বাংলা নিউজ > ময়দান > জলে গেল ধনঞ্জয়ার হ্যাটট্রিক, পোলার্ডের তাণ্ডবে ম্যাচ ছিনিয়ে নিল ওয়েস্ট ইন্ডিজ
হ্যাটট্রিকের পর ধনঞ্জয়া। ছবি- টুইটার।
হ্যাটট্রিকের পর ধনঞ্জয়া। ছবি- টুইটার।

জলে গেল ধনঞ্জয়ার হ্যাটট্রিক, পোলার্ডের তাণ্ডবে ম্যাচ ছিনিয়ে নিল ওয়েস্ট ইন্ডিজ

  • পরপর তিন বলে তিন উইকেট, ছয় বলে ছয় ছক্কা, জমজমাট টি-২০ কুলিজ গ্রাউন্ডে।

জয়ের জন্য ওয়েস্ট ইন্ডিজের সামনে ছোটখাটো লক্ষ্য ঝুলিয়ে দিয়েছিল শ্রীলঙ্কা। কুলিজ গ্রাউন্ডে প্রথম আন্তর্জাতিক টি-২০ ম্যাচে শ্রীলঙ্কা যেভাবে বোলিং শুরু করে, তাতে তাদের জয়ের সম্ভাবনা প্রবল হয়ে দেখা দেয়। তবে কায়রন পোলার্ড অভাবনীয়ভাবে ছবিটা বদলে দেবেন, এমনটা আশা করেননি কেউই।

টস হেরে প্রথমে ব্যাট করতে নেমে শ্রীলঙ্কা নির্ধারিত ২০ ওভারে ৯ উইকেটের বিনিময়ে ১৩১ রান তোলে। নিরশন ডিকওয়েলা ৩৩, পাথুম নিসঙ্কা ৩৯ রান করেন। ওয়েস্ট ইন্ডিজের হয়ে পালা করে উইকেট তোলেন ৬ জন বোলার। ওবেদ ম্যাককয় নেন ২টি উইকেট। ১টি উইকেট নেন কেভিন সিনক্লেয়ার, ফিডেল এডওয়ার্ডস, জেসন হোল্ডার, ডোয়েন ব্র্যাভো ও ফ্যাবিয়ান অ্যালেন।

জবাবে ব্যাট করতে নেমে মাত্র ৩.১ ওভারে কোনও উইকেট না হারিয়ে ৫২ রান তুলে ফেলে ওয়েস্ট ইন্ডিজ। তবে চতুর্থ ওভারের দ্বিতীয়, তৃতীয় ও চতুর্থ বলে আকিলা ধনঞ্জয়া তুলে নেন যথাক্রমে এভিন লুইস (২৮), ক্রিস গেইল (০) ও নিকোলাস পুরানের (০) উইকেট। আন্তর্জাতিক টি-২০ ক্রিকেটের ইতিহাসে ১৩ নম্বর বোলার হিসেবে হ্যাটট্রিক করার কৃতিত্ব অর্জন করেন তিনি। যদিও মালিঙ্গা দু'বার হ্যাটট্রিক করায় আন্তর্জাতিক টি-২০ ক্রিকেটে এটি ১৪ নম্বর হ্যাটট্রিকের নজির।

শ্রীলঙ্কার তৃতীয় বোলার হিসেবে আন্তর্জাতিক টি-২০ ক্রিকেটে হ্যাটট্রিক করলেন আকিলা। তিনি ও মালিঙ্গা ছাড়াও থিসারা পেরেরার দখলে রয়েছে এমন কৃতিত্ব।

ওয়েস্ট ইন্ডিজ একসময় ৬২ রানে ৪ উইকেট হারিয়ে বসে। তবে হ্যাটট্রিক করার পরের ওভারে আকিলা বল করতে এলে কায়রন পোলার্ড তাঁর ৬টি বলে ৬টি ছক্কা হাঁকান। শেষমেশ ১৩.১ ওভারে ৬ উইকেটে ১৩৪ রান তুলে ম্যাচ জিতে যায় ওয়েস্ট ইন্ডিজ এবং তিন ম্যাচের সিরিজে ১-০ এগিয়ে যায়।

ক্যারিবিয়ানদের হয়ে সিমন্স ২৬, লুইস ২৮, পোলার্ড ৩৮ ও হোল্ডার ২৯ রান করেন। ধনঞ্জয়া ৪ ওভারে ৬২ রান খরচ করে ৩টি উইকেট নেন। ১২ রানে ৩ উইকেট নেন ডি'সিলভা। ম্যাচের সেরা হন পোলার্ড।

বন্ধ করুন