বাংলা নিউজ > ময়দান > WI vs IND: ICC-র নিয়ম ভাঙল টিম ওয়েস্ট ইন্ডিজ! জরিমানার মুখে নিকোলাস পুরানরা

WI vs IND: ICC-র নিয়ম ভাঙল টিম ওয়েস্ট ইন্ডিজ! জরিমানার মুখে নিকোলাস পুরানরা

টিম ওয়েস্ট ইন্ডিজ

ওয়েস্ট ইন্ডিজের খেলোয়াড়দের জরিমানা করল আইসিসি। ভারতের বিরুদ্ধে সিরিজের প্রথম টি-টোয়েন্টিতে ওয়েস্ট ইন্ডিজ দল শুধু পরাজয়ের মুখোমুখি হয়নি, স্লো ওভার রেটের জন্য তাদেরকে জরিমানাও করা হয়েছে। নির্ধারিত সময়ের মধ্যে এক ওভার কম করায় জরিমানা করা হয়েছে ওয়েস্ট ইন্ডিজ দলকে।

ওয়েস্ট ইন্ডিজের খেলোয়াড়দের জরিমানা করল আইসিসি। ভারতের বিরুদ্ধে সিরিজের প্রথম টি-টোয়েন্টিতে ওয়েস্ট ইন্ডিজ দল শুধু পরাজয়ের মুখোমুখি হয়নি, স্লো ওভার রেটের জন্য তাদেরকে জরিমানাও করা হয়েছে। নির্ধারিত সময়ের মধ্যে এক ওভার কম করায় জরিমানা করা হয়েছে ওয়েস্ট ইন্ডিজ দলকে। এর ফলে তাদের ম্যাচ ফি ২০ শতাংশ কেটে নেওয়া হয়েছে। ত্রিনিদাদে ওয়েস্ট ইন্ডিজ দলের বিরুদ্ধে প্রথম ওয়ানডে খেলার পর ম্যাচ রেফারি রিচি রিচার্ডসন এই পদক্ষেপ নিয়েছেন। আইসিসি-র কোড অফ কন্ডাক্টের ধারা 2.22-তে দলকে স্লো ওভার রেটের জন্য দোষী সাব্যস্ত করা হয়েছে। এর হলে ম্যাচ ফি ২০ শতাংশ কেটে নেওয়ার কথা বলা হয়েছে।

আরও পড়ুন… IND vs WI: ভারত ২-০ করবে, নাকি ঘুরে দাঁড়াবে উইন্ডিজ, জানুন কখন কোথায় দেখবেন ম্যাচ

ভারতের বিরুদ্ধে টানা চার ম্যাচে হেরে যাওয়া ওয়েস্ট ইন্ডিজ দল আবারও বড় ধাক্কা খেয়েছে। ভারতের বিরুদ্ধে প্রথম টি-টোয়েন্টিতে স্লো ওভার রেট করার জন্য নিকোলাস পুরানের নেতৃত্বাধীন ওয়েস্ট ইন্ডিজকে তাদের ম্যাচ ফির ২০ শতাংশ জরিমানা করা হয়েছে। আইসিসি এক প্রেস বিজ্ঞপ্তির মাধ্যমে বিষয়টি নিশ্চিত করেছে। ওয়েস্ট ইন্ডিজের অধিনায়ক নিকোলাস পুরান অপরাধের জন্য নিজের প্রস্তাবিত শাস্তি স্বীকার করেছেন, যার জন্য আনুষ্ঠানিক বিচারের প্রয়োজন ছিল না।

ভারত বনাম ওয়েস্ট ইন্ডিজের মধ্যে ৫টি টি-টোয়েন্টি ম্যাচের সিরিজের দ্বিতীয় ম্যাচ হবে ১ অগস্ট। এর আগে ওয়েস্ট ইন্ডিজের বিরুদ্ধে প্রথম টি-টোয়েন্টি ম্যাচে ৬৮ রানে জিতেছিল ভারত। সেই ম্যাচে ভারতীয় অধিনায়ক রোহিত শর্মা খেলেছিলেন ৬৪ রানের অনবদ্য ইনিংস। রোহিত ছাড়াও দীনেশ কার্তিক ১৯ বলে ৪১ রান করেছিলেন।

আরও পড়ুন… IND vs WI: ভারত ২-০ করবে, নাকি ঘুরে দাঁড়াবে উইন্ডিজ, জানুন কখন কোথায় দেখবেন ম্যাচ 

নির্ধারিত সময়ের মধ্যে একটি ওভার কমানোয় ওয়েস্ট ইন্ডিজকে জরিমানা করেছে আইসিসি এলিট প্যানেলের ম্যাচ রেফারি রিচি রিচার্ডসন। দলের খেলোয়াড় এবং সহযোগী সদস্যদের জন্য ICC কোড অফ কন্ডাক্টের ধারা 2.22 (ন্যূনতম ওভার-রেট সংক্রান্ত) এর অধীনে, দল যদি নির্ধারিত সময়ের মধ্যে নির্ধারিত ওভার বল করতে ব্যর্থ হয়, তাহলে খেলোয়াড়দের তাদের ম্যাচ ফি থেকে ২০ শতাংশ কেটে নেওয়া হয়। 

বন্ধ করুন