বাংলা নিউজ > ময়দান > WI vs SL: টি-টোয়েন্টি দলের অধিনায়ক হয়েই সমস্যায় শানাকা, ভিসা সমস্যায় ফেলে গেল দল
দাসুন শানাকা। (ফাইল ছবি, সৌজন্য টুইটার @ICC)

WI vs SL: টি-টোয়েন্টি দলের অধিনায়ক হয়েই সমস্যায় শানাকা, ভিসা সমস্যায় ফেলে গেল দল

  • শ্রীলঙ্কা ক্রিকেটে এই মুহূর্তে বেশ ডামাডোলের পরিস্থিতি।

শুভব্রত মুখার্জি

শ্রীলঙ্কা ক্রিকেটে এই মুহূর্তে বেশ ডামাডোলের পরিস্থিতি। সামনেই রয়েছে ওয়েস্ট ইন্ডিজ সফর। তার আগে বোলিং কোচ হিসেবে দায়িত্ব নিয়েও চামিন্দা ভাসের মতন কিংবদন্তি পারিশ্রমিক সংক্রান্ত বিবাদে সরে দাঁড়িয়েছেন। সদ্য ঘরের মাঠে জো রুটদের বিরুদ্ধে টেস্ট সিরিজেও হোয়াইটওয়াশ হয়েছে তারা। এই অবস্থায় শ্রীলঙ্কা জাতীয় ক্রিকেট দলের টি-টোয়েন্টির নতুন অধিনায়ক নির্বাচিত করা হল দাসুন শানাকাকে।

লাসিথ মালিঙ্গার পরিবর্তে ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে আসন্ন টি-টোয়েন্টি সিরিজে নেতৃত্ব দেবেন তিনি। ২০১৯ সালে পাকিস্তানের বিপক্ষে তিন ম্যাচের সিরিজে দলকে নেতৃত্ব দিয়েছিলেন শানাকা। সেই সিরিজ আবার ৩-০ ব্যবধানে জিতেছিল শ্রীলঙ্কা।

টি-টোয়েন্টি দলের অধিনায়ক নির্বাচন ছাড়াও ওয়েস্ট ইন্ডিজ সফরের জন্য ২০ সদস্যের দল ঘোষণা করেছে শ্রীলঙ্কা। দলে নতুন সদস্য হিসেবে ডাক পেয়েছেন তিনজন। ওপেনার পাথুম নিসাঙ্কা ও মিডলঅর্ডার ব্যাটসম্যান আশেন বানদারা এবং পেসার দিলশান মাধুশানাকা এই তিন নবীন তারকা এই সিরিজে সুযোগ পেয়েছেন। আসন্ন সফরে তিনটি একদিনের এবং তিনটি টি-টোয়েন্টি খেলবে দু'দল। এছাড়াও সফরে দুটি টেস্টও খেলবে তারা। আগামী ৪ মার্চ থেকে শুরু হবে টি-টোয়েন্টি সিরিজ। তবে ভিসা সংক্রান্ত সমস্যার কারণে সোমবার দলের সঙ্গে যেতে পারেননি নয়া অধিনায়ক।

বন্ধ করুন