বাংলা নিউজ > ময়দান > WI vs ENG: স্টোকস-রুটের জোড়া শতরানের সুবাদে রানের পাহাড়ে ইংল্যান্ড

WI vs ENG: স্টোকস-রুটের জোড়া শতরানের সুবাদে রানের পাহাড়ে ইংল্যান্ড

ইংল্যান্ডের হয়ে জোড়া শতরানকারী রুট ও স্টোকস। ছবি- এএফপি। (AFP)

দ্বিতীয় দিনের শেষে ইংল্যান্ড ৪৩৬ রানে এগিয়ে রয়েছে।

ওয়েস্ট ইন্ডিজের বিরুদ্ধে দ্বিতীয় টেস্টের দ্বিতীয় দিনের শেষে ইংল্যান্ড অধিনায়ক জো রুট ও সহ-অধিনায়ক বেন স্টোকসের দুই ভিন্ন ধরনের ইনিংসে ভর করে রানের পাহাড়ে ইংরেজরা। নয় উইকেটের বিনিময়ে ৫০৭ রান তুলে ইনিংস ঘোষণা করার পর, রুটের দল দ্বিতীয় দিনের শেষে ৪৩৬ রানে এগিয়ে রয়েছে। 

জো রুট ও স্টোকস, দুই জনেই এই দিন নজির গড়লেন। পঞ্চম ক্রিকেটার হিসাবে স্টোকস নিজের টেস্ট কেরিয়ারের ১৫০ উইকেট নেওয়ার পাশপাশি পাঁচ হাজার রান করার রেকর্ড গড়েন। অপরদিকে, রুট ইংল্যান্ডের হয়ে সর্বাধিকবার টেস্ট ক্রিকেটে ১৫০ বা তার অধিক রান করার নজির গড়লেন। ৩১৬ বলে ১৫৩ রানের ইনিংস খেলেন রুট। তবে স্টোকস আগ্রাসী মেজাজে মাত্র ১২৮ বলেই ১২০ রান করেন। এটি তাঁর টেস্ট কেরিয়ারের ১১তম শতরান। 

গত ম্যাচে সেঞ্চুরি করা জনি বেয়ারস্টো অবশ্য এদিন রান পাননি। ২০ করেন তিনি। শেষের দিকে উইকেটকিপার বেন ফোকসের ৩৩ ও ক্রিস ওকসের ৪১ রান, ইংরেজদের ৫০০ রানের গণ্ডি পার করান। উইন্ডিজের হয়ে পারমল সর্বাধিক তিন উইকেট নেন। জবাবে ব্যাট করতে নেমে দিনের শেষে ক্যারিবিয়ানদের স্কোর এক উইকেটের বিনিময়ে ৭১। অভিষক ঘটানো ম্যাথিউ ফিশারের প্রথম বল চার মারের পর, দ্বিতীয় বলেই আউট হন তিনি। ক্রিজে ২৮ রানে অপরাজিত রয়েছেন উইন্ডিজ অধিনায়ক ক্রেগ ব্রাথওয়েট। শামরাহ ব্রুকস ৩১ রানে ব্যাট করছেন।

রোহিতদের প্রস্তুতির রোজনামচা, পাল্লা ভারি কোন দলের, ক্রিকেট বিশ্বকাপের বিস্তারিত কভারেজ, সঙ্গে প্রতিটি ম্যাচের লাইভ স্কোরকার্ড । দুই প্রধানের টাটকা খবর, ছেত্রীরা কী করল, মেসি থেকে মোরিনহো, ফুটবলের সব আপডেট পড়ুন এখানে।

ময়দান খবর
বন্ধ করুন

Latest News

৩ মাস জাপানে অনুপম-পত্নী প্রশ্মিতা! গান ছাড়াও রোজগার কী থেকে, জানান দাদাগিরিতে গর্ডন গ্রিনিজও তো ভুল জাজমেন্ট করেছিলেন! 'গড়াপেটা' নিয়ে দাবি CAB প্রেসিডেন্টের সাতপাকে বাঁধা পড়লেন রামপ্রসাদের বৌদি, জয়িতার বিয়েতে হাজির সব্যসাচী-পায়েলরা কালসর্প দোষ থেকে মুক্তি পেতে মহাশিবরাত্রির দিনে করুন এই বিশেষ কাজ, দূর হবে বাধা খেলতে গিয়ে বারবার মাথায় আঘাত পেয়েছেন এই অজি ক্রিকেটার! আবারও মাঠে লুটিয়ে পড়লেন স্টেজে আগুন ধরালেন, জামনগরে রণবীরের সঙ্গে ‘ডান্ডিয়া’ও নাচলেন অন্তঃসত্ত্বা দীপিকা সুপারবাইক চালানোর সময় দুর্ঘটনা, আহত গুজরাট টাইটানসের ক্রিকেটার রবিবার কলকাতায় চমক দিল সোনার দাম! বিয়ের মরশুমে রুপোর দরের ট্রেন্ড কোন দিকে? খুশিতে ডগমগ! বিয়ের পর শ্রীময়ীর সঙ্গে খাবারের থালা হাতেই নাচলেন কাঞ্চন ‘‌বুঝে যাওয়া দরকার ছিল এই পরিবার মোদীর সঙ্গে চলে গিয়েছে’‌, অকপট শিশির

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.