বাংলা নিউজ > ময়দান > IPL 22: যত ম্যাচ গড়িয়েছে উইকেট শুকনো হয়েছে: জস হ্যাজেলউড
জস হ্যাজেলউড

IPL 22: যত ম্যাচ গড়িয়েছে উইকেট শুকনো হয়েছে: জস হ্যাজেলউড

  • ইয়ান বিশপের প্রশ্ন ছিল এই ফর্ম্যাটে জস তুমি প্রচণ্ড উন্নতি করেছ। বিপক্ষে যখন উমরান মালিকের মতো একজন ট্যালেন্টেড ক্রিকেটারকে দেখ তখন এখন না হলেও প্রতিযোগিতার শেষে কি কোনও উপদেশ দিতে চাও?

শুভব্রত মুখার্জি: রবিবাসরীয় সন্ধ্যায় চলতি আইপিএলে রয়্যাল চ্যালেজ্ঞার্স ব্যাঙ্গালোর তাদের সবথেকে বড় জয়টি তুলে নিতে সক্ষম হয়েছে। অধিনায়ক ফ্যাফ ডু'প্লেসির অনবদ্য ইনিংস এবং ওয়ানিন্দু হাসারাঙ্গার দুরন্ত বোলিংয়ে ভর করে তারা ৬৭ রানের বিরাট জয় তুলে নিয়েছে। আরসিবির হয়ে বল হাতে শুরুটা খুব ভালো করেন তাদের অজি পেসার জস হ্যাজেলউড। ম্যাচের অন্যতম কিপ্টে বোলার তিনি। ম্যাচ শেষে তিনি জানালেন ম্যাচ যত গড়িয়েছে ততই শুকনো (ড্রাই) হয়েছে উইকেটে।

ম্যাচে ২টি উইকেট শিকার করেছেন হ্যাজেলউড। ম্যাচ শেষে তিনি জানিয়েছেন 'খুব ঘেমেছি। ম্যাচ যত গড়িয়েছে উইকেট ততই শুকনো হয়েছে। দিনের ম্যাচগুলোতে এমনটাই হয়। আজকের ম‌্যাচে বলে গতি যতটা কম দেওয়া যায় তার চেষ্টা করেছি। আমাদের স্পিনাররা ভাল বল করেছে। আমরা পরিকল্পনা মতো খেলতে পেরেছি। নাকেল বলের উপর অনেক কাজ করেছি। ম্যাচেও বেশ কয়েকবার করেছি। এই ধরনের আর্দ্র পরিবেশে এই বল করাটা কষ্টকর। শিশির পড়লে আরও কঠিন হয়ে যায় এই স্কিলের বাস্তবায়ন।'

ইয়ান বিশপের প্রশ্ন ছিল এই ফর্ম্যাটে জস তুমি প্রচণ্ড উন্নতি করেছ। বিপক্ষে যখন উমরান মালিকের মতো একজন ট্যালেন্টেড ক্রিকেটারকে দেখ তখন এখন না হলেও প্রতিযোগিতার শেষে কি কোনও উপদেশ দিতে চাও? উত্তরে হ্যাজেলউড জানান 'আজকের উইকেটটা গতিময় ছিল না। এখানে দ্রুতগতির বোলিং একেবারেই সুট করবে না। আজকের ম্যাচে তিনজন পেসার ১৫০ গতিবেগে বল করেছে। পরিবেশ, পরিস্থিতির সঙ্গে মানিয়ে নেওয়াটা গুরুত্বপূর্ণ। উইকেট কীভাবে তৈরি হয়েছে সেটা মাথায় রেখেই বল করা উচিত। আজকের ম্যাচে বলে গতি থাকলে তা ব্যাটারদের হিট করতে সুবিধা হয়েছে। ও (উমরান) সময়ের সঙ্গে সঙ্গে শিখবে। রজত পাতিদার সম্বন্ধে বলতে গিয়ে তার বক্তব্য 'দলের হয়ে নিঃস্বার্থ ক্রিকেট খেলছে। স্পিনারদের অ্যাটাক করেছে। গুরুত্বপূর্ণ পার্টনারশিপ গড়েছে। আমাদের টপ ব্যাটারদের উপর থেকে চাপ অনেকটাই কমিয়ে দিয়েছে।' উল্লেখ্য ম্যাচে ৪ ওভারে মাত্র ১৭ রান দিয়ে ২ উইকেট নেন জস হ্যাজেলউড।

বন্ধ করুন