বাংলা নিউজ > ময়দান > WI vs ENG: রথী-মহারথীরা ডাহা ফেল, ১১৪ রানে ৯ উইকেটের পতন, সেখান থেকে ব্যাট হাতে দুই বোলার মান বাঁচালেন ইংল্যান্ডের
তৃতীয় টেস্টে ইংল্যান্ডের ব্যাটসম্যানদের বেহাল দশা। ছবি- আইসিসি।

WI vs ENG: রথী-মহারথীরা ডাহা ফেল, ১১৪ রানে ৯ উইকেটের পতন, সেখান থেকে ব্যাট হাতে দুই বোলার মান বাঁচালেন ইংল্যান্ডের

  • জো রুটদের লজ্জার হাত থেকে উদ্ধার করেন ১০ ও ১১ নম্বর ব্যাটসম্যান।

ক্যাপ্টেন জো রুট ব্যর্থ। রান পাননি বেন স্টোকস। খাতা খুলতে পারেননি জনি বেয়ারস্টো। কার্যত খালি হাতে ফিরেছেন ড্যান লরেন্স, জ্যাক ক্রাউলিরা। ওয়েস্ট ইন্ডিজের বিরুদ্ধে সিরিজের তৃতীয় টেস্টের প্রথম ইনিংসে যখন ১০০ টপকেই অল-আউট হওয়ার উপক্রম ইংল্যান্ডের, ঠিক তখনই ব্যাট হাতে পালটা লড়াই শুরু করেন দুই টেল-এন্ডার জ্যাক লিচ ও সাকিব মাহমুদ।

১০ ও ১১ নম্বর ব্যাটসম্যানের অবিশ্বাস্য প্রতিরোধের জন্যই ইংল্যান্ড শেষমেশ ২০০ রানের গণ্ডি টপকে যায়। নাহলে ব্রিটিশরা একসময় মাত্র ১১৪ রানে ৯ উইকেট হারিয়ে ধুঁকছিল। শেষ উইকেটের জুটিতে লিচ ও সাকিব যোগ করেন ৯০ রান। ইংল্যান্ড প্রথম ইনিংসে অল-আউট হয় ২০৪ রানের ভদ্রস্ত স্কোরে।

গ্রেনাদার ন্যাশনাল ক্রিকেট স্টেডিয়ামে ওয়েস্ট ইন্ডিজ টস জিতে ইংল্যান্ডকে শুরুতে ব্যাট করতে পাঠায়। শুরু থেকেই ধারাবাহিকভাবে উইকেট হারাতে থাকে ইংল্যান্ড। ওপেনার জ্যাক ক্রাউলি ৭ রান করে আউট হন। শূন্য রানে সাজঘরে ফেরেন ক্যাপ্টেন জো রুট ও অভিজ্ঞ জনি বেয়ারস্টো। ড্যান লরেন্স ৮ ও বেন স্টোকস ২ রান করে মাঠ ছাড়েন। উইকেটকিপার বেন ফোকস ৭ রান করে সাজঘরে ফেরেন।

দলের হয়ে সব থেকে বেশি ৪৯ রান করেন ১১ নম্বর ব্যাটসম্যান সাকিব। দ্বিতীয় সর্বোচ্চ ব্যক্তিগত স্কোর ১০ নম্বর ব্যাটসম্যান জ্যাক লিচের। তিনি ৪১ রান করে অপরাজিত থাকেন। এছাড়া অ্যালেক্স লিস করেন ৩১ রান। ক্রিস ওকস ২৫ ও ক্রেগ ওভার্টন ১৪ রানের যোগদান রাখেন। ২০ রানে আসে অতিরিক্ত হিসেবে।

ওয়েস্ট ইন্ডিজের হয়ে জয়ডেন সিলস ৩টি উইকেট নেন। ২টি করে উইকেট দখল করেন কেমার রোচ, কাইল মায়ের্স ও আলজারি জোসেফ। ১টি উইকেট দখল করেন জার্মাইন ব্ল্যাকউড। ইংল্যান্ড ৮৯.৪ ওভারে প্রথম ইনিংসে অল-আউট হওয়া মাত্রই প্রথম দিনের খেলা শেষ হয়।

বন্ধ করুন