানির অভিযোগ ভুয়ো, অবসরপ্রাপ্ত বিচারপতির রিপোর্ট প্রকাশ করে দাবি রাজভবনের Champions Trophy 2025-এ কোনও হাইব্রিড মডেল হবে না…ভারতকে সতর্ক করলেন মহসিন নাকভি 'মেয়েকে ছেড়ে থাকার কষ্ট,বলে বোঝাতে পারব না'! মন খারাপ অলিম্পিয়ান দীপিকা কুমারীর দুর্গাপুর বিমানবন্দরে বিনিয়োগ করছে জেএসডব্লিউ গ্রুপ, পরিকাঠামো গড়ে তুলতে উদ্যোগ

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.