বাংলা নিউজ > ময়দান > WI vs IND: ব্যাট হাতে ধোনি-যুবরাজকে পিছনে ফেললেন ধাওয়ান, শিখরের সামনে শুধু বিরাট
অর্ধশতরানের পথে শিখর ধাওয়ান (ছবি-এএফপি) (AFP)

WI vs IND: ব্যাট হাতে ধোনি-যুবরাজকে পিছনে ফেললেন ধাওয়ান, শিখরের সামনে শুধু বিরাট

  • বিরাট শীর্ষস্থান দখল করলেও দুই নম্বরের জন্য লড়াই করছিলেন শিখর ধাওয়ান। বর্তমানে এই বিশেষ তালিকার দুই নম্বরে চলে এলেন তিনি। সিরিজের শেষ ম্যাচে তাঁর ব্যাট থেকে এল ৭৪ বলে ৫৮ রানে ইনিংস। এই তালিকার দ্বিতীয় স্থানে পৌঁছাতে হলে এদিন ৫৪ রান করতে হত ধাওয়ানকে। তবে এদিন শিখর ধাওয়ান করলেন ৫৮রান।

ওয়েস্ট ইন্ডিজ বনাম ভারতের দ্বিপাক্ষিক সিরিজে সর্বোচ্চ রান সংগ্রাহকের তালিকায় দুই নম্বরে উঠে এলেন শিখর ধাওয়ান। প্রাক্তন অধিনায়ক মহেন্দ্র সিং ধোনি ও যুবরাজ সিংকে পিছনে ফেললেন তিনি। তবে এই রেকর্ডের শীর্ষস্থান দখলে রেখেছেন ভারতের প্রাক্তন অধিনায়ক বিরাট কোহলি। ভারত বনাম ওয়েস্ট ইন্ডিজের দ্বিপাক্ষিক একদিনের সিরিজে বিরাট কোহলি মোট ৬৭৭ ODI রান করে সকলের আগে রয়েছেন। যার মধ্যে তিনটি সেঞ্চুরি এবং তিনটি অর্ধশতক রয়েছে কোহলির। 

বিরাট শীর্ষস্থান দখল করলেও দুই নম্বরের জন্য লড়াই করছিলেন শিখর ধাওয়ান। বর্তমানে এই বিশেষ তালিকার দুই নম্বরে চলে এলেন তিনি। সিরিজের শেষ ম্যাচে তাঁর ব্যাট থেকে এল ৭৪ বলে ৫৮ রানে ইনিংস। এই তালিকার দ্বিতীয় স্থানে পৌঁছাতে হলে এদিন ৫৪ রান করতে হত ধাওয়ানকে। তবে এদিন শিখর ধাওয়ান করলেন ৫৮রান।

আরও পড়ুন… WI vs IND: তৃতীয় ODI ম্যাচে কেন খেললেন না রবীন্দ্র জাদেজা? উত্তর দিল BCCI

শিখর ধাওয়ান ২০১১ থেকে ২০২২ সালের মধ্যে ওয়েস্ট ইন্ডিজের বিরুদ্ধে দ্বিপাক্ষিক সিরিজে ১৫টি ম্যাচের ১৩টি ইনিংসে মোট ৪৩৬ রান করলেন। যুবরাজ সিংয়ের অ্যাকাউন্টে রয়েছে ৪১৯ রান এবং মহেন্দ্র সিং ধোনির খাতায় রয়েছে ৪৩১ রান। বলাই হয়েছিল ধাওয়ান ৪২রান করলেই যুবরাজ সিংকে ছাপিয়ে যাবেন এবং যদি তিনি ৫৪ রান করেন তবে তিনি যুবির পাশাপাশি ধোনিকেও পিছনে ফেলতে পারেন। এদিন সেটাই হল। দুই কিংবদন্তিকেই ছাপিয়ে গেলেন শিখর ধাওয়ান।

আরও পড়ুন… WI vs IND: তৃতীয় ODI ম্যাচে কেন খেললেন না রবীন্দ্র জাদেজা? উত্তর দিল BCCI

ওয়েস্ট ইন্ডিজের মাটিতে দ্বিপাক্ষিক সিরিজে ধাওয়ান এখনও সেঞ্চুরি করতে পারেননি, তাই তিনি অবশ্যই এই শূন্যতা পূরণ করতে চেয়েছিলেন। তবে এই সিরিজে সেটা করতে পারলেন না শিখর ধাওয়ান। এদিনের ম্যাচে টস জিতে প্রথমে ব্যাট করার সিদ্ধান্ত নিয়েছিলেন ধাওয়ান। গিলের সঙ্গে জুটি বেঁধে ভারতের হয়ে দারুণ শুরু করেছিলেন তিনি। ২৪ ওভারে ভারতের স্কোর ১১৫/১ রান। ধাওয়ান ৫৮ রানে আউট হয়ে যাওয়ার পরে ক্রিজে এসেছেন শ্রেয়স আইয়ার। গিল ৬৫ বলে ৫১ রান করে ক্রিজে রয়েছেন। শ্রেয়স আইয়ার ৬ বলে ২ রান করেছেন। ২৪ ওভারের পরে বৃষ্টি শুরু হওয়ায় ম্যাচ দীর্ঘ সময় ধরে বন্ধ ছিল।  

 

বন্ধ করুন