বাড়ি > ময়দান > স্ত্রী হ্যাক করেছিলেন অ্যাকাউন্ট, ভয়ে বন্ধ ভুবির ফেসবুক
সস্ত্রীক ভুবনেশ্বর কুমার। ছবি- পিটিআই
সস্ত্রীক ভুবনেশ্বর কুমার। ছবি- পিটিআই

স্ত্রী হ্যাক করেছিলেন অ্যাকাউন্ট, ভয়ে বন্ধ ভুবির ফেসবুক

১৩ বছর বয়স থেকেই নুপুরের প্রতি আকৃষ্ট ছিলেন টিম ইন্ডিয়ার তারকা পেসার।

সোজা আঙুলে ঘি না উঠলে যে আঙুল বাঁকাতে হয়, সেটা ভুবনেশ্বর কুমারকে হাড়ে হাড়ে টের পাইয়েছিলেন স্ত্রী নুপুর ডাগর। টিম ইন্ডিয়ার তারকা পেসারকে এমন শিক্ষা দিয়েছিলেন তাঁর স্ত্রী, ভয়ে ফেসবুক ব্যবহার করাই ছেড়ে দিতে হয় ভুবিকে।

করোনা ভাইরাসের জেরে বন্ধ খেলাধুলো। বাড়িতে পরিবারের সঙ্গে সময় কাটছে টিম ইন্ডিয়ার তারকা ক্রিকেটারদের। এরই ফাঁকে নুপুরকে নিয়ে একটি চ্যাট শো'য়ে অংশ নিয়েছিলেন ভুবনেশ্বর। সেখানেই তিনি জানান ব্যক্তিগত ও পারিবারিক জীবনের কিছু অজানা কথা।

ভুবনেশ্বর জানান, তাঁর অর্ধাঙ্গিনী একদা হ্যাক করেছিলেন তাঁর ফেসবুক অ্যাকাউন্ট। তার পর থেকে তিনি ফেসবুক ব্যবহার করাই বন্ধ করে দিয়েছেন। ভুবির কথায়, 'ও (নুপুর) আমার থেকে একদিন ফেসবুকের পাসওয়ার্ড চায়। আমি কোনও রকমে অজুহাত দিয়ে প্রসঙ্গ এড়িয়ে যাই। পরের দিন ও আমাকে বলে, এটা তোমার ফেসবুকের নতুন পাসওয়ার্ড। ও রীতিমতো হ্যাক করেছিল আমার ফেসবুক অ্যকাউন্ট। সেই থেকে ফেসবুক ব্যবহার করাই ছেড়ে দিয়েছি আমি।'

পরে ভুবি মজা করে বলেন যে, ২০১৭'র ২৬ নভেম্বর, যেদিন তিনি গাঁটছড়া বাঁধেন নুপুরের সঙ্গে, সে'দিনই শহীদ হয়ে গিয়েছেন। ভুবনেশ্বর এও জানান যে, ১৩ বছর বয়স থেকেই নুপুরের প্রতি আকৃষ্ট ছিলেন তিনি।

দাম্পত্য খুনসুটির এমন মজার দিকগুলি ছাড়াও নুপুর জানান স্বামীকে নিয়ে তাঁর জেলাসির কথাও। ভুবির ঘরণী বলেন, 'ভুবনেশ্বর যখন মহিলা সমর্থকদের ছবি তোলার অনুরোধ রাখে, তখন আমি রীতিমতো জ্বলন অনুভব করি। মনে হয়, মেয়েদের অত কাছে দাঁড়ানোর কী আছে। ওকে যখন বলি যে ওদের একটু দূরে দাঁড়াতে বলতে পারো না? ও উত্তর দেয়, কেউ কাছে দাঁড়ালে তবে তো তাকে দূরে সরে যাওয়ার কথা বলব।'

গত বছর হার্নিয়া হওয়ার পর থেকে ভুবনেশ্বর জাতীয় দলের বাইরে রয়েছেন। দক্ষিণ আফ্রিকার বিরুদ্ধে ওয়ান ডে সিরিজের জন্য ভারতীয় দলে ফিরলেও করোনার জেরে আপাতত স্থগিত হয়ে যায় তিন ম্যাচের সিরিজ।

বন্ধ করুন