বাংলা নিউজ > ময়দান > অভিষেকেই শতরান নিসঙ্কার, ঘুরে দাঁড়িয়ে ক্যারিবিয়ানদের কড়া চ্যালেঞ্জ শ্রীলঙ্কার
শ্রীলঙ্কাকে চালকের আসনে বসিয়ে দেন ডিকওয়েলা ও নিসঙ্কা। ছবি- আইসিসি।
শ্রীলঙ্কাকে চালকের আসনে বসিয়ে দেন ডিকওয়েলা ও নিসঙ্কা। ছবি- আইসিসি।

অভিষেকেই শতরান নিসঙ্কার, ঘুরে দাঁড়িয়ে ক্যারিবিয়ানদের কড়া চ্যালেঞ্জ শ্রীলঙ্কার

  • শেষ দিনে টেস্ট জয়ের হাতছানি রয়েছে দু'দলের সামনেই।

অ্যান্টিগা টেস্টের প্রথম দু'দিনে যদি ওয়েস্ট ইন্ডিজের দাপট দেখা যায়, তবে পরের দু'দিনে ঘুরে দাঁড়িয়ে ম্যাচের রাশ নিজেদের হাতে নিয়ে নেয় শ্রীলঙ্কা। দেওয়ালে পিঠ ঠেকা অবস্থা থেকে দ্বিতীয় ইনিংসে ব্যাট হাতে পালটা লড়াই চালান সিংহলিরা। তাতেই বেসামাল দেখাচ্ছে ক্যারিবিয়ানদের। আপাতত ওয়েস্ট ইন্ডিজ-শ্রীলঙ্কা সিরিজের প্রথম টেস্ট উত্তেজক মুহূর্তে দাঁড়িয়ে। শেষ দিনে জয়ের সম্ভাবনা খোলা রয়েছে দু'দলের সামনেই।

শ্রীলঙ্কার ১৬৯ রানের জবাবে ব্যাট করতে নেমে ওয়েস্ট ইন্ডিজ তাদের প্রথম ইনিংসে অল-আউট হয়ে যায় ২৭১ রানে। প্রথম ইনিংসের নিরিখে ১০২ রানে পিছিয়ে থেকে শ্রীলঙ্কা দ্বিতীয় দফায় ব্যাট করতে নামে। তৃতীয় দিনের শেষে শ্রীলঙ্কা তাদের দ্বিতীয় ইনিংসে ৪ উইকেটের বিনিময়ে ২৫৫ রান তোলে। চতুর্থ দিনে তার পর থেকে খেলা শুরু করে শ্রীলঙ্কার দ্বিতীয় ইনিংস শেষ হয় ৪৭৬ রানে।

অভিষেককারী পাথুম নিসঙ্কা ১০৩ রানের ঝকঝকে ইনিংস খেলেন। শতরান হাতছাড়া করেন নিরশন ডিকওয়েলা। তিনি ব্যক্তিগত ৯৬ রানে আউট হন। তার আগে ওশাদা ফার্নান্ডো ৯১ ও লাহিরু থিরিমানে ৭৬ রান করে সাজঘরে ফিরেছিলেন। কেমার রোচ ও কর্নওয়ান নেন ৩টি করে উইকেট। ২টি উইকেট মায়ের্সের।

সুতরাং, ১০২ রানের খামতি বাদ দিয়ে শ্রীলঙ্কা জয়ের জন্য শেষ ইনিংসে ওয়েস্ট ইন্ডিজের সামনে ৩৭৫ রানের লক্ষ্যমাত্রা ঝুলিয়ে দেয়। চতুর্থ দিনের শেষে ওয়েস্ট ইন্ডিজ তাদের দ্বিতীয় ইনিংসে ১ উইকেটের বিনিময়ে ৩৪ রান তুলেছে। জয়ের জন্য শেষ দিনে ওয়েস্ট ইন্ডিজের দরকার ৩৪১ রান। শ্রীলঙ্কার প্রয়োজন ৯টি উইকেট।

বন্ধ করুন