বাংলা নিউজ > ময়দান > WI vs ENG: ক্রাউলি-রুটের ১৯৩ রানের পার্টনারশিপে ভর করে চতুর্থ দিনে ইংল্যান্ডের দাপট
শতরানের পর অধিনায়ক জো রুটের সঙ্গে জ্যাক ক্রাউলির সেলিব্রেশন। ছবি- রয়টার্স। (Action Images via Reuters)

WI vs ENG: ক্রাউলি-রুটের ১৯৩ রানের পার্টনারশিপে ভর করে চতুর্থ দিনে ইংল্যান্ডের দাপট

  • চতুর্থ দিনের শেষে ইংল্যান্ড ১৫৩ রানে এগিয়ে রয়েছে।

প্রথম ইনিংসে ওয়েস্ট ইন্ডিজ কচ্ছপের গতিতে ব্যাট করায় ইংল্যান্ডের বিরুদ্ধে প্রথম টেস্টে ফলাফলের সম্ভাবনা এমনিই কমে গিয়েছিল। ম্যাচের চতুর্থ দিনে বৃষ্টির জেরে ২৩ ওভার নষ্ট হওয়ায় সেই সম্ভাবনা প্রায় শূন্যে গিয়ে ঠেকল।

প্রথম ইনিংসে ইংল্যান্ডের থেকে ৬৪ রান বেশি, ৩৭৫ রান তোলে ক্রেগ ব্রাথওয়েটের ইন্ডিজ। জবাবে নিজেদের দ্বিতীয় ইনিংসে কিন্তু ইংল্যান্ড ম্যাচ ড্র করার উদ্দেশ্যে নয়, অন্তত জয়ের একটা সম্ভবনা তৈরির চেষ্টার করার জন্যই ব্যাটিং করে। শুরুতেই ওপেনার অ্যালেক্স লিস মাত্র ছয় রানে আউট হয়ে গেলেও, দ্বিতীয় উইকেটে জো রুট এবং জ্যাক ক্রাউলির ১৯৩ রানের পার্টনারশিপে ভর করে বেশ মজবুত জায়গায় ইংল্যান্ড। ক্রাউলি এই ইনিংসেই নিজের দ্বিতীয় টেস্ট শতরানটি পূরণ করে ফেলেন। চতুর্থ দিনের শেষে তিনি অপরাজিত রয়েছেন ১১৭ রানে। 

অপরদিকে, গত বছরে নিজের দুর্ধর্ষ ফর্ম ধরে রেখেছেন অধিনায়ক রুটও। ইংল্যান্ড অধিনায়ক চতুর্থ দিনের শেষে ৮৪ রানে অপরাজিত রয়েছেন। দিনের শেষে ইংল্যান্ডের স্কোরা ২১৭, এক উইকেটের বিনিময়ে। উইন্ডিজের থেকে তারা ১৫৩ রানে এগিয়ে রয়েছে। পঞ্চম দিনে রুটের অত্যন্ত সাহসী সিদ্ধান্তের পর উইন্ডিজের ব্যাটিং ভরাডুবি ছাড়া, ম্যাচে ফলাফল কার্যত অসম্ভব। অবশ্য বৃষ্টি বিঘ্ন না ঘটালে, ম্যাচের ফলাফল একটু হলেও ভিন্ন হওয়ার সম্ভাবনা ছিল বটে।

বন্ধ করুন