বাংলা নিউজ > ময়দান > WI vs IND: ছক্কা মেরে ম্যাচ জিতিয়ে ধোনির ১৭ বছরের পুরানো রেকর্ড ভেঙে দিলেন অক্ষর প্যাটেল
মহেন্দ্র সিং ধোনির ১৭ বছরের পুরানো রেকর্ড ভেঙে দিলেন অক্ষর প্যাটেল

WI vs IND: ছক্কা মেরে ম্যাচ জিতিয়ে ধোনির ১৭ বছরের পুরানো রেকর্ড ভেঙে দিলেন অক্ষর প্যাটেল

  • মহেন্দ্র সিং ধোনি ২০০৫সালে জিম্বাবোয়ের বিরুদ্ধে সফল ভাবে রান তাড়া করেছিলেন। সেই ম্যাচে সাত নম্বরে নেমে তিনটি ছক্কা মেরেছিলেন মাহি। সাত নম্বর বা তার নীচে ব্যাট করার সময় ওডিআইতে ভারতের পক্ষে সফলভাবে লক্ষ্য তাড়া করার সময় মহেন্দ্র সিং ধোনি সর্বাধিক ছক্কা মারার রেকর্ড করেছিলেন।

মহেন্দ্র সিং ধোনি ১৭ বছর আগে জিম্বাবোয়ের বিরুদ্ধে ছক্কার বিশেষ একটি রেকর্ড করেছিলেন। রবিবার ২৪ জুলাই সেই রেকর্ড ভেঙে দিলেন অক্ষর প্যাটেল। পোর্ট অফ স্পেনের কুইন্স পার্ক ওভালে ওয়েস্ট ইন্ডিজের বিরুদ্ধে খেলায় অক্ষর প্যাটেল ৩৫ বলে অপরাজিত ৬৪ রান করেন। এরফলে ভারত অসম্ভবকে সম্ভব করে জয় নিশ্চিত করেছে। ম্যান অফ দ্য ম্যাচ অক্ষর প্যাটেল এই ইনিংসে মহেন্দ্র সিং ধোনির ছক্কার রেকর্ড ভেঙে দিয়েছেন।

আরও পড়ুন… টানা দুটো অর্ধশতরান, তৃতীয় ম্যাচে সেঞ্চুরি করতে চান ভারতের সহ-অধিনায়ক শ্রেয়স

মহেন্দ্র সিং ধোনি ২০০৫সালে জিম্বাবোয়ের বিরুদ্ধে সফল ভাবে রান তাড়া করেছিলেন। সেই ম্যাচে সাত নম্বরে নেমে তিনটি ছক্কা মেরেছিলেন মাহি। সাত নম্বর বা তার নীচে ব্যাট করার সময় ওডিআইতে ভারতের পক্ষে সফলভাবে লক্ষ্য তাড়া করার সময় মহেন্দ্র সিং ধোনি সর্বাধিক ছক্কা মারার রেকর্ড করেছিলেন। সেই ম্যাচে ধোনি হাঁকিয়েছিলেন তিনটি ছক্কা। এরপর ২০১১ সালে দক্ষিণ আফ্রিকা ও আয়ারল্যান্ডের বিরুদ্ধে ধোনির সমান করেছিলেন ইউসুফ পাঠান। এবার তাদেরকে ছাপিয়ে গেলেন অক্ষর প্যাটেল। দেখে নিন অক্ষরের এদিনের ইনিংস।

আরও পড়ুন… টানা দুটো অর্ধশতরান, তৃতীয় ম্যাচে সেঞ্চুরি করতে চান ভারতের সহ-অধিনায়ক শ্রেয়স

অক্ষর প্যাটেল এই রেকর্ড ভেঙে দিলেন। এদিন তাঁর ৬৪রানের ইনিংসে ছিল পাঁচটি ছক্কা। এভাবে ধোনি ও পাঠানকে পিছনে ফেলে দিলেন অক্ষর প্যাটেল। এই ম্যাচে ভারতের হয়ে সাত নম্বরে ব্যাট করতে নেমেছিলেন অক্ষর প্যাটেল। ওয়েস্ট ইন্ডিজ ৫০ওভারে ৩১১রান করেছিল,জবাবে ভারত ৪৯.২ওভারে আট উইকেটে ৩১২রান করে ম্যাচ জিতে যায়।

বন্ধ করুন