বাংলা নিউজ > ময়দান > WI vs ENG: বার্বাডোজ ম্যারাথনে টেস্ট ইতিহাসের এলিট লিস্টে নাম লেখালেন ব্রাথওয়েট

WI vs ENG: বার্বাডোজ ম্যারাথনে টেস্ট ইতিহাসের এলিট লিস্টে নাম লেখালেন ব্রাথওয়েট

বার্বাডোজে ব্যাটিংরত ক্রেগ ব্রাথওয়েট। ছবি- রয়টার্স। (Action Images via Reuters)

দ্বিতীয় টেস্টে দুই ইনিংসে ব্রাথওয়েট যথাক্রমে ১৬০ ও ৫৬ রান করেন।

বর্তমানে টি-টোয়েন্টির যুগে যেখানে প্রায়শই দীর্ঘ সময় ব্যাটিং করার দক্ষতার অবলুপ্তির কথা কানে আসে, সেখানে সেই মন্তব্যের বিরুদ্ধে ক্রেগ ব্রাথওয়েট যেন এক জলজ্যান্ত উদাহরণ। ইংল্যান্ডের বিরুদ্ধে বার্বাডোজে দ্বিতীয় টেস্ট ম্যাচে ওয়েস্ট ইন্ডিজ অধিনায়ক যেন ধৈর্য, দৃঢ় মানসিকতা ও টেস্ট ব্যাটিং দক্ষতার প্রতীক হয়ে থাকলেন।

প্রথম ইনিংসে ইংল্যান্ড নয় উইকেটের বিনিময়ে ৫০৭ রান তোলার ফলে ম্যাচে উইন্ডিজদের জয়ের আশা আর কার্যত ছিল নাই বলা চলে। এত বিশাল রানের জবাবে প্রথম ইনিংসে দলের হয়ে এক ঐতিহাসিক ১৬০ রানের (৪৮৯ বলে) ইনিংস খেলেন ব্রাথওয়েট। এরপর দ্বিতীয় ইনিংসেও যখন হু হু করে উইন্ডিজ উইকেট পড়ছিল, তখন ঢাল হয়ে দাঁড়িয়ে দলের পরাজয় রুখে দেন ব্রাথওয়েটই। দ্বিতীয় ইনিংসে তাঁর সংগ্রহ ৫৬ রান।

এই দুই ইনিংস মিলিয়ে ব্রাথওয়েট দ্বিতীয় টেস্টে মোট ৯৫৫ মিনিট ব্যাট হাতে ক্রিজে অতিবাহিত করেছেন। টেস্ট ক্রিকেটের ইতিহাসে একমাত্র ১৯৫৮ সালে ওয়েস্ট ইন্ডিজের বিরুদ্ধে হানিফ মহম্মদ (৯৭০+ মিনিট) ও ২০০৩ সালে শ্রীলঙ্কার বিরুদ্ধে স্টিফেন ফ্লেমিং (৯৫৬ মিনিট) এক ম্যাচে ব্রাথওয়েটের থেকে বেশি সময় ব্যাটিং করেছেন। টি-টোয়েন্টির ধুম ধাড়াক্কা ক্রিকেটের যুগে ব্রাথওয়েট যে অন্য ধাঁচে তৈরি, তা তিনি আবারও প্রমাণ করে দিলেন। প্রসঙ্গত, এই ম্যাচের সেরা হিসাবে ব্রাথওয়েটকেই বাছা হয়েছে।

রোহিতদের প্রস্তুতির রোজনামচা, পাল্লা ভারি কোন দলের, ক্রিকেট বিশ্বকাপের বিস্তারিত কভারেজ, সঙ্গে প্রতিটি ম্যাচের লাইভ স্কোরকার্ড । দুই প্রধানের টাটকা খবর, ছেত্রীরা কী করল, মেসি থেকে মোরিনহো, ফুটবলের সব আপডেট পড়ুন এখানে।

ময়দান খবর
বন্ধ করুন

Latest News

‘আমি একটু ধরে থাকিনা তোমার হাতটা, মনে হচ্ছে…’সৌরভকে ছুঁয়ে বললেন 'একলা' ইন্দ্রাণী ‘‌বাংলার জনতার অদম্য প্রতিবাদের জয়’‌, পবন সিং সরে দাঁড়াতেই অভিষেকের প্রতিক্রিয়া ‘রাজনৈতিক ময়দানেই যাব’, ইস্তফা দিচ্ছেন হাইকোর্টের বিচারপতি অভিজিৎ গঙ্গোপাধ্যায় 'নীল আমাকে অনেক কিছু...', ‘ইচ্ছে পুতুল’-এর শ্যুটের শেষে আবেগপ্রবণ মৈনাক ৩ মাস জাপানে অনুপম-পত্নী প্রশ্মিতা! গান ছাড়াও রোজগার কী থেকে, জানান দাদাগিরিতে গর্ডন গ্রিনিজও তো ভুল জাজমেন্ট করেছিলেন! 'গড়াপেটা' নিয়ে দাবি CAB প্রেসিডেন্টের সাতপাকে বাঁধা পড়লেন রামপ্রসাদের বৌদি, জয়িতার বিয়েতে হাজির সব্যসাচী-পায়েলরা কালসর্প দোষ থেকে মুক্তি পেতে মহাশিবরাত্রির দিনে করুন এই বিশেষ কাজ, দূর হবে বাধা খেলতে গিয়ে বারবার মাথায় আঘাত পেয়েছেন এই অজি ক্রিকেটার! আবারও মাঠে লুটিয়ে পড়লেন স্টেজে আগুন ধরালেন, জামনগরে রণবীরের সঙ্গে ‘ডান্ডিয়া’ও নাচলেন অন্তঃসত্ত্বা দীপিকা

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.