বাংলা নিউজ > ময়দান > WI vs IND 3rd ODI: ৫৪ রান করলেই ধোনি-যুবরাজকে পিছনে ফেলবেন শিখর ধাওয়ান
ধাওয়ানের সামেন ধোনি-যুবরাজকে পিছনে ফেলে দেওয়া হাতছানি (ছবি-এপি) (AP)

WI vs IND 3rd ODI: ৫৪ রান করলেই ধোনি-যুবরাজকে পিছনে ফেলবেন শিখর ধাওয়ান

  • ভারত বনাম ওয়েস্ট ইন্ডিজের দ্বিপাক্ষিক একদিনের সিরিজে বিরাট কোহলি মোট ৬৭৭ ওডিআই রান করেছেন। যার মধ্যে তিনটি সেঞ্চুরি এবং তিনটি অর্ধশতক রয়েছে। শিখর ধাওয়ান বর্তমানে এই বিশেষ তালিকার চার নম্বরে রয়েছেন। তবে সিরিজের শেষ ম্যাচে ৫৪ রান করলেই শিখর ধাওয়ান এই তালিকার দ্বিতীয় স্থানে পৌঁছাতে পারেন। 

ওয়েস্ট ইন্ডিজ বনাম ভারতের দ্বিপাক্ষিক সিরিজে এখনও পর্যন্ত সর্বোচ্চ রান সংগ্রাহক ভারতের প্রাক্তন অধিনায়ক বিরাট কোহলি। অন্যদিকে প্রাক্তন অধিনায়ক মহেন্দ্র সিং ধোনি রয়েছেন এই তালিকার দুই নম্বরে। ভারত বনাম ওয়েস্ট ইন্ডিজের একদিনের সিরিজের শেষ ম্যাচটি অনুষ্ঠিত হবে ২৭ জুলাই। এই ম্যাচে স্ট্যান্ড-ইন অধিনায়ক শিখর ধাওয়ান এই তালিকায় ধোনির পাশাপাশি যুবরাজ সিংকে পিছনে ফেলে দেওয়ার সুযোগ পাবেন।

ভারত বনাম ওয়েস্ট ইন্ডিজের দ্বিপাক্ষিক একদিনের সিরিজে বিরাট কোহলি মোট ৬৭৭ ওডিআই রান করেছেন। যার মধ্যে তিনটি সেঞ্চুরি এবং তিনটি অর্ধশতক রয়েছে। শিখর ধাওয়ান বর্তমানে এই বিশেষ তালিকার চার নম্বরে রয়েছেন। তবে সিরিজের শেষ ম্যাচে তাঁর ব্যাট থেকে ভালো রান এলে ধাওয়ান এই তালিকার দ্বিতীয় স্থানে পৌঁছাতে পারেন। এর জন্য শিখর ধাওয়ানকে করতে হবে আরও মাত্র ৫৪ রান।

আরও পড়ুন… ২৩১ রানেই গুটিয়ে গেল পাকিস্তানের প্রথম ইনিংস, শ্রীলঙ্কা পেল ১৪৭ রানের বড় লিড

শিখর ধাওয়ান ২০১১ থেকে ২০২২ সালের মধ্যে ওয়েস্ট ইন্ডিজের বিরুদ্ধে দ্বিপাক্ষিক সিরিজে ১৪টি ম্যাচের ১২টি ইনিংসে মোট ৩৭৮ রান করেছেন। যুবরাজ সিংয়ের অ্যাকাউন্টে রয়েছে ৪১৯ রান এবং মহেন্দ্র সিং ধোনির খাতায় রয়েছে ৪৩১ রান। ধাওয়ান ৪২ রান করলেই যুবরাজ সিংকে ছাপিয়ে যাবেন এবং যদি তিনি ৫৪ রান করেন তবে তিনি যুবির পাশাপাশি ধোনিকেও পিছনে ফেলে দেবেন।

আরও পড়ুন… ২৩১ রানেই গুটিয়ে গেল পাকিস্তানের প্রথম ইনিংস, শ্রীলঙ্কা পেল ১৪৭ রানের বড় লিড

ওয়েস্ট ইন্ডিজের মাটিতে দ্বিপাক্ষিক সিরিজে ধাওয়ান এখনও সেঞ্চুরি করতে পারেননি, তাই তিনি অবশ্যই এই শূন্যতা পূরণ করতে চাইবেন। এই সিরিজে রোহিত শর্মা খেলছেন না এবং তাঁর জায়গায় দলের নেতৃত্ব দিচ্ছেন ধাওয়ান। প্রথম দুই ম্যাচ জিতে সিরিজে ২-০ ব্যবধানে এগিয়ে রয়েছে ধাওয়ানের নেতৃত্বাধীন ভারত।

বন্ধ করুন