বাংলা নিউজ > ময়দান > WI vs IND T20: রোজ ফিনিশারের ভূমিকায় সাফল্য আসবে না, বললেন ম্যাচের সেরা কার্তিক
দীনেশ কার্তিক (ছবি-রয়টার্স) (Action Images via Reuters)

WI vs IND T20: রোজ ফিনিশারের ভূমিকায় সাফল্য আসবে না, বললেন ম্যাচের সেরা কার্তিক

  • ভারতীয় দল প্রথম টি-টোয়েন্টি ম্যাচে ওয়েস্ট ইন্ডিজ দলকে ৬৮ রানের ব্যবধানে হারিয়েছে। এই ভাবে পাঁচ ম্যাচের সিরিজে ১-০ এগিয়ে গেল টিম ইন্ডিয়া। ভারতীয় দলের ফিনিশারের ভূমিকা পালন করা দীনেশ কার্তিক ম্যাচের সেরা নির্বাচিত হয়েছেন। ম্যাচের পরে নিজের ইনিংস নিয়ে বড় বিবৃতি দিয়েছেন ডিকে।

ভারতীয় দল প্রথম টি-টোয়েন্টি ম্যাচে ওয়েস্ট ইন্ডিজ দলকে ৬৮ রানের ব্যবধানে হারিয়েছে। এই ভাবে পাঁচ ম্যাচের সিরিজে ১-০ এগিয়ে গেল টিম ইন্ডিয়া। ভারতীয় দলের ফিনিশারের ভূমিকা পালন করা দীনেশ কার্তিক ম্যাচের সেরা নির্বাচিত হয়েছেন। ম্যাচের পরে নিজের ইনিংস নিয়ে বড় বিবৃতি দিয়েছেন ডিকে।

দীনেশ কার্তিক বলেছিলেন যে এটি একটি স্টিকি উইকেট ছিল। ফলে এখানেব্যাট করা সহজ ছিল না। এটি একটি খুব আকর্ষণীয় ভূমিকা ছিল। এদিনেরইনিংসের ফিনিশিং নিয়ে তিনি বলেন, ‘উইকেটটা একটু চিটচিটে ছিল। শুরুর সময়ে উইকেটটা ভালো ছিল না কিন্তু সেট হয়ে যাওয়ার পরে আপনি উইকেটের গতি পেয়েছিলেন এবং আপনি বুঝতে পেরেছিলেন যে আপনি কী ধরনের শট খেলতে পারেন।’ ফিনিশারের ভূমিকা প্রসঙ্গে দীনেশ কার্তিক বলেন, ‘আমি এটা অনেক উপভোগ করছি। এটি একটি খুব আকর্ষণীয় ভূমিকা ছিল। এটি এমন কিছু নয় যা আপনি খুব সামঞ্জস্যপূর্ণ হতে পারেন, তবে দিনের শেষে আপনি দলে প্রভাব ফেলতে পারেন। আপনার অধিনায়ক এবং কোচের সমর্থন দরকার এবং আমি এটি প্রচুর পরিমাণে পেয়েছি।’

আরও পড়ুন… ধোনিকে পিছনে ফেললেও, অল্পের জন্য জাদেজাকে টপকাতে পারলেন না কার্তিক

দীনেশ কার্তিক আরও বলেছিলেন যে আপনার কোচ এবং অধিনায়কের সমর্থন দরকার এবং এটি সত্যিই সাহায্য করেছে। উইকেটের মূল্যায়ন গুরুত্বপূর্ণ এবং আপনাকে কী ধরনের শট খেলতে হবে, তা অনুশীলনের সঙ্গে আসে। সফলভাবে ইনিংস শেষ করার জন্য কী করতে হবে এই প্রশ্নের উত্তরে ডিকে বলেন, ‘উইকেটের মূল্যায়ন গুরুত্বপূর্ণ। যে কোনো দিনে, শেষ তিন-চার ওভারে আপনি যে ব্যাটিং করবেন, আপনাকে অনেক কিছু সম্পর্কে সচেতন হতে হবে। যেমন বলের আকৃতি, বলের নরমতা, উইকেট, এবং তারপরে আপনাকে সিদ্ধান্ত নিতে হবে। এই সবটা অনুশীলনের মধ্যে দিয়ে আসে।’

আরও পড়ুন… ধোনিকে পিছনে ফেললেও, অল্পের জন্য জাদেজাকে টপকাতে পারলেন না কার্তিক

এটি লক্ষণীয় যে দীনেশ কার্তিক, শেষ মুহূর্তে দুর্দান্ত ব্যাটিং পারফরম্যান্স দেখিয়ে, ১৯ বলে অপরাজিত ৪১ রান করে টিম ইন্ডিয়ার স্কোর ১৯০ রানে নিয়ে যান। জবাবে খেলতে নেমে ওয়েস্ট ইন্ডিজ দল মাত্র ১২২ রানে পৌঁছাতে পারে। এইভাবে টিম ইন্ডিয়া ৬৮ রানে সিরিজের প্রথম ম্যাচে জয়ী হয়। এই সিরিজে এখনও চারটি টি টোয়েন্টি ম্যাচ বাকি রয়েছে। ওয়েস্ট ইন্ডিজের জন্য ব্যাপারটা সহজ হবে না।

বন্ধ করুন