বাংলা নিউজ > ময়দান > আড়াই দিনেই আত্মসমর্পণ, ওয়েস্ট ইন্ডিজকে গোহারান হারাল দক্ষিণ আফ্রিকা
রাবাদার উচ্ছ্বাস। ছবি- ক্রিকেট সাউথ আফ্রিকা।
রাবাদার উচ্ছ্বাস। ছবি- ক্রিকেট সাউথ আফ্রিকা।

আড়াই দিনেই আত্মসমর্পণ, ওয়েস্ট ইন্ডিজকে গোহারান হারাল দক্ষিণ আফ্রিকা

  • দিল্লি ক্যাপিটালসের দুই পেসারে বিধ্বস্ত ক্যারিবিয়ানরা।

প্রথম ইনিংসে ওয়েস্ট ইন্ডিজকে ভাঙার দায়িত্ব পালন করেন লুঙ্গি এনগিদি ও এনরিখ নরকিয়া। দক্ষিণ আফ্রিকাকে প্রথম ইনিংসে বড় রানের পথে এগিয়ে দেন কুইন্টন ডি'কক। দ্বিতীয় ইনিংসে ক্যারিবিয়ানদের বিধ্বস্ত করেন দিল্লি ক্যাপিটালসের দুই প্রোটিয়া পেসার কাগিসো রাবাদা ও নরকিয়া। যার মিলিত ফল, আড়াই দিনেই প্রোটিয়াদের টেস্ট জয়।

ঘরের মাঠে দক্ষিণ আফ্রিকার কাছে সিরিজের প্রথম টেস্টে কার্যত আত্মসমর্ণ করে ওয়েস্ট ইন্ডিজ। প্রথম ইনিংসে ক্যারিবিয়ান দল মাত্র ৯৭ রানে গুটিয়ে যায়। লুঙ্গি ৫টি ও নরকিয়া ৪টি উইকেট নেন।

পালটা ব্যাট করতে নেমে দক্ষিণ আফ্রিকা তাদের প্রথম ইনিংসে তোলে ৩২২ রান। ১৪১ রানের দুরন্ত ইনিংস খেলে অপরাজিত থাকেন কুইন্টন ডি'কক। এছাড়া মার্করাম ৬০ ও ভ্যান ডার দাসেন ৪৬ রান করেন। জেসন হোল্ডার ৪টি ও অভিষেককারী জয়ডেন সিলস ৩টি উইকেট নেন।

প্রথম ইনিংসের নিরিখে ২২৫ রানে পিছিয়ে থেকে দ্বিতীয় দফায় ব্যাট করতে নামে ওয়েস্ট ইন্ডিজ। দ্বিতীয় দিনের শেষবেলা ও তৃতীয় দিনের একটা সেশনেই ক্যারিবিয়ান দল অল-আউট হয়ে যায় ১৬২ রানে। রোস্টন চেস ৬২ রান করেন। বাকিরা বলার মতো রান করতে পারেননি। রাবাদা ৫টি ও নরকিয়া ৩টি উইকেট নেন।

দক্ষিণ আফ্রিকা প্রথম টেস্ট জেতে এক ইনিংস ও ৬৩ রানে। ম্যাচের সেরা হয়েছেন কুইন্টন ডি'কক।

বন্ধ করুন