বাংলা নিউজ > ময়দান > শতরান হাতছাড়া ফার্নান্ডোর, ওয়েস্ট ইন্ডিজের বিরুদ্ধে প্রথম টেস্টে ঘুরে দাঁড়ানোর ইঙ্গিত শ্রীলঙ্কার
লড়াই চালাচ্ছে শ্রীলঙ্কা। ছবি- টুইটার।
লড়াই চালাচ্ছে শ্রীলঙ্কা। ছবি- টুইটার।

শতরান হাতছাড়া ফার্নান্ডোর, ওয়েস্ট ইন্ডিজের বিরুদ্ধে প্রথম টেস্টে ঘুরে দাঁড়ানোর ইঙ্গিত শ্রীলঙ্কার

  • প্রথম দু'দিন ম্যাচের রাশ ছিল ক্যারিবিয়ানদের হাতে।

ম্যাচের প্রথম দু'দিন ওয়েস্ট ইন্ডিজের আধিপত্য দেখা গিয়েছিল। তৃতীয় দিনে ঘুরে দাঁড়ায় শ্রীলঙ্কা। আপাত ওয়েস্ট ইন্ডিজ বনাম শ্রীলঙ্কার প্রথম টেস্টে সিংহলিদের পুরোপুরি ব্যাকফুটে বলা ঠিক হবে না মোটেও।

শ্রীলঙ্কার ১৬৯ রানের জবাবে ব্যাট করতে নেমে ওয়েস্ট ইন্ডিজ দ্বিতীয় দিনের খেলা শেষ করে ৮ উইকেটে ২৬৮ রানে। তৃতীয় দিনে তার পর থেকে খেলা শুরু করে ক্যারিবিয়ান দল তাদের প্রথম ইনিংসে অল-আউট হয়ে যায় ২৭১ রানে। গতদিনের অপরাজিত ব্যাটসম্যান কর্নওয়াল ৬১ রান করে সাজঘরে ফেরেন। লাকমল নেন ৪৭ রানে ৫ উইকেট।

প্রথম ইনিংসের নিরিখে ১০২ রানে পিছিয়ে থেকে শ্রীলঙ্কা দ্বিতীয় দফায় ব্যাট করতে নামে। শুরুতেই ক্যাপ্টেন করুণারত্নের (৩) উইকেট হারানোর পর ওশাদা ফার্নান্ডোকে সঙ্গে নিয়ে প্রতিরোধ গড়ে তোলেন লাহিরু থিরিমানে। দ্বিতীয় উইকেটের জুটিতে দু'জনে ১৬২ রান যোগ করেন।

ফার্নান্ডো নিশ্চিত শতরান মাঠে ফেলে আসেন। তিনি ১১টি বাউন্ডারির সাহায্যে ১৪৯ বলে ৯১ রান করে আউট হন। থিরিমানে সাজঘরে ফেরেন ৭৬ রানের লড়াকু ইনিংস খেলে। ২০১ বলের ইনিংসে তিনি ৪টি বাউন্ডারি মারেন।

চণ্ডীমল মাত্র ৪ রান করে ক্রিজ ছাড়েন। পাথুম নিসঙ্কাকে সঙ্গে নিয়ে ধনঞ্জয়া ডি'সিলভা লড়াই জারি রাখেন। আপাতত তৃতীয় দিনের শেষে শ্রীলঙ্কা তাদের দ্বিতীয় ইনিংসে ৪ উইকেটের বিনিময়ে ২৫৫ রান তুলেছে। ডি'সিলভা ৪৬ ও নিসঙ্কা ২১ রানে অপরাজিত রয়েছেন।

প্রথম ইনিংসের খামতি মিটিয়ে শ্রীলঙ্কা এগিয়ে রয়েছে ১৫৩ রানে। বাকি ৬ উইকেটে আরও কিছু রান তুলতে পারলে শেষ ইনিংসে ওয়েস্ট ইন্ডিজকে কড়া চ্যালেঞ্জ ছুঁড়ে দিতে পারে শ্রীলঙ্কা। দ্বিতীয় ইনিংসে ওয়েস্ট ইন্ডিজের হয়ে ২টি করে উইকেট নিয়েছেন কেমার রোচ ও কাইল মায়ের্স।

বন্ধ করুন