বাংলা নিউজ > ময়দান > WI vs IND: ছক্কা মেরে ম্যাচ জিতিয়ে ধোনির ১৭ বছরের পুরানো রেকর্ড ভেঙে দিলেন অক্ষর প্যাটেল

WI vs IND: ছক্কা মেরে ম্যাচ জিতিয়ে ধোনির ১৭ বছরের পুরানো রেকর্ড ভেঙে দিলেন অক্ষর প্যাটেল

মহেন্দ্র সিং ধোনির ১৭ বছরের পুরানো রেকর্ড ভেঙে দিলেন অক্ষর প্যাটেল

মহেন্দ্র সিং ধোনি ২০০৫সালে জিম্বাবোয়ের বিরুদ্ধে সফল ভাবে রান তাড়া করেছিলেন। সেই ম্যাচে সাত নম্বরে নেমে তিনটি ছক্কা মেরেছিলেন মাহি। সাত নম্বর বা তার নীচে ব্যাট করার সময় ওডিআইতে ভারতের পক্ষে সফলভাবে লক্ষ্য তাড়া করার সময় মহেন্দ্র সিং ধোনি সর্বাধিক ছক্কা মারার রেকর্ড করেছিলেন।

মহেন্দ্র সিং ধোনি ১৭ বছর আগে জিম্বাবোয়ের বিরুদ্ধে ছক্কার বিশেষ একটি রেকর্ড করেছিলেন। রবিবার ২৪ জুলাই সেই রেকর্ড ভেঙে দিলেন অক্ষর প্যাটেল। পোর্ট অফ স্পেনের কুইন্স পার্ক ওভালে ওয়েস্ট ইন্ডিজের বিরুদ্ধে খেলায় অক্ষর প্যাটেল ৩৫ বলে অপরাজিত ৬৪ রান করেন। এরফলে ভারত অসম্ভবকে সম্ভব করে জয় নিশ্চিত করেছে। ম্যান অফ দ্য ম্যাচ অক্ষর প্যাটেল এই ইনিংসে মহেন্দ্র সিং ধোনির ছক্কার রেকর্ড ভেঙে দিয়েছেন।

আরও পড়ুন… টানা দুটো অর্ধশতরান, তৃতীয় ম্যাচে সেঞ্চুরি করতে চান ভারতের সহ-অধিনায়ক শ্রেয়স

মহেন্দ্র সিং ধোনি ২০০৫সালে জিম্বাবোয়ের বিরুদ্ধে সফল ভাবে রান তাড়া করেছিলেন। সেই ম্যাচে সাত নম্বরে নেমে তিনটি ছক্কা মেরেছিলেন মাহি। সাত নম্বর বা তার নীচে ব্যাট করার সময় ওডিআইতে ভারতের পক্ষে সফলভাবে লক্ষ্য তাড়া করার সময় মহেন্দ্র সিং ধোনি সর্বাধিক ছক্কা মারার রেকর্ড করেছিলেন। সেই ম্যাচে ধোনি হাঁকিয়েছিলেন তিনটি ছক্কা। এরপর ২০১১ সালে দক্ষিণ আফ্রিকা ও আয়ারল্যান্ডের বিরুদ্ধে ধোনির সমান করেছিলেন ইউসুফ পাঠান। এবার তাদেরকে ছাপিয়ে গেলেন অক্ষর প্যাটেল। দেখে নিন অক্ষরের এদিনের ইনিংস।

আরও পড়ুন… টানা দুটো অর্ধশতরান, তৃতীয় ম্যাচে সেঞ্চুরি করতে চান ভারতের সহ-অধিনায়ক শ্রেয়স

অক্ষর প্যাটেল এই রেকর্ড ভেঙে দিলেন। এদিন তাঁর ৬৪রানের ইনিংসে ছিল পাঁচটি ছক্কা। এভাবে ধোনি ও পাঠানকে পিছনে ফেলে দিলেন অক্ষর প্যাটেল। এই ম্যাচে ভারতের হয়ে সাত নম্বরে ব্যাট করতে নেমেছিলেন অক্ষর প্যাটেল। ওয়েস্ট ইন্ডিজ ৫০ওভারে ৩১১রান করেছিল,জবাবে ভারত ৪৯.২ওভারে আট উইকেটে ৩১২রান করে ম্যাচ জিতে যায়।

রোহিতদের প্রস্তুতির রোজনামচা, পাল্লা ভারি কোন দলের, ক্রিকেট বিশ্বকাপের বিস্তারিত কভারেজ, সঙ্গে প্রতিটি ম্যাচের লাইভ স্কোরকার্ড । দুই প্রধানের টাটকা খবর, ছেত্রীরা কী করল, মেসি থেকে মোরিনহো, ফুটবলের সব আপডেট পড়ুন এখানে।

ময়দান খবর

Latest News

মৃত্যুশয্যায় দাদু, হাসপাতালে শেষবার দেখতে যাওয়ার সাজ শেয়ার করে ট্রোল্ড নাতনি! বদলে গেল হানিমুনের জায়গা, শীতের দেশে আদরে মাখামাখি রাতুল-রূপাঞ্জনা, গেলেন কোথায় 'জগন্নাথদেবের ভক্ত মোদী' বলতে গিয়ে…মুখ ফসকে উলটো কথা, সম্বিত-নবীন তরজা তুঙ্গে নিমেষেই ফটো কেক তৈরি করছে Zomato! ডেলিভারি দিচ্ছে ৩০ মিনিটেই T20 বিশ্বকাপে দ্রুততম শতরান, সেরা পাঁচে দু'বার রয়েছে গেইলের নাম নারীর নাকে অজান্তেই বাসা বেঁধেছে শত শত পোকা, ডাক্তাররাও অবাক! ৯১ বয়সে ধনকুবের মহিলা হলেন ১০০ কোটি ডলারের মালিক, ভারতের বয়স্কতম বিলিয়নিয়ার রণবীর দিলেও ভোট দেওয়ার অধিকার নেই আলিয়ার, তালিকায় রয়েছেন বি-টাউনের এই তারকারাও অলস জীবনযাপন করছেন? শরীরকে সক্রিয় রাখতে সেরা উপায় বাতলে দিল সরকারি সংস্থা ৫০% বিজেপি-কংগ্রেস প্রার্থীদের ৫ কোটি টাকার সম্পত্তি, ২৭% আসনে পরিবারতন্ত্র

Latest IPL News

‘নেতা হিসেবে সম্মান আদায় করে নিতে হয়’, ধোনির গুরুবচন শিক্ষা দিতে পারে হার্দিককে আমদাবাদের একমাত্র IPL ম্যাচে রিঙ্কু জেতান KKR-কে, এই মাঠে SRH-র রেকর্ড আহামরি নয় আগামী আইপিএলে ধোনিকে খেলতে গেলে…কি পরামর্শ দিলেন ছোটবেলার কোচ কেশব ব্যানার্জি এই নিয়ে ৮ বার IPL-এর প্লে-অফে KKR, দেখুন আগের ৭ বার কী ঘটেছিল লিরিক্সের সঙ্গে সরগমের খেল! নতুনভাবে কেকেআরের থিম সং গেয়ে তাক লাগালেন অন্তরা আইপিএলে ডাহা ফেল হার্দিকরা, রোহিতদের সঙ্গে পর্যালোচনায় বসবে মুম্বই ম্যানেজমেন্ট! IPL-এ দুরন্ত পারফরমেন্স,রিজার্ভ ক্রিকেটার হিসেবে অজিদের বিশ্বকাপ দলে ম্যাকগার্ক আমদাবাদে ৪ ISIS জঙ্গিকে গ্রেফতার করল ATS, মঙ্গলবারই আছে KKR-র ম্যাচ 'বরোদার অধিনায়ক বলেছিল দলে তোমার জায়গা নেই,ওর জন্যই আজ আমি এখানে’, বলছেন স্বপনীল SA সিরিজের জন্য WI দল ঘোষণা, IPL 2024-এর কারণে শক্তিশালী দল গড়তে পারেনি উইন্ডিজ

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.