বাংলা নিউজ > ময়দান > WI vs NZ: ১১ নম্বর ব্যাটসম্যানের আজব নজির, তাও নিউজিল্যান্ডের রেকর্ড ইনিংসের সামনে নাথা নোয়াতে হল ওয়েস্ট ইন্ডিজকে

WI vs NZ: ১১ নম্বর ব্যাটসম্যানের আজব নজির, তাও নিউজিল্যান্ডের রেকর্ড ইনিংসের সামনে নাথা নোয়াতে হল ওয়েস্ট ইন্ডিজকে

নজির গড়া ম্যাককয়কে অভিনন্দন উইলিয়ামসনের। ছবি- এপি (AP)

ঘরের মাঠে সব থেকে বড় রানের বোঝা ঘাড়ে নিয়ে হারতে হল ক্যারিবিয়ানদের।

শুনতে আজব মনে হলেও এটাই সত্যি যে, নিউজিল্যান্ডের বিরুদ্ধে সিরিজের দ্বিতীয় টি-২০ ম্যাচে ওয়েস্ট ইন্ডিজের হয়ে সব থেকে বেশি রান করেন ১১ নম্বর ব্যাটসম্যান। আন্তর্জাতিক টি-২০ ক্রিকেটে এই প্রথম কোনও ইনিংসের ১০ জন ব্যাটসম্যানের থেকে বেশি ব্যক্তিগত রান করলেন ১১ নম্বরে ব্যাট করতে নামা ক্রিকেটার। ক্যারিবিয়ান দলের বাঁ-হাতি পেসার ওবেদ ম্যাককয় গড়ে ফেলেন এমন অসাধারণ নজির।

যদিও তার পরেও নিউজিল্যান্ডের রেকর্ডের সামনে মাথা নোয়াতে হয় ওয়েস্ট ইন্ডিজকে। সেই সঙ্গে খোয়াতে হয় টি-২০ সিরিজ, তাও এক ম্যাচ বাকি থাকতেই। এখন হোয়াইটওয়াশ বাঁচানোই মূল লক্ষ্য হয়ে দাঁড়িয়েছে নিকোলাস পুরানদের।

সাবাইনা পার্কে সিরিজের দ্বিতীয় টি-২০ ম্যাচে টস জিতে শুরুতে ব্যাট করতে নামে নিউজিল্যান্ড। তারা নির্ধারিত ২০ ওভারে ৫ উইকেটের বিনিময়ে ২১৫ রানের বিশাল ইনিংস গড়ে তোলে। ওয়েস্ট ইন্ডিজের মাটিতে ওয়েস্ট ইন্ডিজের বিরুদ্ধে কোনও সফরকারী দলের গড়া এটিই সর্বোচ্চ দলগত আন্তর্জাতিক টি-২০ ইনিংস। সেদিক থেকে নিঃসন্দেহে দুর্দান্ত রেকর্ড গড়েন কিউয়িরা। এর আগে ২০২০ সালে সেন্ট জর্জেস পার্কে ওয়েস্ট ইন্ডিজের বিরুদ্ধে ৭ উইকেটে ২০৭ রান তুলেছিল আয়ারল্যান্ড। এতদিন সেটিই ছিল রেকর্ড।

আরও পড়ুন:- Cheteshwar Pujara Hitting Video: এক ওভারে ২২ রান! ৫০ থেকে ২২ বলে করলেন শতরান, ইংরেজদের ছাতু করলেন পূজারা: ভিডিয়ো

গ্লেন ফিলিপস ৪১ বলে ৭৬ রান করেন। তিনি ৪টি চার ও ৬টি ছক্কা মারেন। ২০ বলে ৪৮ রান করেন ডারিল মিচেল। তিনি ২টি চার ও ৪টি ছক্কা মারেন। ডেভন কনওয়ে করেন ৩৪ বলে ৪২ রান। তিনি ২টি চার ও ৩টি ছক্কা মারেন। এছাড়া ২০ রানের কার্যকরী যোগদান রাখেন মার্টিন গাপ্তিল। ক্যাপ্টেন উইলিয়ামসন ৪ রানে আউট হন। জেমস নিশাম ৯ ও মাইকেল ব্রেসওয়েল ৪ রান করে নট-আউট থাকেন। ৩টি উইকেট নেন ওবেদ ম্যাককয়। ১টি করে উইকেট দখল করেন রোমারিও শেফার্ড ও ওডিন স্মিথ।

জবাবে ব্যাট করতে নেমে ওয়েস্ট ইন্ডিজ ২০ ওভারে ৯ উইকেটে ১২৫ রানের বেশি সংগ্রহ করতে পারেনি। তারা ৯০ রানের বিশাল ব্যবধানে ম্যাচ হারে। সেই সঙ্গে ৩ ম্যাচের টি-২০ সিরিজ ০-২ ব্যবধানে হেরে বসেন ক্যারিবিয়ানরা।

আরও পড়ুন:- ODI আয়োজনে সিডনিকে টপকে দুইয়ে হারারে, ধারে-কাছে নেই ইডেন গার্ডেন্স, সব থেকে বেশি ওয়ান ডে খেলা হয়েছে কোন মাঠে?

৩টি চার ও ১টি ছক্কার সাহায্যে ১৫ বলে দলের হয়ে সব থেকে বেশি ২৩ রান করেন ১১ নম্বর ব্যাটসম্যান ওবেদ ম্যাককয়। এছাড়া শিমরন হেতমায়ের ১৪, জেসন হোল্ডার ১১, রোভম্যান পাওয়েল ২১, রোমারিও শেফার্ড ১৮ ও হেডেন ওয়ালশ ১০ রান করেন। ক্যাপ্টেন পুরান ১ রান করে আউট হন।

১৫ রানে ৩ উইকেট নেন মিচেল স্যান্টনার। ১৫ রানে ৩টি উইকেট নিয়েছেন ব্রেসওয়েল। ১টি করে উইকেট নিয়েছেন টিম সাউদি ও ইশ সোধি। ম্যাচের সেরার পুরস্কার জিতেছেন ফিলিপস।

রোহিতদের প্রস্তুতির রোজনামচা, পাল্লা ভারি কোন দলের, ক্রিকেট বিশ্বকাপের বিস্তারিত কভারেজ, সঙ্গে প্রতিটি ম্যাচের লাইভ স্কোরকার্ড । দুই প্রধানের টাটকা খবর, ছেত্রীরা কী করল, মেসি থেকে মোরিনহো, ফুটবলের সব আপডেট পড়ুন এখানে।

ময়দান খবর
বন্ধ করুন

Latest News

চোটের ভান করেছিলেন শ্রেয়স? বিতর্কের মধ্যেই ফিটনেস নিয়ে 'বোমা' KKR কোচের ফাঁস প্রধানমন্ত্রীর ডায়েরির গোপন পাতা, ছোটবেলাতেই কোন গভীর কথা লিখেছিলেন তিনি সালকিয়া বড়ো মায়ের মন্দির প্রাঙ্গনে বসে গান গাইলেন ইমন হাই-স্পিডের ইন্টারনেট-সহ একাধিক ওটিটি, মাত্র ৬১৬ টাকায় সবই দিচ্ছে OTTplay শ্বশুরবাড়ি যাওয়ার সময় কান্না কোথায়! জমিয়ে নাচলেন, বরকে চুমুও খেলেন সোহাগ জলের 'মউ' প্রকাশিত SET রেজাল্ট, রইল ডিরেক্ট লিঙ্ক, কাট-অফ কত? ফাইনাল অ্যানসার কিও দেখে নিন করণের হাত ধরে বলিউডে আলিয়ার ৪৩ বছরের ননদ, রণবীরের দিদিকে দেখা যাবে নেটফ্লিক্সে ‘‌আমাদের সরকার নিরাপদ, পাঁচ বছরই চলবে’‌, হিমাচল প্রদেশ নিয়ে দাবি শিবকুমারের ভারতে বিমান নিরাপত্তার শীর্ষপদে প্রথম মহিলা, ইতিহাস গড়লেন ক্যাপ্টেন শ্বেতা সিং প্রসেসড ফুড খেয়ে হচ্ছে ক্যানসার সহ ৩২টি কঠিন রোগ, উঠে এল সমীক্ষায়

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.