বাংলা নিউজ > ময়দান > WI vs ENG: আইপিএলের আগে ব্যাটে-বলে ব্যর্থ পৌনে ৯ কোটির জেসন হোল্ডার, তবু লিড নিল ওয়েস্ট ইন্ডিজ
ওয়েস্ট ইন্ডিজ-ইংল্যান্ড তৃতীয় টেস্টে লড়াই চলছে তুল্যমূল্য। ছবি- আইসিসি।

WI vs ENG: আইপিএলের আগে ব্যাটে-বলে ব্যর্থ পৌনে ৯ কোটির জেসন হোল্ডার, তবু লিড নিল ওয়েস্ট ইন্ডিজ

  • বড় রান নেই ব্রাথওয়েটের ব্যাটেও, তৃতীয় টেস্টে ক্যারিবিয়ানদের নির্ভরতা দিলেন উইকেটকিপার জোশুয়া।

আইপিএল শুরুর ঠিক আগে ব্যাটে-বলে নজর কাড়তে ব্যর্থ পৌনে ৯ কোটি টাকার বিনিময়ে লখনউ সুপার জায়ান্টসে যোগ দেওয়া জেসন হোল্ডার। ইংল্যান্ডের বিরুদ্ধে সিরিজের তৃতীয় টেস্টের প্রথম ইনিংসে কোনও উইকেট পাননি তিনি। এবার ব্যাট করতে নেমে শূন্য রানে আউট হলেন তারকা অল-রাউন্ডার।

ব্যাট হাতে বড় রান করতে ব্যর্থ হয়েছেন আগের টেস্টেই সব থেকে বেশি বল খেলে ব্রায়ান লারার রেকর্ড ভাঙা ক্রেগ ব্রাথওয়েটও। তিনি সেট হয়েও উইকেট দিয়ে আসেন। ৫৬ বলে ১৭ রান করে আউট হন ওয়েস্ট ইন্ডিজের ক্যাপ্টেন। তা সত্ত্বেও ইংল্যান্ডের থেকে প্রথম ইনিংসের নিরিখে এগিয়ে গেল ওয়েস্ট ইন্ডিজ।

গ্রেনাদায় ইংল্যান্ডের ২০৪ রানের জবাবে ব্যাট করতে নেমে ওয়েস্ট ইন্ডিজ দ্বিতীয় দিনের শেষে তাদের প্রথম ইনিংসে ৮ উইকেটের বিনিময়ে ২৩২ রান তুলেছে। সুতরাং এখনই তাদের হাতে রয়েছে ২৮ রানে সংক্ষিপ্ত লিড।

ওয়েস্ট ইন্ডিজকে ব্যাট হাতে নির্ভরতা দেন উইকেটকিপার-ব্যাটার জোশুয়া ডা'সিলভা। তিনি ৫৪ রান করে অপরাজিত রয়েছেন। এছাড়া ক্যাম্পবেল ৩৫, ব্রুকস ১৩, বোনার ৪, ব্ল্যাকউড ১৮, মায়ের্স ২৮ ও আলজারি জোসেফ ২৮ রান করে আউট হয়েছেন। কেমার রোচ নট-আউট রয়েছেন ২৫ রান করে।

ওয়েস্ট ইন্ডিজ ১৮৭ রানের মাথায় ৮ উইকেট হারায়। তখন তাদের ২০০ রানের গণ্ডি টপকানোই মুশকিল দেখাচ্ছিল। জোশুয়া-রোচ জুটিই শেষবেলায় লড়াই চালিয়ে ওয়েস্ট ইন্ডিজকে সুবিধাজনক জায়গায় নিয়ে যায়। ইংল্যান্ডের হয়ে প্রথম ইনিংসে ৩টি উইকেট নিয়েছেন ক্রিস ওকস। ২টি করে উইকেট নিয়েছেন ক্রেগ ওভার্টন ও বেন স্টোকস। ১টি উইকেট নিয়েছেন সাকিব মাহমুদ।

বন্ধ করুন