বাংলা নিউজ > ময়দান > WI vs IND T20I: দ্বিতীয় ম্যাচে ৬ উইকেট শিকার করে নায়ক হলেন ওবেদ, ৪র্থ ম্যাচে গড়লেন লজ্জার রেকর্ড!

WI vs IND T20I: দ্বিতীয় ম্যাচে ৬ উইকেট শিকার করে নায়ক হলেন ওবেদ, ৪র্থ ম্যাচে গড়লেন লজ্জার রেকর্ড!

লজ্জার রেকর্ড গড়লেন ওবেদ ম্যাকয়ে (ছবি-এএফপি) (AFP)

টিম ইন্ডিয়ার তারকা ব্যাটাররা ওয়েস্ট ইন্ডিজের তারকা বোলার ওবেদ ম্যাকয়ের একটি বড় ক্লাস নিলেন। ভারতীয় ব্যাটসম্যানরা ম্যাকওয়েকে একটি পাঠ শিখিয়েছিলেন। কয়েক দিন আগেই টিম ইন্ডিয়ার বিরুদ্ধে দুরন্ত রেকর্ড করেছিলেন ম্যাকওয়ে আর কয়েক দিন পরেই ভারতের বিরুদ্ধে ওবেদ ম্যাকয়ে গড়লেন জীবনের লজ্জাজনক রেকর্ডটি।

টিম ইন্ডিয়ার তারকা ব্যাটাররা ওয়েস্ট ইন্ডিজের তারকা বোলার ওবেদ ম্যাকয়ের একটি বড় ক্লাস নিলেন। ভারতীয় ব্যাটসম্যানরা ম্যাকওয়েকে একটি পাঠ শিখিয়েছিলেন। কয়েক দিন আগেই টিম ইন্ডিয়ার বিরুদ্ধে দুরন্ত রেকর্ড করেছিলেন ম্যাকওয়ে আর কয়েক দিন পরেই ভারতের বিরুদ্ধে ওবেদ ম্যাকয়ে গড়লেন জীবনের লজ্জাজনক রেকর্ডটি।

ভারত বনাম ওয়েস্ট ইন্ডিজের সিরিজেরদ্বিতীয় টি-টোয়েন্টিতে ভারতীয় দলকে উড়িয়ে দিয়েছিলেন ক্যারেবিয়ান বোলার ওবেদ ম্যাকয়ে। তবে তার কয়েকদিন পরেই ভারতীয় ব্যাটসম্যানরা অনেক কিছু শিখিয়েদিলেন ওবেদ ম্যাকয়েকে। ভারত বনাম ওয়েস্ট ইন্ডিজের মধ্যে চলতি পাঁচ ম্যাচের টি-টোয়েন্টি সিরিজে স্বাগতিকদের দ্বিতীয় ম্যাচে জয়ী করতে ম্যাকয়ে মুখ্য ভূমিকা পালন করেছিলেন। বাঁহাতি পেসার সেই ম্যাচে ১৭ রানে ৬ উইকেট নিয়েছিলেন। যা টি-টোয়েন্টি ক্রিকেটে যে কোনও ওয়েস্ট ইন্ডিজ বোলারের সেরা পারফরম্যান্স।

আরও পড়ুন… বাঁ-হাতি বোলারদের নিয়ে সমস্যা, মানতে নারাজ রোহিত, অন্য দাবি প্রাক্তনীদের

কিন্তু একই সিরিজের অন্য ম্যাচে এই বোলারকেই মাটিতে নিয়ে আসেন ভারতীয় ব্যাটসম্যানরা। চতুর্থ টি-টোয়েন্টিতে,ভারতীয় ব্যাটসম্যানরা ম্যাকয়ের বলে প্রচণ্ডভাবে প্রহার করলেন। চার ওভারে এই বোলার ১৬.৫০ ইকোনমিতে রেটে ৬৬ রান দিলেন। তিনি দুটি উইকেট শিকার করলেও, তিনি প্রচুর রান দিলেন। এটি এখন টি-টোয়েন্টিতে যেকোনও ওয়েস্ট ইন্ডিজ খেলোয়াড়ের সবচেয়ে খারাপ পারফরম্যান্সে পরিণত হয়েছে।

দ্বিতীয় টি-টোয়েন্টিতে ওয়েস্ট ইন্ডিজের এই বোলার ওপেনার রোহিত শর্মা ও সূর্যকুমার যাদব ছাড়াও রবীন্দ্র জাদেজা,দীনেশ কার্তিক,আর অশ্বিন ও ভুবনেশ্বর কুমারকে প্যাভিলিয়নের পথ দেখিয়েছিলেন। ম্যাকয়ের বোলিংয়ের কারণে,ভারতীয় দল ১৩৮ রানে গুটিয়ে গিয়েছিল এবং স্বাগতিকরা ম্যাচটি পাঁচ উইকেটে জিতেছিল।

আরও পড়ুন… ভিডিয়ো: আমেরিকাতেও রোহিত শর্মার জনপ্রিয়তা আকাশ ছুঁয়েছে! ভক্তদের ইচ্ছাপূরণ করলেন হিটম্যান

শনিবার রাতের ম্যাচে,প্রথম ওভার থেকেই ভারতীয় ব্যাটসম্যানরা ওবেদ ম্যাকয়ের উপর চড়াও হয়েছিল। নিজের প্রথম ওভার থেকে ২৫ রান খরচ করেছিলেন তিনি। এই সময় রোহিত শর্মা একটি এবং সূর্যকুমার যাদব দুটি ছক্কা মারেন তাঁকে। এরপর পাওয়ারপ্লেতে পুরান তাঁকে বল দিয়েছিলেন। এর পরে,তিনি ইনিংসের ১১ তম ওভারে বল করার সুযোগ পান,সেই সময় তিনি একটি চার সহ মোট ১১ রান দেন। পরের দুই ওভারে ৩০ রান খরচ করেন তিনি। এই সময়ে তিনি ঋষভ পন্ত এবং দীনেশ কার্তিকের উইকেট পান।

এই ম্যাচে প্রথমে ব্যাট করে স্কোর বোর্ডে ৫ উইকেট হারিয়ে ১৯১ রান তোলে ভারত। এই স্কোরের সামনে ওয়েস্ট ইন্ডিজের পুরো দল ১৯.১ ওভারে ১৩২ রানে গুটিয়ে যায়। ভারতের পক্ষে, আবেশ খান,অক্ষর প্যাটেল এবং রবি বিষ্ণৌই দুটি করে উইকেট নিয়েছেন। অন্য দিকে আর্শদীপ সিং ১২ রানে তিনটি উইকেট নিয়ে সবচেয়ে সফল ছিলেন।

রোহিতদের প্রস্তুতির রোজনামচা, পাল্লা ভারি কোন দলের, ক্রিকেট বিশ্বকাপের বিস্তারিত কভারেজ, সঙ্গে প্রতিটি ম্যাচের লাইভ স্কোরকার্ড । দুই প্রধানের টাটকা খবর, ছেত্রীরা কী করল, মেসি থেকে মোরিনহো, ফুটবলের সব আপডেট পড়ুন এখানে।

ময়দান খবর
বন্ধ করুন

Latest News

সপ্তম বেতন কমিশন আসছে? সরকারি কর্মীদের বেতন খাতে বরাদ্দ বাড়ল ১৫,৫০০ কোটি টাকা অমৃত ভারতের ছোঁয়া বাংলার স্টেশনে, ২৬শে বড় চমক দেবেন মোদী, আরও চকচকে হবে রেল ও তো হিন্দি জানে না- বশিরকে স্লেজিং করতে গিয়ে পাল্টা বেকুব হলেন সরফরাজ- ভিডিয়ো মুখে দাগছোপ, মাথায় খুশকি? এই এক তেলেই কুপোকাত হবে দুই সমস্যা, রইল টিপস ‘‌আধার না ফিরে না পেলে কী করতেন? ’‌ বিজেপিকে ভোট দিতে হুমকি বিধায়ক অসীমের ৮ সিনেমা যেগুলি শ্রীদেবীকে আজও স্মরণ করিয়ে দেয়, ষষ্ঠ মৃত্যুবার্ষিকীতে রইল তালিকা ‘রোজ তোকে মিস করি…’, জাতীয় স্তরের সাঁতারু,অভিনেতা রনির জলে ডুবে মৃত্যু আজও রহস্য বাড়িতে লেবুগাছ পোঁতা কি শুভ? কোনদিকে লাগানো উচিত! বাস্তুশাস্ত্র মত জেনে নিন ‘পড়ুয়াদের ধর্মান্তকরণ, জিহাদিদের সঙ্গে যোগ’, অভিযোগ রাজস্থানের ৩ শিক্ষকের নামে স্বপ্নের এইমস হাসপাতাল কল্যাণীতে,১০ টাকায় চিকিৎসা, ভর্তিতে কত লাগবে? বেড কতগুলি?

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.