বাংলা নিউজ > ময়দান > শেষ ম্যাচে সহজ জয় ওয়েস্ট ইন্ডিজের, টি-টোয়েন্টি সিরিজে হার শ্রীলঙ্কার
শেষ ম্যাচে সহজ জয় ওয়েস্ট ইন্ডিজের, টি-টোয়েন্টি সিরিজে হার শ্রীলঙ্কার। (ছবি সৌজন্য, টুইটার @windiescricket)
শেষ ম্যাচে সহজ জয় ওয়েস্ট ইন্ডিজের, টি-টোয়েন্টি সিরিজে হার শ্রীলঙ্কার। (ছবি সৌজন্য, টুইটার @windiescricket)

শেষ ম্যাচে সহজ জয় ওয়েস্ট ইন্ডিজের, টি-টোয়েন্টি সিরিজে হার শ্রীলঙ্কার

  • এক ওভার হাতে রেখেই ম্যাচ জিতে যায় পোলার্ড বাহিনী।

শুভব্রত মুখার্জি

শ্রীলঙ্কা বনাম ওয়েস্ট ইন্ডিজ টি-টোয়েন্টি সিরিজ যেন কানায় কানায় উত্তেজনাপূর্ণ। প্রথম ম্যাচে অখিলা ধনঞ্জয়ের হ্যাটট্রিক করার পরেই পোলার্ডের ছ'বলে ছ'টি ছয়ের সাক্ষী থেকেছে ক্রিকেট দুনিয়া। দ্বিতীয় ম্যাচে আবার লঙ্কানরা জিতে সিরিজ একেবারে জমিয়ে দিয়েছিলেন। ফলে সিরিজ এক উত্তেজনাকর মাহেন্দ্রক্ষণে দাঁড়িয়েছিল। এই অবস্থায় তৃতীয় ও শেষ টি-টোয়েন্টিতে মুখোমুখি হয় দু'দল।

সেই ম্যাচে শ্রীলঙ্কাকে তিন ‍উইকেটে হারিয়ে টি-টোয়েন্টি সিরিজ নিজেদের ঘরে তুলল ওয়েস্ট ইন্ডিজ। সোমবার অর্থাৎ ৮ মার্চ লঙ্কানদের হারিয়ে তিন ম্যাচের সিরিজ ২-১ ব্যবধানে জিতে নিলেন ক্যারিবিয়ানরা। অ্যান্টিগার কুলিজ ক্রিকেট গ্রাউন্ডে শ্রীলঙ্কার দেওয়া ১৩২ রানের লক্ষ্যমাত্রা নিয়ে খেলতে নেমে এক ওভার হাতে রেখেই ম্যাচ জিতে যায় পোলার্ড বাহিনী।

ক্যারিবিয়ানদের পক্ষে লেন্ডল সিমন্স করেন সর্বোচ্চ ২৬ রান। নিকোলাস পুরান আউট হন ২৩ রানে। তাঁদের যোগ্যসঙ্গত দিয়ে এভিন লুইস করেন ২১ রান। ফ্যাবিয়ান অ্যালান ছ'বলে ২১ রানের ক্যামিও ইনিংস খেলে পার করিয়ে দেন গণ্ডি। ফলে ছ'বল বাকি থাকতেই জয় নিয়ে মাঠ ছাড়ে সফরকারীরা।

লঙ্কানদের হয়ে লাকশান সান্দাকান তিনটি উইকেট নেন। হাসারাঙ্গা ও দুশমান্ত চামিরা দুটি করে উইকেট নেন। টসে জিতে প্রথমে ব্যাট করে নির্ধারিত ২০ ওভারে চার উইকেটে ১৩১ রান করে শ্রীলঙ্কা। শুরুতেই চাপে পড়ে যায় শ্রীলঙ্কা। মাত্র ৪৬ রানে চার উইকেট হারায় লঙ্কানরা। এরপর ৮৫ রানের জুটি গড়েন দিনেশ চান্দিমাল ও অ্যাসেন বান্দারা। চান্দিমাল ৪৬ বলে ৫৪ রান ও বান্দারা ৩৫ বলে ৪৪ রানে করে অপরাজিত থেকে লঙ্কানদের ভদ্রস্থ জায়গায় পৌঁছে দিলেও ম্যাচ আর বের করা সম্ভব হয়নি।

বন্ধ করুন