বাংলা নিউজ > ময়দান > ডোয়েন ব্র্যাভোর দুরন্ত বোলিংয়ের সুবাদে প্রোটিয়াদের বিরুদ্ধে জয় ওয়েস্ট ইন্ডিজের
ডোয়েন ব্র্যাভো। ছবি- আইসিসি (টুইটার)
ডোয়েন ব্র্যাভো। ছবি- আইসিসি (টুইটার)

ডোয়েন ব্র্যাভোর দুরন্ত বোলিংয়ের সুবাদে প্রোটিয়াদের বিরুদ্ধে জয় ওয়েস্ট ইন্ডিজের

  • ১৯ রান খরচা করে চারটি উইকেট তুলে নেন ডোয়েন ব্র্যাভো।

পাঁচ ম্যাচের সিরিজে অধিনায়ক কায়রন পোলার্ডের বিধ্বংসী ব্যাটিং এবং ডোয়েন ব্র্যাভোর বোলিং-এর সুবাদে  সিরিজে সমতায় ফিরল ওয়েস্ট ইন্ডিজ। চতুর্থ টি-টোয়েন্টি ২১ জয় পেল ক্যারিবিয়ান দল। 

বিধ্বংসী মেজাজে ইনিংসের প্রথম ওভারেই ২০ রান তুলে নিয়ে শুরুটা দারুণ করেন লেন্ডল সিমন্স (৩৪ বলে ৪৭)। তবে বিপরীত দিক থেকে নিয়মিত উইকেট তুলে নিয়ে উইন্ডিজদের চাপে ফেলে দেয় প্রোটিয়া বাহিনী। ১৪ নম্বর ওভারে নিকোলাস পুরানের (১৫ বলে ১৬) আউট হলে ৮৯ রানে পাঁচ উইকেট হারিয়ে চাপে পড়ে যায় ক্যারিবিয়ান দল।

এরপরেই দায়িত্ব নিজের কাঁধে তুলে নেন অধিনায়ক কায়রন পোলার্ড। দু'টি চার ও পাঁচটি ছক্কার সুবাদে ২৫ বলে ৫১ রানের একটি বিধ্বংসী ইনিংস খেলেন তিনি। নির্ধারিত বিশ ওভারে ১৬৭ রান করে উইন্ডিজ। তাবরেজ শামসি এবং জর্জ লিন্ডে দু'টি করে উইকেট পান।

জবাবে ব্যাট করতে নেমে শুরুতেই হোঁচট খায় প্রোটিয়া। ক্রিস গেইল রিজা হেনরিক্সকে (৪ বলে ২) সাজঘরে ফেরান। কুইন্টন ডি'কক একদিক থেকে লড়াই চালিয়ে গেলেও পরপর উইকেট হারিয়ে ইনিং সে কোনসময়ই রানের লক্ষ্যমাত্রায় প্রোটিয়া দল পৌঁছাতে পারবে বলে মনে হচ্ছিল না। হলও তাই। বল হাতে ব্র্যাভোর দুরন্ত পারফরম্যান্সে (১৯ রান দিয়ে চার উইকেট) ২১ রানে ম্যাচ জিতে নেয় উইন্ডিজ। আন্দ্রে রাসেলও ৩০ রান দিয়ে দুই উইকেট নেন। ম্যাচের সেরা হন পোলার্ড।

বন্ধ করুন